নিজেকে টি-২০ র‍্যাঙ্কিংয়ের শীর্ষে দেখা এখনও স্বপ্নের মতো মনে হয়, বলছেন সূর্যকুমার

বর্তমানে বিশ্বের সেরা টি-২০ ব্যাটার হলেও মাটিতে পা রেখেই চলছেন সূর্যকুমার যাদব। কঠোর পরিশ্রম করে যে সাফল্য পেয়েছেন, সেটা ধরে রাখাই তাঁর লক্ষ্য।

Web Desk - ANB | Published : Dec 26, 2022 9:48 AM IST / Updated: Dec 26 2022, 03:22 PM IST

বেশ কিছুদিন ধরেই টি-২০ র‍্যাঙ্কিংয়ে ব্যাটারদের মধ্যে শীর্ষে সূর্যকুমার যাদব। এবারের টি-২০ বিশ্বকাপেও তিনি অসাধারণ ফর্মে ছিলেন। এই সাফল্য স্বপ্নের মতো মনে হয় বলেই এক সাক্ষাৎকারে জানিয়েছেন সূর্যকুমার। এই বিস্ফোরক ব্যাটার বলেছেন, 'আমার এখনও স্বপ্নের মতো মনে হয়। আমি এখন বিশ্বের এক নম্বর টি-২০ ব্যাটার। নিজেকে এই জায়গা দেখতে পাচ্ছি। সবাই আমাকে এক নম্বর টি-২০ ব্যাটার বলছে। এটা স্বপ্নের মতো মনে হয়। যদি কেউ এক বছর আগে আমাকে বিশ্বের এক নম্বর টি-২০ ব্যাটার বলত, তাহলে কী প্রতিক্রিয়া দিতাম জানি না। আমি যখন এই ফর্ম্যাটে খেলা শুরু করি, তখন সেরা হয়ে ওঠাই লক্ষ্য ছিল। আমাকে এই সাফল্য অর্জন করার জন্য কঠোর পরিশ্রম করতে হয়েছে।' আর কয়েকমাস পরেই দেশের মাটিতে ওডিআই বিশ্বকাপ। সেই প্রতিযোগিতার কথা মাথায় রেখে কি ব্যাটিংয়ের ধরনে বদল আনবেন? এই প্রশ্নের জবাবে সূর্যকুমার জানিয়েছেন, 'আমি খুব বেশি ভাবনাচিন্তা করতে চাই না। যখন যে ফর্ম্যাটে খেলি, সেই অনুযায়ী ব্যাটিং করতে চাই। আমি খেলা উপভোগ করি। যখনই ব্যাটিং করতে যাই, তখনই ভাল পারফরম্যান্স দেখাতে চাই। আমি সবসময় স্বপ্ন দেখি এবং সেই স্বপ্ন বাস্তবায়িত করতে চাই যে আমি ম্যাচের রং বদলে দেব। আমি সবসময় সেভাবেই ব্যাটিং করতে চাই। টি-২০, ওডিআই হোক বা রঞ্জি ট্রফি, আমি সবসময় ব্যাটিং করতে ভালবাসি। আমার কাছ থেকে দল যেটা চাইছ সেটা যদি ৪০-৫০ বলের মধ্যে করে দিতে পারি, তাহলে আমি ১০০ বল খেলব কেন?'

ভারতীয় দলের হয়ে এখনও পর্যন্ত ৪২টি টি-২০ ম্যাচ খেলে ১,৪০৮ রান করেছেন সূর্যকুমার। তাঁর ব্যাটিংয়ের গড় ৪৪। এ বছর তিনি টি-২০ ফর্ম্যাটে অসাধারণ ফর্মে ছিলেন। টি-২০ ম্যাচে তিনি ১২টি অর্ধশতরান ও ২টি শতরান করেছেন। টি-২০ ম্যাচে তাঁর সর্বাধিক স্কোর ১১৭। সেই তুলনায় ওডিআই ফর্ম্যাটে সাফল্য কিছুটা কম। ভারতের হয়ে ১৫টি ওডিআই ম্যাচ খেলে ৩৭৬ রান করেছেন সূর্যকুমার। তাঁর ব্যাটিংয়ের গড় ৩৪.৩৬। ওডিআই ফর্ম্যাটে সূর্যকুমারের সর্বাধিক স্কোর ৬৪। তিনি এই ফর্ম্যাটে ২টি অর্ধশতরান করেছেন। 

এই সাফল্য পেয়েই থেমে থাকতে নারাজ সূর্যকুমার। তিনি নিজে যেমন আরও সাফল্য চান, তেমনই ভারতীয় দলকেও সাফল্য এনে দিতে চান। সেই লক্ষ্যেই তৈরি হচ্ছেন এই ব্যাটার।

আরও পড়ুন-

হার্দিককে নিয়ে বিতর্কিত ভিডিও সরিয়ে দিল ভারত-শ্রীলঙ্কা সিরিজের সম্প্রচারকারী চ্যানেল

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে শতরান না পেলেই বাদ পড়বেন রাহুল, সতর্কবার্তা কার্তিকের

উড়ন্ত পাখি! দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অসাধারণ ক্যাচে চমক মার্নাস লাবুশেনের

Share this article
click me!