India Women Vs Australia Women: দ্বিতীয় ম্যাচে ৩ রানে হার, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজ খোয়াল ভারত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথমবার টেস্ট ম্যাচে জয় পেলেও, ওডিআই সিরিজে সুবিধা করতে পারছে না ভারতের মহিলা দল। পরপর ২ ম্যাচ হেরে ওডিআই সিরিজ খোয়াল ভারত।

Soumya Gangully | Published : Dec 30, 2023 4:41 PM IST / Updated: Dec 30 2023, 10:56 PM IST

বিফলে বাংলার উইকেটকিপার-ব্যাটার রিচা ঘোষের অসাধারণ লড়াই। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজের প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও হেরে গেল ভারতীয় দল। শনিবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর মাত্র ৩ রানে জয় পেল অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ২৫৮ রান করে অস্ট্রেলিয়া। জবাবে ৮ উইকেটে ২৫৫ রান করে ভারত। অল্পের জন্য শতরান হারালেন রিচা। ৪৪-তম ওভারে আউট হয়ে যান শিলিগুড়ির এই ক্রিকেটার। তিনি শেষপর্যন্ত ক্রিজে থাকলে নিশ্চিতভাবেই জয় পেত ভারতীয় দল। কিন্তু দলকে জেতাতে না না পারলেও, রিচার অনবদ্য লড়াই স্মরণীয় হয়ে থাকবে।

বিফলে দীপ্তি শর্মার অসামান্য বোলিং

শনিবার টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যালিসা হিলি। ইনিংসের শুরুটা ভালোভাবে করেন ওপেনার ফোব লিচফিল্ড (৬৩) ও হিলি (১৩)। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ভালো ব্যাটিং করেন এলিসি পেরি (৫০)। বেথ মুনি করেন ১০ রান। তাহিলা ম্যাকগ্র্যাথ করেন ২৪ রান। ২ রান করেই আউট হয়ে যান অ্যাশলে গার্ডনার। অ্যানাবেল সাদারল্যান্ড করেন ২৩ রান। জর্জিয়া ওয়ারহ্যাম করেন ২২ রান। ২৮ রান করে অপরাজিত থাকেন অ্যালানা কিং। ১১ রান করে অপরাজিত থাকেন কিম গারথ। ভারতের হয়ে ৩৮ রান দিয়ে ৫ উইকেট নেন দীপ্তি শর্মা। ওডিআই ম্যাচে অভিষেকে ৪৩ রান দিয়ে ১ উইকেট নেন শ্রেয়াঙ্কা পাতিল। ৫৯ রান দিয়ে ১ উইকেট নেন পূজা বস্ত্রকর। ৫৯ রান দিয়ে ১ উইকেট নেন স্নেহ রানা।

রিচার সঙ্গে লড়াই জেমাইমা রডরিগেজের

২৫৯ রানের টার্গেট তাড়া করতে নেমে ভারতের ইনিংসের শুরুটা ভালো করেন ইয়াস্তিকা ভাটিয়া (১৪) ও স্মৃতি মন্ধানা (৩৭)। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ৯৬ রান করেন রিচা। জেমাইমা রডরিগেজ করেন ৪৪ রান। ফের ব্যর্থ অধিনায়ক হরমনপ্রীত কউর (৫)। ২৪ রান করে অপরাজিত থাকেন দীপ্তি। ৪ রান করেন আমনজ্যোত কউর। ৮ রান করেন পূজা। ১ রান করেন হারলিন দেওল। ৫ রান করে অপরাজিত থাকেন শ্রেয়াঙ্কা। অস্ট্রেলিয়ার হয়ে ৪৭ রান দিয়ে ৩ উইকেট নেন সাদারল্যান্ড। ৩৯ রান দিয়ে ২ উইকেট নেন ওয়ারহ্যাম।৪৩ রান দিয়ে ১ উইকেট নেন কিং। ৪৬ রান দিয়ে ১ উইকেট নেন গার্ডনার।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs South Africa: বিদেশ সফরে অনুশীলন ম্যাচ খেলা উচিত? বিপরীত মেরুতে গাভাসকর-রোহিত

India Vs South Africa: অনুশীলনে চোট শার্দুল ঠাকুরের, দ্বিতীয় টেস্টের আগে হঠাৎই আশঙ্কা

India Vs South Africa: অসুস্থতার জন্য ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে নেই জেরাল্ড কোটজি

Read more Articles on
Share this article
click me!