শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় ওডিআই ম্যাচের আগে পদ্মনাভস্বামী মন্দিরে সূর্যকুমার, কুলদীপরা

রবিবার তিরুঅনন্তপুরমে ভারত-শ্রীলঙ্কার তৃতীয় ওডিআই ম্যাচ। এই ম্যাচ কার্যত গুরুত্বহীন। কারণ, ইতিমধ্যেই সিরিজ জিতে নিয়েছে ভারতীয় দল।

Web Desk - ANB | Published : Jan 14, 2023 10:51 AM IST / Updated: Jan 14 2023, 10:26 PM IST

গুয়াহাটি ও কলকাতায় শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ২ ম্যাচ জিতে ইতিমধ্যেই ওডিআই সিরিজ পকেটে পুরে নিয়েছে ভারতীয় দল। রবিবার তিরুঅনন্তপুরমে সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ। এই ম্যাচ জিতলে সিরিজ ৩-০ জিতবে ভারত। তার আগে ভারতীয় ক্রিকেটাররা পদ্মনাভস্বামী মন্দিরে গিয়ে পুজো দিলেন। সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহালরা মন্দিরে পুজো দিয়ে ঈশ্বরের আশীর্বাদ প্রার্থনা করেন। ভারতীয় ক্রিকেটারদের মন্দিরে গিয়ে পুজো দেওয়ার ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। রবিবারের ম্যাচ এই সিরিজের ফলের নিরিখে গুরুত্বপূর্ণ না হওয়ায় ভারতীয় দলে কয়েকটি বদল হতে পারে বলে ইঙ্গিত পাওয়া গিয়েছে। কয়েকদিন পরেই শুরু হচ্ছে ভারত-নিউজিল্যান্ড ওডিআই সিরিজ। এরপর ২ দল টি-২০ সিরিজ খেলবে। এরপর আগামী মাসে শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। তার আগে ভারতীয় দলের প্রধান ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে এখনও পর্যন্ত খেলার সুযোগ পাননি ঈশান কিষান, সূর্যকুমার যাদবরা। তাঁরা রবিবার খেলার সুযোগ পেতে পারেন। সহ-অধিনায়ক হার্দিক পান্ডিয়া এই সিরিজে এখনও পর্যন্ত ব্যাট হাতে ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। রবিবার তিনি বড় রান করার লক্ষ্যে মাঠে নামবেন।

 

 

এই সিরিজের প্রথম ম্যাচে বড় রান করে ভারতীয় দল। শতরান করেন বিরাট কোহলি। ইডেন গার্ডেন্সে এই সিরিজের দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে বড় রান করতে পারেনি শ্রীলঙ্কা। রান তাড়া করতে নেমে কে এল রাহুলের লড়াকু ইনিংসের সুবাদে জয় পায় ভারতীয় দল। তৃতীয় ম্যাচেও জয়ই ভারতের একমাত্র লক্ষ্য। দলে বদল হলেও যে ক্রিকেটাররা খেলার সুযোগ পাবেন তাঁরা যথেষ্ট দক্ষ। ফলে সবাই ভালো পারফরম্যান্স দেখাতে পারলে ভারতীয় দলের জয় পেতে সমস্যা হওয়ার কথা নয়।

রবিবার তিরুঅনন্তপুরমের গ্রিনফিল্ড ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে দুপুর দেড়টায়। টিভিতে ম্যাচ দেখা যাবে স্টার স্পোর্টস চ্যানেলে। লাইভ স্ট্রিমিং দেখা যাবে ডিজনি প্লাস হটস্টার ওয়েবসাইট ও অ্যাপে। ডিডি স্পোর্টসেও ভারত-শ্রীলঙ্কা তৃতীয় ওডিআই ম্যাচ সরাসরি দেখা যাবে।

ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা, বিরাটকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের দলে রাখা হয়নি। তবে ওডিআই সিরিজে তাঁরা খেলবেন। ফের দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে নিজেদের নতুন করে প্রমাণ করতে মরিয়া বিরাট, রোহিতরা।

আরও পড়ুন-

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দলে সূর্যকুমার যাদব, ঈশান কিষান

নিউজিল্যান্ডের বিরুদ্ধেও টি-২০ সিরিজে ভারতীয় দলে নেই রোহিত-বিরাট, নেতৃত্বে হার্দিক

এসএ২০ লিগের শুরুতেই চমকপ্রদ পারফরম্যান্স, আইপিএল মাতাতে পারেন ডনোভান ফেরেইরা

Share this article
click me!