KL Rahul: আইপিএল-এ দ্রুততম ৪,০০০ রান, বিরাট কোহলির সঙ্গে একই সারিতে কে এল রাহুল

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলার সময় থেকেই ভালো পারফরম্যান্স দেখিয়ে চলেছেন কে এল রাহুল। লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক হিসেবেও ভালো ব্যাটিং করছেন তিনি।

Soumya Gangully | Published : Apr 27, 2024 6:40 PM IST / Updated: Apr 28 2024, 12:58 AM IST

আইপিএল-এর ইতিহাসে পঞ্চম ওপেনিং ব্যাটার হিসেবে ৪,০০০ রান পূর্ণ করলেন কে এল রাহুল। সবচেয়ে কম ইনিংস খেলে ৪,০০০ রান পূর্ণ করলেন রাহুল। তিনি ৯৪ ইনিংসে ৪,০৪১ রান করেছেন। ১০৭ ইনিংস খেলে ৪,০৪১ রান করেছেন বিরাট কোহলিও। ১২২ ইনিংসে ৪,৪৮০ রান করেছেন ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল। ১৬২ ইনিংসে ৫,৯০৯ রান করেছেন অস্ট্রেলিয়ান তারকা ডেভিড ওয়ার্নার। ২০২ ইনিংসে ৬,৩৬২ রান করেছেন পাঞ্জাব কিংসের অধিনায়ক শিখর ধাওয়ান। তিনিই একমাত্র ব্যাটার হিসেবে আইপিএল-এ ৬,০০০ রান পূর্ণ করেছেন। চলতি আইপিএল-এই ৬,০০০ রান পূরণ করতে পারেন ওয়ার্নার। বিরাট ও রাহুল অনেকটা পিছিয়ে। তবে এই ২ তারকা ব্যাটারই এবারের আইপিএল-এ ভালো ফর্মে। ফলে তাঁদের রান আরও কিছুটা বেড়ে যাবে বলে আশায় অনুরাগীরা।

লখনউয়ের ঘরের মাঠে নতুন নজির রাহুলের

শনিবার ভারত রত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ী একানা ক্রিকেট স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ব্যাটিং ওপেন করতে নেমে অসাধারণ ইনিংসের মাধ্যমে নতুন নজির গড়লেন রাহুল। এই ইনিংসে ৪৮ বলে ৭৬ রান করেন লখনউয়ের অধিনায়ক। তিনি এদিন ৮টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি মারেন। আইপিএল-এ ৪,০০০ রান পূর্ণ করার জন্য ৩৫ রান দরকার ছিল রাহুলের। তিনি সহজেই সেই নজির গড়লেন। চলতি আইপিএল-এই লখনউ সুপার জায়ান্টসের প্রথম ব্যাটার হিসেবে ১,০০০ রান পূরণ করেন রাহুল। গুজরাট টাইটানসের বিরুদ্ধে ম্যাচে তিনি এই নজির গড়েন। এবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে নতুন নজির গড়লেন রাহুল।

টি-২০ বিশ্বকাপের জন্য তৈরি হচ্ছেন রাহুল

কয়েকদিন পরেই টি-২০ বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা হতে চলেছে। নিশ্চিতভাবেই দলে থাকবেন রাহুল। তবে তিনি শুধু ব্যাটার হিসেবে না উইকেটকিপার-ব্যাটার হিসেবে দলে থাকবেন, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: সঞ্জুর ঝোড়ো ইনিংস, লখনউকে হারিয়ে প্লে-অফে কার্যত নিশ্চিত রাজস্থান

IPL 2024: বিফলে তিলক ভার্মার লড়াই, মুম্বইয়ের বিরুদ্ধে ১০ রানে জয় দিল্লির

IPL 2024: 'বেসবলে পরিণত হচ্ছে ক্রিকেট,' নয়া রেকর্ডের পর মন্তব্য স্যাম কারানের

Read more Articles on
Share this article
click me!