IPL 2024: সঞ্জুর ঝোড়ো ইনিংস, লখনউকে হারিয়ে প্লে-অফে কার্যত নিশ্চিত রাজস্থান

গতবারের আইপিএল-এর শুরুতে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েও প্লে-অফের যোগ্যতা অর্জন করতে পারেনি রাজস্থান রয়্যালস। তবে এবার সঞ্জু স্যামসনদের প্লে-অফে খেলা প্রায় নিশ্চিত হয়ে গিয়েছে।

Soumya Gangully | Published : Apr 27, 2024 6:05 PM IST / Updated: Apr 28 2024, 12:06 AM IST

রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসনের ঝোড়ো ইনিংসে ম্লান হয়ে গেল লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক কে এল রাহুলের অসাধারণ ইনিংস। লখনউকে সহজেই ৭ উইকেটে হারিয়ে দিল রাজস্থান। এই জয়ের ফলে ৯ ম্যাচ খেলে ১৬ পয়েন্ট নিয়ে লিগ টেবলের শীর্ষেই থাকল রাজস্থান। সঞ্জুদের প্লে-অফে খেলা কার্যত নিশ্চিত হয়ে গিয়েছে। অন্যদিকে, ৯ ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে ৪ নম্বরে লখনউ। চলতি আইপিএল-এ এখনও পর্যন্ত মাত্র ১ ম্যাচে হেরেছে রাজস্থান। বাকি ৮ ম্যাচেই জিতেছেন সঞ্জুরা। ফলে তাঁদের আধিপত্য নিয়ে সন্দেহ নেই। লখনউ অবশ্য ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখাতে পারছে না।

বড় স্কোরের পরেও হার লখনউয়ের

এদিন টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ৫ উইকেটে ১৯৬ রান করে লখনউ। ৪৮ বলে ৭৬ রান করেন রাহুল। তিনি ৮টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি মারেন। ৩১ বলে ৫০ রান করেন দীপক হুডা। বাকিরা কেউই বড় রান পাননি। রাজস্থানের হয়ে ৩১ রান দিয়ে ২ উইকেট নেন সন্দীপ শর্মা। ১ উইকেট করে নেন ট্রেন্ট বোল্ট, আবেশ খান ও রবিচন্দ্রন অশ্বিন

৬ বল বাকি থাকতেই জয় রাজস্থানের

বড় টার্গেট তাড়া করতে নেমে রাজস্থানের ইনিংসের শুরুটা ভালো করেন যশস্বী জয়সোয়াল (২৪) ও জস বাটলার (৩৪)। ওপেনিং জুটিতে যোগ হয় ৬০ রান। তবে এরপর ২ বলের ব্যবধানে ২ ওপেনারের উইকেট হারায় রাজস্থান। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ৩৩ বলে ৭১ রান করে অপরাজিত থাকেন সঞ্জু। তিনি ৭টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি মারেন। ৩৪ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন ধ্রুব জুরেল। রিয়ান পরাগ করেন ১৪ রান। ৩ উইকেট হারিয়ে ১৯ ওভারেই জয় ছিনিয়ে নেয় রাজস্থান।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: বিফলে তিলক ভার্মার লড়াই, মুম্বইয়ের বিরুদ্ধে ১০ রানে জয় দিল্লির

IPL 2024: 'বেসবলে পরিণত হচ্ছে ক্রিকেট,' নয়া রেকর্ডের পর মন্তব্য স্যাম কারানের

IPL 2024: বেয়ারস্টো-শশাঙ্কর চমকপ্রদ ইনিংস, আইপিএল-এ সর্বাধিক টার্গেট তাড়া করে জয় পাঞ্জাবের

Read more Articles on
Share this article
click me!