Virat Kohli: আইপিএল-এর জন্য আরসিবি-র প্রস্তুতি শিবিরে কবে যোগ দেবেন বিরাট?

দ্বিতীয় সন্তানের জন্মের জন্য বেশ কিছুদিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে বিরাট কোহলি। আইপিএল-এর মাধ্যমে প্রতিযোগিতামূলক ক্রিকেটে তাঁর প্রত্যাবর্তন ঘটতে চলেছে।

Soumya Gangully | Published : Mar 14, 2024 2:11 PM IST / Updated: Mar 14 2024, 08:45 PM IST

এবারের আইপিএল-এর আগে যে ক্রিকেটারদের নিয়ে সবচেয়ে বেশি আগ্রহ রয়েছে, তাঁদের অন্যতম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা বিরাট কোহলি। তাঁর দল আইপিএল-এর প্রস্তুতি শুরু করে দিয়েছে। কিন্তু বিরাট এখনও প্রস্তুতি শিবিরে যোগ দেননি। তিনি কবে দলে যোগ দেবেন, সেটা এখনও নির্দিষ্টভাবে জানা যায়নি। বিরাট কবে থেকে অনুশীলন শুরু করবেন, সেটা জানতে চাইছেন আরসিবি সমর্থকরা। তাঁদের আশা, খুব তাড়াতাড়ি দলে যোগ দেবেন বিরাট। আরসিবি সূত্রে খবর, 'আরসিবি আনবক্স' ইভেন্টেই দলে যোগ দিতে পারেন বিরাট। এই অনুষ্ঠানে তাঁকে সামনে থেকে দেখার সুযোগ পেতে পারেন ক্রিকেটপ্রেমীরা।

বিরাটকে ছাড়াই অনুশীলনে আরসিবি

বিরাট এখনও অনুশীলনে যোগ না দিলেও, নতুন প্রধান কোচ অ্যান্ডি ফ্লাওয়ার ও ডিরেক্টর অফ ক্রিকেট মো বোবতের নজরদারিতে অনুশীলন চালিয়ে যাচ্ছেন আরসিবি ক্রিকেটাররা। বিরাট ছাড়াও অনুশীলনে যোগ দেননি অধিনায়ক ফাফ ডু প্লেসি, ক্যারিবিয়ান পেসার আলজারি জোশেফ। ২২ মার্চ চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে আইপিএল-এর উদ্বোধনী ম্যাচে খেলবে আরসিবি। ফলে এখনও দলের প্রধান ভরসা বিরাট, অধিনায়ক ডু প্লেসি ও পেস বিভাগের ভরসা জোশেফ প্রস্তুতি শুরু না করায় চিন্তায় সমর্থকরা।

বিরাটের প্রত্যাবর্তনে নজর বিসিসিআই-এর

দ্বিতীয় সন্তানের জন্মের জন্য দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলেননি বিরাট। তবে আইপিএল-এ খেলবেন এই তারকা ব্যাটার। আইপিএল-এর পরেই শুরু হতে চলেছে টি-২০ বিশ্বকাপ। ২০২২ সালের টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে সেরা পারফরম্যান্স দেখান বিরাট। এবারও তিনিই দলের ভরসা। সেই কারণে এবারের টি-২০ বিশ্বকাপের আগে এই তারকা ব্যাটারের ফর্ম ও ফিটনেসের বিষয়ে নিশ্চিত হয়ে নিতে চাইছেন নির্বাচকরা। এটাই হয়তো বিরাটের শেষ টি-২০ বিশ্বকাপ হতে পারে। সেই কারণে তাঁর কাছে এই টুর্নামেন্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Gautam Gambhir: কলকাতায় পৌঁছে গেলেন, পুরনো দলে নতুন ভূমিকায় গৌতম গম্ভীর

Rishabh Pant: অনুশীলনে আগের মতোই ব্যাটিং ঋষভ পন্থের, জানালেন প্রবীণ আমরে

Read more Articles on
Share this article
click me!