IPL: বাদ গেল দুবাইয়ের নাম? আইপিএল-এর মেগা নিলাম এবার হতে পারে সৌদি আরবের এক শহরে

আইপিএল-এর (IPL) মেগা নিলাম (Mega Auction) কোথায় হবে, তা নিয়েই চলছে বিস্তর জল্পনা। প্রতিযোগিতার প্রচারের জন্য এবার বিদেশে নিলামের পরিকল্পনা করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কর্তারা।

Subhankar Das | Published : Oct 6, 2024 2:35 PM IST

আইপিএল-এর (IPL) মেগা নিলাম (Mega Auction) কোথায় হবে, তা নিয়েই চলছে বিস্তর জল্পনা। প্রতিযোগিতার প্রচারের জন্য এবার বিদেশে নিলামের পরিকল্পনা করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কর্তারা।

প্রাথমিকভাবে বোর্ড কর্তাদের পছন্দ ছিল দুবাই। তবে পছন্দের তালিকায় সংযুক্ত আরব আমিরশাহির শহর এখন একেবারে তৃতীয় স্থানে। প্রসঙ্গত, এবার আইপিএল-এর পূর্ণ নিলাম হবে। মোট ১০টি দল নতুনভাবে টিম তৈরি করবে। টানা দুদিন ধরে চলবে এই গোটা প্রক্রিয়াটি।

Latest Videos

আর এই নিলামের জন্য বিসিসিআই কর্তারা প্রথমে দুবাইয়ের কথা ভেবেছিলেন। তবে দুবাইতে ভারতীয় ক্রিকেটের জনপ্রিয়তার কথা মাথায় রেখে সংযুক্ত আরব আমিরশাহির শহরটির কথা ভাবেন তারা। যদিও পরে সৌদি আরবের দুই শহরের কথা মাথায় আসে বোর্ড কর্তাদের। সূত্রের খবর, আইপিএল-এর মেগা নিলাম হতে পারে রিয়াধ অথবা জেড্ডায়।

তবে চূড়ান্ত সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি। এদিকে আবার তালিকায় রয়েছে লন্ডনও। যদিও সেই সম্ভাবনা অনেকটাই কম। এদিকে আবার কোন দল কোন ক্রিকেটারদের ধরে রাখবে, তা জানাতে হবে আগামী ৩১ অক্টোবরের মধ্যে। জানা যাচ্ছে, আইপিএল-এর নিলাম হতে পারে নভেম্বরের শেষ সপ্তাহে। অর্থাৎ, চলতি মাসের মধ্যেই সবকিছু চূড়ান্ত করে ফেলতে চাইছেন বোর্ড কর্তারা। নিলামের স্থান এবং দিন জানা যাবে তারপর।

গোটা বিশ্বের অন্যতম সেরতা টি-২০ ক্রিকেট লিগ ঘিরে সবসময়ই উন্মাদনা তুঙ্গে থাকে। আর এবার সবকোটই দলই নিজেদের ঢেলে সাজাচ্ছে। জানা যাচ্ছে, প্রাথমিকভাবে বোর্ড কর্তাদের পছন্দ ছিল দুবাই। তবে পছন্দের তালিকায় সংযুক্ত আরব আমিরশাহির শহর এখন একেবারে তৃতীয় স্থানে। প্রসঙ্গত, এবার আইপিএল-এর পূর্ণ নিলাম হবে। মোট ১০টি দল নতুনভাবে টিম তৈরি করবে। টানা দুদিন ধরে চলবে এই গোটা প্রক্রিয়াটি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

সুকান্তকে কাছে পেয়ে মমতার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন ছোট্ট অভয়ার পরিবার, দেখুন কী অভিযোগ | Kultali
মেজাজ হারিয়ে পুলিশকে একি বললেন সুকান্ত! কুলতলি থানা অভিযানে ধুন্ধুমার! | Jaynagar News | Bangla News
জয়নগর থেকে আর জি কর, রাজ্য সরকারের ভুমিকা নিয়ে প্রশ্ন তুললেন চিকিৎসক Subarna Goswami
'নাম কি?....', জয়নগরে ধৃত শয়তানটার নামেই যত রহস্য! দেখুন | Jaynagar News | Bangla News
‘পুলিশ কোনো কিছুরই দায়িত্ব নেয়নি’ পুলিশের দিকে সরাসরি তোপ দাগলেন ছাত্রীর কোচিং সেন্টারের শিক্ষিকা