আইপিএল-এ সবচয়ে দামী, এসএ২০ লিগে ভালো পারফরম্যান্স দেখাতে ব্যর্থ স্যাম কারান

দক্ষিণ আফ্রিকার নতুন টি-২০ লিগ এসএ ২০-এর দিকে তাকিয়ে আছে আইপিএল-এর ফ্র্যাঞ্চাইজিগুলি। কারণ, এই লিগে এমন অনেক ক্রিকেটারই খেলছেন যাঁরা আইপিএল-এ খেলছেন।

Web Desk - ANB | Published : Jan 14, 2023 2:07 PM IST / Updated: Jan 14 2023, 08:21 PM IST

এবারের আইপিএল-এ সবচেয়ে দামী ক্রিকেটার ইংল্যান্ডের অলরাউন্ডার স্যাম কারান। নিলামে তাঁকে ১৮.৫ কোটি টাকা দিয়ে দলে নিয়েছে পাঞ্জাব কিংস। কয়েকমাস পরেই আইপিএল। ফলে কারান কেমন পারফরম্যান্স দেখাচ্ছেন, সেদিকে নজর রয়েছে পাঞ্জাব কিংস ম্যানেজমেন্টের। কিন্তু এখনও পর্যন্ত তাঁদের খুশি করতে পারেননি এই অলরাউন্ডার। এখন দক্ষিণ আফ্রিকায় এসএ২০ লিগে খেলছেন কারান। এই টি-২০ লিগে এখনও পর্যন্ত ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি কারান। প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া নিজের ইউটিউব চ্যানেলে আপলোড করা একটি ভিডিওতে বলেছেন, 'স্যাম কারান এখনও পর্যন্ত ভালো ব্যাটিং বা বোলিং করতে পারেনি। যদিও কারান এখন মুম্বই ইন্ডিয়ান্স কেপ টাউনের হয়ে খেলছে, তা সত্ত্বেও ওর পারফরম্যান্সের দিকে নজর রাখছে পাঞ্জাব কিংস। কারানের পারফরম্যান্স দেখে নিশ্চয়ই পাঞ্জাব কিংসের খারাপ লাগছে। পাঞ্জাব কিংসের আশা, কারান নিশ্চয়ই ফর্মে ফিরবে। কারণ, ওকে দলে নেওয়ার জন্য অনেক টাকা খরচ করেছে পাঞ্জাব কিংস।'

আকাশ আরও বলেছেন, ‘মুম্বই ইন্ডিয়ান্স কেপ টাউনকে বাস্তব পরিস্থিতি দেখিয়ে দিয়েছে ডারবান সুপার জায়ান্টস। জোফ্রা আর্চার আর এই প্রতিযোগিতায় খেলবে না। কারণ, ও ২ ম্যাচ খেলার অনুমতি পেয়েছিল। ওর সেই ২ ম্যাচ খেলা হয়ে গিয়েছে। এরপর হয়তো আর্চারের বদলে দলে আসবে কাগিসো রাবাদা।’

এখনও পর্যন্ত একবারও আইপিএল চ্যাম্পিয়ন হতে পারেনি পাঞ্জাব কিংস। অনেকবার ভালো শুরু করেও পরে ছন্দ হারিয়ে ফেলেছে প্রীতি জিন্টা, নেস ওয়াদিয়ার দল। ২০১৪ সালে আইপিএল ফাইনালে উঠেও কলকাতা নাইট রাইডার্সের কাছে হেরে রানার্স হয় পাঞ্জাব। এবার শিখর ধাওয়ানের নেতৃত্বে দল ভালো পারফরম্যান্স দেখাবে বলেই আশা পাঞ্জাব কিংস ম্যানেজমেন্টের। কারানের মতো অলরাউন্ডার দলে থাকায় এবার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই খেলতে নামবে পাঞ্জাব কিংস। কারান ফালো পারফরম্যান্স দেখাতে না পারলেও তাঁকে ফর্মে ফেরার জন্য সময় দেওয়া হবে বলে ইঙ্গিত দিয়েছে পাঞ্জাব ম্যানেজমেন্ট। আকাশ অবশ্য কারানের ফর্ম নিয়ে চিন্তিত। তাঁর মতে, এসএ২০ লিগে যদি এই অলরাউন্ডার ফর্মে না ফেরেন, তাহলে আইপিএল-এর সময়ও সমস্যা হতে পারে।

এবার হোম-অ্যাওয়ে ফর্ম্যাটে হবে আইপিএল-এর ম্যাচগুলি। গত কয়েক মরসুম ধরে করোনা সংক্রমণের কারণে আইপিএল আয়োজনের ক্ষেত্রে অনেক বিধিনিষেধ ছিল। এমনকী, দেশের বাইরেও আয়োজন করতে হয়েছে এই প্রতিযোগিতা। কিন্তু এবার দেশের মাটিতেই পুরনো ফর্ম্যাটে হবে আইপিএল। ফলে দর্শকদের উন্মাদনা তুঙ্গে।

আরও পড়ুন-

দীর্ঘদিন পর জাতীয় দলে পৃথ্বী শ, সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানাচ্ছেন অনুরাগীরা

শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় ওডিআই ম্যাচের আগে পদ্মনাভস্বামী মন্দিরে সূর্যকুমার, কুলদীপরা

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দলে সূর্যকুমার যাদব, ঈশান কিষান

Read more Articles on
Share this article
click me!