IPL Final 2024: চেন্নাইতে ২২ গজের মহাযুদ্ধ, কেমন হতে পারে নাইটদের প্রথম একাদশ?

আইপিএল-এর মেগা ফাইনালে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স। আর এই ম্যাচে কেমন হতে পারে নাইটদের প্রথম একাদশ?

Subhankar Das | Published : May 26, 2024 11:08 AM IST

আইপিএল-এর মেগা ফাইনালে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স। আর এই ম্যাচে কেমন হতে পারে নাইটদের প্রথম একাদশ?

কোটিপতি ক্রিকেট লিগের ফাইনালে মুখোমুখি দুই যুযুধান প্রতিপক্ষ। চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে সন্ধ্যে ৭টায় শুরু খেলা। কিন্তু খাতায় কলমে যেন অনেকটাই এগিয়ে কেকেআর। চলতি প্রতিযোগিতায় বেশ ভালো পারফর্ম করেছে গোটা দল। আর সেই জায়গায় দাঁড়িয়েই, এবারের ফাইনালকে পাখির চোখ করছে নাইট রাইডার্স টিম ম্যানেজমেন্ট।

এই ম্যাচে সুনীল নারিন যে খেলবেন সেই কথা আর বলার অপেক্ষা রাখে না। বিশেষ করে পাওয়ার-প্লে তে তাঁর বিধ্বংসী ব্যাটিং অনেক ম্যাচেই কেকেআরকে শক্তিশালী জায়গায় পৌঁছতে সাহায্য করেছে। উইকেটের পিছনে থাকতে পারেন রহমানউল্লাহ গুরবাজ। সেই সম্ভাবনাই প্রবল।

অন্যদিকে, দলের মেন্টর গৌতম গম্ভীরও ভীষণ আশাবাদী। তিনি বলেছেন, “সবার একটাই লক্ষ্য, এই মরশুমে আইপিএল খেতাব জিততেই হবে। নিজেদের সেরা খেলাটাই আমরা উপহার দিতে চাই। সবাই যদি কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করি, তাহলে আমরা নিশ্চয়ই সাফল্য পাবো।”

তবে কিছু ম্যাচে নাইটদের মিডল অর্ডার নিয়ে প্রশ্ন উঠেছিল। এই ম্যাচে অধিনায়ক শ্রেয়স আইয়ারের সঙ্গে ভেঙ্কটেশ আইয়ার, রিঙ্কু সিং এবং রমনদীপ সিং থাকতে চলেছেন মিডল অর্ডারে। এছাড়া বিগ হিটার হিসেবে আন্দ্রে রাসেলতো আছেনই।

সেইসঙ্গে, ফাইনাল ম্যাচে বোলিং বিভাগেও নিঃসন্দেহে নজর দেবে কেকেআর। মিচেল স্টার্ক, বৈভব আরোরা, হর্ষিত রানা এবং বরুণ চক্রবর্তী সামলাতে পারেন নাইটদের বোলিং ডিপার্টমেন্ট। অন্যদিকে, ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে থাকার সম্ভাবনা প্রবল রয়েছে অনুকূল রয় কিংবা নীতিশ রানার।

উল্লেখ্য, চেন্নাইয়ের পিচ কিছুটা ধীরগতির। ফলে স্পিনাররা বাড়তি সুবিধা পেতে পারেন এই ম্যাচে। সেক্ষেত্রে নাইটদের দুই স্পিনার সুনীল নারিন এবং বরুণ চক্রবর্তী গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হয়ে উঠতে পারেন।

নাইটদের সম্ভাব্য প্রথম একাদশঃ সুনীল নারিন, রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), শ্রেয়স আইয়ার (অধিনায়ক), ভেঙ্কটেশ আইয়ার, রিঙ্কু সিং, রমনদীপ সিং, আন্দ্রে রাসেল, মিচেল স্টার্ক, বৈভব আরোরা, হর্ষিত রানা, বরুণ চক্রবর্তী।

ইমপ্যাক্ট প্লেয়ারঃ অনুকূল রয়/নীতিশ রানা

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'শুধু বাংলায় ৩ বার হল, কোন রাজ্যে হয় না!' বিস্ফোরক শুভেন্দু
Live Horoscope : আজ কর্কট, তুলা, ধনু, মকর ও কুম্ভ রাশির দিন কেমন কাটবে! দেখুন আজকের রাশিফল
BJP News : বিজেপির প্রতিনিধি দলকে পেয়ে ক্ষোভ উগরে দিলেন বিজেপি কর্মীরা, দেখুন কী বললেন
Kanchanjungha Express : কবচ কি ছিল? এক লাইনে কিভাবে দুটি ট্রেন! যা জানালেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব
Mamata Banerjee | আহতদের দেখতে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মমতা, দেখুন কী বললেন মুখ্যমন্ত্রী