কি হল হটাৎ! দিল্লীতে 'এনডিএ' জোটের সরকার, কিন্তু টি-২০ বিশ্বকাপে নীতিশ কুমার?

সদ্য দিল্লীতে সরকার গঠন করেছে ‘এনডিএ’ জোট। আর তার মধ্যেই হটাৎ সেই জোটের গুরুত্বপূর্ণ নেতা নীতিশ কুমার টি-২০ ক্রিকেট বিশ্বকাপে কি করছেন? আসলে না, বিহারের মুখ্যমন্ত্রী নন। আমেরিকা ক্রিকেট দলের একজন ক্রিকেটারের নাম নীতিশ কুমার।

Subhankar Das | Published : Jun 12, 2024 4:39 PM IST / Updated: Jun 12 2024, 11:43 PM IST

সদ্য দিল্লীতে সরকার গঠন করেছে ‘এনডিএ’ জোট। আর তার মধ্যেই হটাৎ সেই জোটের গুরুত্বপূর্ণ নেতা তথা বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার মার্কিন মুলুকে অনুষ্ঠিত হওয়া টি-২০ ক্রিকেট বিশ্বকাপে কি করছেন? আসলে না, বিহারের মুখ্যমন্ত্রী নন। আমেরিকা (USA) ক্রিকেট দলের একজন ক্রিকেটারের নাম নীতিশ কুমার (Nitish Kumar)।

উল্লেখ্য, এবারের টি-২০ ক্রিকেট বিশ্বকাপ (T-20 Cricket World Cup) যৌথভাবে আয়োজন করেছে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজ (West Indies)। স্বভাবতই, এই বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে আমেরিকাও। আর সেই দলেরই একজন ক্রিকেটারের নাম হল নীতিশ কুমার।

Latest Videos

যদিও তিনি প্রথম থেকেই আমেরিকা ক্রিকেট দলের সদস্য ছিলেন না। আগে তিনি কানাডা (Canada) ক্রিকেট দলের হয়ে খেলতেন। এমনকি, কানাডা অনূর্ধ্ব-১৫ দলের হয়েও খেলেছেন। সেইসঙ্গে, দক্ষিণ আফ্রিকার (South Africa) টি-২০ ক্রিকেট লিগে লস এঞ্জেলেস নাইট রাইডার্স দলের হয়েও খেলেছেন নীতিশ কুমার।

মূলত, তিনি একজন অলরাউন্ডার। সেইসঙ্গে, এই ৩০ বছর বয়সী ক্রিকেটারটি ২০১০ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ বাছাইপর্বে কানাডার হয়ে মাঠে নামেন। তাছাড়া গত ২০০৯ সালের অগাস্ট মাসে, কেনিয়ার বিরুদ্ধে আইসিসি (ICC) ইন্টারকন্টিনেন্টাল কাপে তিনি প্রথম শ্রেণির ক্রিকেটে কানাডার হয়ে অভিষেক হওয়া সর্বকনিষ্ঠ ক্রিকেটার।

যদিও পরবর্তীকালে তিনি যোগ দেন মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রিকেট দলে। এমনকি, এই বিশ্বকাপে তিনি আমেরিকার হয়ে চুটিয়ে খেলছেন। ভারতের বিরুদ্ধেও মাঠে নামেন নীতিশ কুমার। মূলত, তিনি ডান হাতি ব্যাটার এবং সেইসঙ্গে রাইট আর্ম অফ ব্রেক বলও করতে পারেন।

বলা যেতে পারে, চলতি টি-২০ ক্রিকেট বিশ্বকাপে আমেরিকা দলের অন্যতম গুরুত্বপূর্ণ একজন সদস্য হলেন তিনি। এখনও পর্যন্ত সমস্ত ফরম্যাট মিলিয়ে, ৪২৫৫ রান করেছেন এই নীতিশ কুমার। এছাড়াও তাঁর ঝুলিতে রয়েছে ৬১টি উইকেট।

সবমিলিয়ে, এই বিশ্বকাপ যেন ক্রিকেট এবং ভারতীয় রাজনীতিকে কার্যত মিলিয়ে দিল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

তিহার জেল থেকে বেরলেন অনুব্রত মণ্ডল | Anubrata Mandal #shorts #anubratamandal #tiharjail
'মমতার পাঠশালার ভালো ছাত্র...' ঝাড়খণ্ডে মঞ্চ কাঁপালেন শুভেন্দু | Suvendu Adhikari | Jharkhand
পুজোর আগেই হানা খাদ্য সুরক্ষা দপ্তরের! বিপদের মুখে বহু রেস্তোরাঁ ও স্ট্রীট ফুডের দোকান! | WB News
'রবিবার শ্যুটিং ছিল না তাই ছবি তুলতে এসেছিল' ঘাটালে গিয়ে দেবকে এক হাত নিলেন Suvendu Adhikari
নো এন্ট্রি! ভিতরে হাউ হাউ করে কাঁদছেন অনুব্রত! 'তাড়িয়ে' দেওয়া হল এই ২ TMC নেতাকে | Anubrata Mondal