Asia Cup 2023: নতুন বলে পাকিস্তানের বোলাররাই সেরা, মত সুনীল গাভাসকরের

এবারের এশিয়া কাপে এখনও পর্যন্ত ৩ ম্যাচ খেলেছে পাকিস্তান। তার মধ্যে ২টি ম্যাচ সম্পূর্ণ হয়েছে। সেই ২টি ম্যাচে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন পাকিস্তানের বোলাররা।

Soumya Gangully | Published : Sep 7, 2023 4:46 PM IST / Updated: Sep 07 2023, 11:31 PM IST

রবিবার এশিয়া কাপের সুপার ফোর পর্যায়ে ভারত-পাকিস্তান লড়াই। গ্রুপ পর্যায়ের ম্যাচে ব্যাটিং করার সুযোগ পায়নি পাকিস্তান। ভারতীয় দল ব্যাটিং করার পরেই বৃষ্টি নামে। তার ফলে আর খেলা সম্ভব হয়নি। তবে বাবর আজম, মহম্মদ রিজওয়ানরা নিজেদের দক্ষতার পরিচয় দেওয়ার সুযোগ না পেলেও, বিরাট কোহলি, রোহিত শর্মা, শুবমান গিল, শ্রেয়াস আইয়ারদের চাপে ফেলে দেন শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, হ্যারিস রউফরা। হার্দিক পান্ডিয়া ও ঈশান কিষান ছাড়া ভারতের আর কোনও ব্যাটারই বড় স্কোর করতে পারেননি। রবিবারও ভালো পারফরম্যান্স দেখাতে পারেন পাকিস্তানের পেসাররা। তাঁদের প্রশংসা করেছেন কিংবদন্তি সুনীল গাভাসকর। তাঁর মতে, এখন নতুন বলে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন পাকিস্তানের বোলাররা।

একটি সাক্ষাৎকারে গাভাসকর বলেছেন, 'পাকিস্তান ও অস্ট্রেলিয়া দলে বরাবরই নতুন বলে বোলিং করার মতো অসাধারণ বোলার থাকে। অস্ট্রেলিয়া ও পাকিস্তানই হয়তো এক্ষেত্রে একসময় ১ ও ২ নম্বরে ছিল। কিন্তু এখন এখন পাকিস্তানের বোলিং আক্রমণই সবচেয়ে ভয়ঙ্কর। পাকিস্তানের বোলিং লাইনআপে ডান হাতি-বাঁ হাতি কম্বিনেশন আছে। ওরা যেমন গতিতে বোলিং করতে পারে, তেমনই ২ দিকে বল স্যুইং করাতে পারে। ফলে ব্যাটারদের পক্ষে পাকিস্তানের বোলারদের বিরুদ্ধে শুরু থেকেই আক্রমণাত্মক খেলা সম্ভব নয়।'

২ সেপ্টেম্বর পাল্লেকেলে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত। তিনি ওপেন করতে নেমে ১১ রান করেই আউট হয়ে যান। অপর ওপেনার শুবমান গিল ৩২ বল খেলে ১০ রান করেন। তাঁর ইনিংসে ছিল মাত্র ১টি বাউন্ডারি। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে বিরাট কোহলি ৪ রান করেই আউট হয়ে যান। দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনের ম্যাচে শ্রেয়াস আইয়ার করেন ১৪ রান। ১৪.১ ওভারে ৬৬ রানে ৪ উইকেট হারায় ভারতীয় দল। সেই পরিস্থিতিতে পাল্টা লড়াই শুরু করেন হার্দিক (৮৭) ও ঈশান (৮২)। তাঁদের জুটিতে যোগ হয় ১৩৮ রান। এই ইনিংসই ভারতীয় দলকে লড়াই করার মতো স্কোর করতে সাহায্য করে। রবীন্দ্র জাদেজা (১৪), শার্দুল ঠাকুর (৩), জসপ্রীত বুমরা (১৬), মহম্মদ সিরাজ (অপরাজিত ১) বড় রান পাননি। ৪৮.৫ ওভারে ২৬৬ রানে অলআউট হয়ে যায় ভারত। এরপর বৃষ্টির জন্য পাকিস্তানের ইনিংস শুরু করা সম্ভব হয়নি। ফলে ২ দল ১ পয়েন্ট করে পায়।

আরও পড়ুন-

KL Rahul: অনুশীলনে কঠোর পরিশ্রম, রবিবার পাকিস্তানের বিরুদ্ধে খেলার জন্য তৈরি হচ্ছেন রাহুল

Asia Cup 2023: কলম্বোয় প্রবল বৃষ্টি, ইন্ডোরে অনুশীলন করতে বাধ্য হল ভারতীয় দল

Virat Kohli and Hardik Pandya : ভারত-নেপাল ম্যাচে সৌজন্যের পরিচয় দিলেন বিরাট-হার্দিক

Read more Articles on
Share this article
click me!