মহেন্দ্র সিং ধোনির আবেদনের পরিপ্রেক্ষিতে বড় পদক্ষেপ, আইপিএস অফিসারকে কারাদন্ড মাদ্রাজ হাইকোর্টের

বিচারপতি এসএস সুন্দর এবং বিচারপতি সুন্দর মোহনের বেঞ্চ ভারতীয় পুলিশ পরিষেবা (আইপিএস) অফিসার সম্পত কুমারকে ১৫ দিনের কারাদণ্ড দেয়। এর আগে, ধোনি জি মিডিয়া,সম্পত কুমার এবং অন্যদের বিরুদ্ধে হাইকোর্টে মানহানির মামলা করেছিলেন।

Parna Sengupta | Published : Dec 15, 2023 1:11 PM IST

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির আবেদনের পরিপ্রেক্ষিতে শুক্রবার মাদ্রাজ হাইকোর্ট পুলিশ অফিসারকে সাজা দিয়েছে। ওই অফিসারের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করেছিলেন ধোনি। এই গোটা বিষয়টি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অর্থাৎ আইপিএলে বাজি ধরা এবং ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগের সাথে সরাসরি যুক্ত বলে জানা গিয়েছে। এর আগেও মানহানির মামলা করেছেন ধোনি। ধোনি চেন্নাই সুপার কিংসের (CSK) অধিনায়ক।

শুক্রবার, বিচারপতি এসএস সুন্দর এবং বিচারপতি সুন্দর মোহনের বেঞ্চ ভারতীয় পুলিশ পরিষেবা (আইপিএস) অফিসার সম্পত কুমারকে ১৫ দিনের কারাদণ্ড দেয়। এর আগে, ধোনি জি মিডিয়া,সম্পত কুমার এবং অন্যদের বিরুদ্ধে হাইকোর্টে মানহানির মামলা করেছিলেন। প্রাক্তন ক্রিকেটার অভিযোগ করেছিলেন যে তারা ২০১৩ সালের আইপিএলে বাজি এবং ম্যাচ ফিক্সিংয়ের সাথে জড়িত বলে দাবি করে তারা বিদ্বেষপূর্ণ বিবৃতি এবং প্রতিবেদন জারি করছে।

বিচারপতি সুন্দর ও মোহনের একটি ডিভিশন বেঞ্চ সম্পত কুমারকে সাজার বিরুদ্ধে আপিল করার সুযোগ দিতে ৩০ দিনের জন্য সাজা স্থগিত করে। ধোনি চেয়েছিলেন যে কুমার এবং অন্যান্য আসামীদের মামলায় তার বিরুদ্ধে মিথ্যা বিবৃতি প্রকাশ করা থেকে বিরত থাকতে হবে। বিশেষ বিষয় হল আইপিএল বেটিং কেলেঙ্কারির তদন্ত করেছিলেন কুমার নিজেই। হাইকোর্ট জি মিডিয়া, কুমার এবং অন্যদের ধোনির বিরুদ্ধে মানহানিকর বিবৃতি দেওয়া থেকেও বিরত রেখেছে।

বর্তমানের পরিস্থিতি

এরপর জি মিডিয়া সহ অন্যরা লিখিত বক্তব্য দেন। মানহানির মামলার জবাবে এসব বক্তব্য সামনে রাখা হয়েছে। এখন এই বিবৃতির পরে, ধোনির পক্ষ থেকে একটি আবেদন করা হয়েছিল যে কুমার তার লিখিত উত্তরগুলিতে তার বিরুদ্ধে মানহানিকর বিবৃতি দিয়েছেন। এছাড়াও, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আদালত অবমাননার জন্য ব্যবস্থা নেওয়ার দাবি করেছেন।

আরও খবরের জন্য এশিয়ানেট নিউজ বাংলা হোয়াটসঅ্যাপ চ্যানেলে চোখ রাখুন, এখানে ক্লিক করুন।

Share this article
click me!