টেস্টে সচিনের সবচেয়ে বেশি রানের রেকর্ড ভেঙে দিতে পারেন এই ব্যাটার, আশায় পন্টিং

টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি রান ও শতরানের রেকর্ড ভারতের কিংবদন্তি সচিন তেন্ডুলকরের দখলে। এখনও পর্যন্ত কোনও ব্যাটার টেস্ট ক্রিকেটে সচিনের রেকর্ডের ধারেকাছে পৌঁছতে পারেননি।

Soumya Gangully | Published : Aug 15, 2024 2:50 PM IST / Updated: Aug 15 2024, 09:26 PM IST

ক্রিকেটে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যে যতই রেষারেষি থাকুক না কেন, ইংল্যান্ডের তারকা ব্যাটার জো রুটের প্রশংসায় অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং। তাঁর আশা, টেস্টে সচিন তেন্ডুলকরের সবচেয়ে বেশি রানের রেকর্ড ভেঙে দিতে পারেন রুট। ইংল্যান্ডের এই ব্যাটার টেস্টে তাঁর রানের রেকর্ডও ছাপিয়ে যাবেন বলে আশা প্রকাশ করেছেন পন্টিং। টেস্ট ক্রিকেটে মোট ১৩,৩৭৮ রান করেছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি। টেস্টে সচিনের মোট রান ১৫,৯২১। সম্প্রতি টেস্টে ১২,০০০ রান পেরিয়ে গিয়েছেন রুট। তিনি এখন টেস্ট ক্রিকেটে সপ্তম সর্বাধিক রান সংগ্রহকারী। টেস্টে পন্টিংয়ের মোট রানের চেয়ে ১,৩৫১ ধাপ পিছিয়ে রুট। তিনি টেস্টে সচিনের মোট রানের চেয়ে ৪,০০০-এর কম রানে পিছিয়ে। ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখিয়ে চলেছেন রুট। চলতি মাসের শেষদিকে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। এই সিরিজে ভালো পারফরম্যান্স দেখিয়ে পন্টিং ও সচিনের রানের দিকে এগিয়ে যাওয়াই রুটের লক্ষ্য।

রুটের প্রশংসায় পন্টিং

Latest Videos

'আইসিসি রিভিউ' অনুষ্ঠানে রুটের প্রশংসা করে পন্টিং বলেছেন, ‘ও যে ফর্মে আছে, তাতে টেস্ট ক্রিকেটে সবার রান ছাপিয়ে যেতে পারে। ওর বয়স ৩৩ বছর। ও টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি রানের চেয়ে ৩,০০০-এর বেশি রানে পিছিয়ে। ইংল্যান্ড কতগুলি টেস্ট ম্যাচ খেলবে, তার উপর রুটের রান নির্ভর করবে। ইংল্যান্ড যদি প্রতি বছরে ১০ থেকে ১৪টি করে টেস্ট ম্যাচ খেলে, তাহলে প্রতি বছর ৮০০ থেকে ১,০০০ রান করতে পারলে আগামী ৩-৪ বছরের মধ্যে টেস্ট ক্রিকেটে অনন্য উচ্চতায় পৌঁছে যেতে পারে। ৩৭ বছর বয়সেই ও টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি রান করার রেকর্ড গড়তে পারে। ওর মধ্যে যদি রানের খিদে থাকে, তাহলে এই রেকর্ড গড়তে পারে।’

 

 

টেস্টে ৩২ শতরান রুটের

সম্প্রতি নটিংহ্যামে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট ম্যাচে ৩২-তম শতরান করেছেন রুট। তিনি চলতি বছরে টেস্টে চতুর্থ শতরান করেছেন। ভালো ফর্ম বজায় রাখাই রুটের লক্ষ্য।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Sai Sudharsan: সিএসকে-র বিরুদ্ধে শতরান, সচিন-রুতুরাজের রেকর্ড ভাঙলেন সুদর্শন

Sachin Tendulkar Birthday: জন্মদিনে বাচ্চা মেয়েদের সঙ্গে ফুটবল খেললেন সচিন, ভাইরাল ভিডিও

Yashasvi Jaiswal: ধরমশালায় দুরন্ত ইনিংস, সচিন-কপিল-গাভাসকরদের সঙ্গে একই সারিতে যশস্বী

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'আমরা ভরসা হারাচ্ছি! কর্মবিরতি উঠবে না' বৈঠক শেষে কড়া বার্তা Junior Doctors-দের | RG Kar Protest |