IPL 2024: বিফলে শিখর ধাওয়ানের লড়াই, লখনউয়ের কাছে ২১ রানে হার পাঞ্জাবের

জাতীয় দলে আর হয়তো সুযোগ পাবেন না। তবে আইপিএল-এ ভালো পারফরম্যান্স দেখিয়ে চলেছেন পাঞ্জাব কিংসের অধিনায়ক শিখর ধাওয়ান। তিনি এখনও সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেটে খেলার মতো জায়গায় আছেন।

Soumya Gangully | Published : Mar 30, 2024 5:43 PM IST / Updated: Mar 31 2024, 12:07 AM IST

অধিনায়ক শিখর ধাওয়ানের অসাধারণ পারফরম্যান্স সত্ত্বেও আইপিএল-এর গুরুত্বপূর্ণ ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের কাছে ২১ রানে হেরে গেল পাঞ্জাব কিংস। লখনউয়ের জয়ে বড় অবদান থাকল অলরাউন্ডার ক্রুণাল পান্ডিয়ার। ২২ বলে ৪৩ রান করে অপরাজিত থাকেন তিনি। অর্ধশতরান করেন কুইন্টন ডি কক। ২১ বলে ৪২ রান করেন অধিনায়ক নিকোলাস পুরাণ। এই ৩ তারকার অসাধারণ পারফরম্যান্সের সুবাদেই জয় পেল লখনউ। প্রথম ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ১৯৯ রান করেন ক্রুণালরা। জবাবে ৫ উইকেটে ১৭৮ রান করল পাঞ্জাব। এবারের আইপিএল-এ ২ ম্যাচ খেলে প্রথম জয় পেল লখনউ। অন্যদিকে, ৩ ম্যাচ খেলে এখনও পর্যন্ত মাত্র ১ ম্যাচেই জয় পেয়েছে পাঞ্জাব।

ব্যাটিং-বোলিংয়ে অসাধারণ পারফরম্যান্স লখনউয়ের

এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পুরাণ। ইনিংসের শুরুটা ভালোভাবে করেন ডি কক (৩৮ বলে ৫৪) ও কে এল রাহুল (৯ বলে ১৫)। ওপেনিং জুটিতে যোগ হয় ৩৫ রান। দেবদত্ত পাড়িক্কল ৯ রান করেই আউট হয়ে যান। ১২ বলে রান করেন মার্কাস স্টোইনিস। আয়ূষ বাদোনি করেন ৮ রান। প্রথম বলেই আউট হয়ে যান রবি বিষ্ণোই। মহসিন খান করেন ২ রান। এরপর বোলিংয়ে অসাধারণ পারফরম্যান্স দেখান ম্যাচের সেরা ময়ঙ্ক যাদব। তিনি ৪ ওভার বোলিং করে ২৭ রান দিয়ে ৩ উইকেট নেন। ৩৪ রান দিয়ে ২ উইকেট নেন মহসিন।

মিডল অর্ডারের ব্যর্থতায় হার পাঞ্জাবের

পাঞ্জাবের ওপেনার ধাওয়ান ৫০ বলে ৭০ রান করেন। অপর ওপেনার জনি বেয়ারস্টো ২৯ বলে ৪২ রান করেন। কিন্তু এরপর কোনও ব্যাটারই বড় স্কোর করতে পারেননি। ৭ বলে ১৯ রান করেন প্রভসিমরন সিং। জিতেশ শর্মা করেন ৬ রান। ১৭ বলে ২৮ রান করে অপরাজিত থাকেন লিয়াম লিভিংস্টোন। প্রথম বলেই আউট হয়ে যান স্যাম কারান (০)। ৯ রান করে অপরাজিত থাকেন শশাঙ্ক সিং। মিডল অর্ডারের ব্যাটাররা ব্যর্থ হওয়াতেই হেরে গেল পাঞ্জাব।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: চিন্নাস্বামীতে কেকেআর-এর ব্যাটিং বিস্ফোরণ, ম্লান বিরাটের অসাধারণ ইনিংস

Hardik Pandya: হার্দিকের অধিনায়কত্বের ধরনে অসন্তুষ্ট মুম্বই ইন্ডিয়ানসের বোলিং কোচ!

IPL 2024: আইপিএল-এ ঋষভ পন্থের শততম ম্যাচে নায়ক রিয়ান পরাগ, ফের হার দিল্লির

Read more Articles on
Share this article
click me!