দীর্ঘদিন পর জাতীয় দলে পৃথ্বী শ, সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানাচ্ছেন অনুরাগীরা

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতীয় দলে সুযোগ পেলেন পৃথ্বী শ। দল ঘোষণার পর থেকেই তাঁকে শুভেচ্ছা জানাচ্ছেন অনুরাগীরা।

Web Desk - ANB | Published : Jan 14, 2023 12:06 PM IST / Updated: Jan 14 2023, 05:58 PM IST

ঘরোয়া ক্রিকেটে অসাধারণ পারফরম্যান্সের সুবাদে জাতীয় দলে ফিরেছেন মুম্বইয়ের তরুণ ব্যাটার পৃথ্বী শ। রঞ্জি ট্রফিতে অসমের বিরুদ্ধে ৩৭৯ রান করার পরেই তিনি জাতীয় দলে ফিরলেন এই ব্যাটার। তিনি অনেকদিন ধরেই জাতীয় দলে ফেরার চেষ্টা করছিলেন। কিন্তু এতদিন তাঁকে সুযোগ দেননি নির্বাচকরা। তবে রঞ্জি ট্রফিতে মুম্বইয়ের হয়ে এক ইনিংসে সর্বাধিক রানের রেকর্ড গড়ার পর আর পৃথ্বীকে দলের বাইরে রাখতে পারেননি নতুন নির্বাচকরা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের দলে সুযোগ পেয়েছেন পৃথ্বী। দলে মুম্বইয়ের এই ব্যাটার ছাড়াও আছেন হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), সূর্যকুমার যাদব (সহ-অধিনায়ক), ঈশান কিষান, রুতুরাজ গায়কোয়াড়, শুবমান গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠি, জীতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, আর্শদীপ সিং, উমরান মালিক, শিবম মাভি ও মুকেশ কুমার। ওপেনার হিসেবে দলে জায়গা পাওয়ার জন্য পৃথ্বীর সঙ্গে লড়াইয়ে থাকবেন ঈশান, শুবমান। তবে ওপেন করার পাশাপাশি মিডল অর্ডারেও ব্যাটিং করতে পারেন পৃথ্বী। ফলে তাঁর খেলার সুযোগ পাওয়ার আশা রয়েছে।

রঞ্জি ট্রফির আগেও চলতি মরসুমে ভালো পারফরম্যান্স দেখান পৃথ্বী। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে যে ব্যাটাররা সবচেয়ে বেশি রান করেন, তাঁদের অন্যতম ছিলেন পৃথ্বী। কিন্তু তারপরেও জাতীয় দলের দরজা খোলেনি। যা নিয়ে হতাশা প্রকাশ করেন এই ব্যাটার। তবে শেষপর্যন্ত জাতীয় দলে সুযোগ পেলেন তিনি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে সুযোগ পাওয়ার পর ইনস্টাগ্রাম স্টোরি শেয়ার করেছেন পৃথ্বী। সেখানে তাঁকে শুভেচ্ছা জানাচ্ছেন অনেক ক্রিকেটপ্রেমী। এই ব্যাটার জাতীয় দলে ফেরায় অনেকেই খুশি। সবারই আশা, ভালো পারফরম্যান্স দেখিয়ে জাতীয় দলে নিজের জায়গা পাকা করবেন এই ব্যাটার।

রঞ্জি ট্রফিতে নতুন রেকর্ড গড়ার পর পৃথ্বী বলেন, ‘এমন অনেক লোক আছেন যাঁরা আমার সম্পর্কে কিছু না জেনেই আমার সম্পর্কে নানা মন্তব্য করছেন। আমি মাঝেমাঝে সেই মন্তব্যগুলি দেখি এবং উপেক্ষা করে যাই। আমাকে কী করতে হবে সেটা আমি জানি। সোশ্যাল মিডিয়ায় কে কী লিখছে তাতে আমার কিছু এসে যায় না। আমি শুধু নিজের খেলায় মন দিই এবং নিজেকে খেলোয়াড় হিসেবে উন্নত করার চেষ্টা করি। আমাকে সবসময় পরীক্ষার মুখে পড়তে হয়। আমি প্রশ্ন করি, সবাই আমার সঙ্গে এরকম করে কেন। তবে একইসঙ্গে আমি মানসিকভাবে আরও শক্তিশালী হয়ে উঠি। আমি নিজের খেয়াল রাখি। কারণ, আমার সঙ্গে যাই হোক না কেন, আমাকেই সেই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে হবে।’

আরও পড়ুন-

শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় ওডিআই ম্যাচের আগে পদ্মনাভস্বামী মন্দিরে সূর্যকুমার, কুলদীপরা

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দলে সূর্যকুমার যাদব, ঈশান কিষান

এসএ২০ লিগের শুরুতেই চমকপ্রদ পারফরম্যান্স, আইপিএল মাতাতে পারেন ডনোভান ফেরেইরা

Share this article
click me!