IPL 2024, CSK Vs RCB: চিপকে খরা কাটল না আরসিবি-র, জয় দিয়েই আইপিএল শুরু সিএসকে-র

শুক্রবার আইপিএল-এর উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মধ্যে দুর্দান্ত লড়াই হল। ব্যাটারদের অসাধারণ পারফরম্যান্স দেখা গেল।

Soumya Gangully | Published : Mar 22, 2024 5:23 PM IST / Updated: Mar 23 2024, 12:21 AM IST

এবারের আইপিএল-এর উদ্বোধনী ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৬ উইকেটে হারিয়ে দিল গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। অধিনায়াক হিসেবে প্রথম ম্যাচেই জয় পেলেন রুতুরাজ গায়কোয়াড়। প্রথমে ব্যাটিং করতে নেমে ৬ উইকেটে ১৭৩ রান করে আরসিবি। সহজেই সেই রান টপকে গেল সিএসকে। ২০০৮ সালের পর থেকে চিপকে আরসিবি-র জয় অধরা। শুক্রবারও খালি হাতেই চিপক থেকে ফিরতে হল ফাফ ডু প্লেসি, বিরাট কোহলিদের। সিএসকে-র জয়ের অন্যতম নায়ক বাংলাদেশী পেসার মুস্তাফিজুর রহমান ও ইমপ্যাক্ট প্লেয়ার শিবম দুবে। মুস্তাফিজুর দুর্দান্ত বোলিং করেন এবং শিবম অসাধারণ ব্যাটিং করেন।

বিফলে অনুজ-কার্তিকের লড়াই

এই ম্যাচে বারবার পট পরিবর্তন হয়েছে। প্রথম ৩ ওভারে আরসিবি-র দাপট দেখা যায়। এরপর ম্যাচে আধিপত্য বিস্তার করে সিএসকে। তারপর আবার ম্যাচের রং বদলে দেন অনুজ রাওয়াত ও দীনেশ কার্তিক। ৭৮ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল আরসিবি। সেই অবস্থায় ৯৫ রানের পার্টনারশিপ গড়েন অনুজ ও কার্তিক। ২৫ বলে ৪৮ রান করেন অনুজ। ২৬ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন কার্তিক। সিএসকে-র হয়ে ২৯ রান দিয়ে ৪ উইকেট নেন মুস্তাফিজুর রহমান। 

জেতালেন শিবম-জাডেজা

সিএসকে অধিনায়ক রুতুরাজ ওপেন করতে নেমে ১৫ বলে ১৫ রান করেন। অপর ওপেনার রাচিন রবীন্দ্র ১৫ বলে ৩৭ রান করেন। অজিঙ্কা রাহানে ১৯ বলে ২৭ রান করেন। ১৮ বলে ২২ রান করেন ড্যারিল মিচেল। ২৮ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন শিবম। ১৭ বলে ২৫ রান করে অপরাজিত থাকেন রবীন্দ্র জাডেজা। ৮ বল বাকি থাকতেই জয় ছিনিয়ে নিল সিএসকে। ২০০৮ সালের পর থেকে চিপকে সিএসকে-র বিরুদ্ধে জয় অধরা আরসিবি-র।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL Opening Ceremony: আইপিএল উদ্বোধনী অনুষ্ঠানে 'জয় হো,' মঞ্চ মাতালেন রহমান

IPL 2024: তরুণ কেকেআর সমর্থককে গ্লাভস উপহার, ফের মন জয় রহমানউল্লাহ গুরবাজের, ভাইরাল ভিডিও

IPL 2024: ১৫ মাস পর পেশাদার ক্রিকেটে প্রত্যাবর্তন, ১০০ শতাংশ দিতে তৈরি ঋষভ পন্থ

Read more Articles on
Share this article
click me!