IPL: আইপিএল-এর মেগা নিলাম এবার ভারতের বাইরে, কোন তিনটি শহর রয়েছে সেই তালিকায়?

এই মাসের শেষে তারকাদের ধরে রাখার ক্ষেত্রে আইপিএল গভর্নিং কাউন্সিল চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বলে জানা যাচ্ছে। 

Subhankar Das | Published : Sep 20, 2024 9:03 PM IST

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ নিলাম আবারও দেশের বাইরে। নভেম্বরের মাঝামাঝি সময়ে এই বারের আইপিএল-এর মেগা নিলাম অনুষ্ঠিত হবে। গতবারের মতো এবারও আইপিএল নিলাম বিদেশের মাটিতে হবে। দুবাই, আবুধাবি এবং দোহা, এই তিনটি শহরের মধ্যে যেকোনও একটিতে হতে পারে বলে বিসিসিআই টিম ফ্র্যাঞ্চাইজিগুলিকে ইঙ্গিত দিয়েছে। কোন টিম কোন তারকাদের ধরে রাখবে সেই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার অপেক্ষায় রয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলি। 

এই বিষয়ে স্পষ্টতা আসার পরেই নিলামে কোন কোন তারকাদের দলে নেওয়া হবে তা ফ্র্যাঞ্চাইজিগুলি ঠিক করতে পারবে। এই মাসের শেষে তারকাদের ধরে রাখার ক্ষেত্রে আইপিএল গভর্নিং কাউন্সিল চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বলে আশা করা হচ্ছে। গত বছর ডিসেম্বরে দুবাইয়ে তারকা নিলাম অনুষ্ঠিত হয়েছিল। ভারতীয় দলের কোচ পদ থেকে ইস্তফা দেওয়া রাহুল দ্রাবিড় আবার ফিরছেন আইপিএলের পরিবেশে। রাজস্থান রয়্যালসের প্রধান কোচ হিসেবে দ্রাবিড় আইপিএলে (IPL) ফিরছেন। 

Latest Videos

ভারতীয় দলে দ্রাবিড়ের সহকারী কোচ ছিলেন বিক্রম রাঠোর। তিনি ব্যাটিং কোচ হিসেবে রাজস্থান রয়্যালসে যোগ দিয়েছেন। রাজিব ট্রেভার পেনির স্থলাভিষিক্ত হয়েছেন রাঠোর। রাহুল দ্রাবিড়ের অধীনে আবার কাজ করার সুযোগ পাওয়ায় অনেক খুশি এবং প্রতিভাবান তারকাদের নিয়ে গড়া রাজস্থানকে কোচিং করার সুযোগ পেয়ে আনন্দিত বলে রাঠোর প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। ভারতের হয়ে ছয়টি টেস্ট ম্যাচ খেলা রাঠোর গত টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ভারতের ব্যাটিং কোচ ছিলেন।

ভারতীয় দলের বোলিং কোচ ছিলেন পরশ এবং ভারতের প্রাক্তন তারকা মুনাফ প্যাটেলও এই সিজনে আইপিএল টিমগুলিতে কোচ হিসেবে যোগ দেবেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল
কলকাতার বড় পুজো নেই! চাঁদমালা ও প্রতিমা সজ্জার শিল্পীদের বড় ধাক্কা! দেখুন | Durga Puja 2024
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News