মৃত্যু হয়েছে সাইমন্ডসের, পথ দুর্ঘটনার কবলে পড়েছিলেন গাভাসকর, পতৌদি, ফ্লিনটফও

শুক্রবার গাড়ি দুর্ঘটনায় মারাত্মক চোট পেয়ে হাসপাতালে ভর্তি ভারতীয় ক্রিকেট দলের উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থ। তাঁর শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল।

Web Desk - ANB | Published : Dec 31, 2022 8:09 AM IST

প্রতি বছর পথ দুর্ঘটনায় সারা বিশ্বে অন্তত ১৩ লক্ষ মানুষের মৃত্যু হয়। ২০২২-এ পথ দুর্ঘটনার কবলে পড়েছেন একাধিক ক্রিকেটার। তাঁদেরই একজন ঋষভ পন্থ। বর্ষশেষে বাড়ি গিয়ে মায়ের সঙ্গে থাকার ইচ্ছা ছিল এই ক্রিকেটারের। কিন্তু বাড়ি যাওয়ার পথে শুক্রবার ভোরে উত্তরাখণ্ডের রুরকিতে ডিভাইডার রেলিংয়ে ধাক্কা মেরে উল্টে যায় পন্থের গাড়ি। এরপরেই গাড়িটিতে আগুন ধরে যায়। স্থানীয় বাসিন্দারা পন্থকে কোনওরকমে গাড়ি থেকে বের করেন। গাড়িতে একাই ছিলেন পন্থ। দুর্ঘটনার পর তাঁকে মারাত্মক জখম অবস্থায় প্রথমে সক্ষম হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাঁকে দেরাদুনের ম্যাক্স হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই তাঁর চিকিৎসা চলছে। হাঁটু, শিরদাঁড়ার চোট পরীক্ষার জন্য় এমআরআই স্ক্যান করা হয়েছে। মুখের চোটের জন্য প্লাস্টিক সার্জারির ব্যবস্থাও করা হয়েছে। বিসিসিআই ও দিল্লি ক্রিকেট সংস্থার কর্তারা পন্থের শারীরিক অবস্থার দিকে লক্ষ্য রেখেছেন। 

পন্থের আগে গাড়ি দুর্ঘটনার শিকার হয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস। এ বছরেরই ১৪ মে কুইন্সল্যান্ডে গাড়ি দুর্ঘটনায় তাঁর মৃত্যু হয়। পুলিশ সূত্রে জানা যায়, অ্যালিস রিভার ব্রিজের কাছে হার্ভে রেঞ্জ রোডে দুর্ঘটনার কবলে পড়ে সাইমন্ডসের গাড়ি। একাই গাড়ি চালাচ্ছিলেন এই প্রাক্তন ক্রিকেটার। তাঁর প্রাণ রক্ষা করতে পারেননি চিকিৎসকরা। 

দুর্ঘটনার কবলে পড়েন ইংল্যান্ডের প্রাক্তন অলরাউন্ডার অ্যান্ড্রু ফ্লিনটফও। তিনি একটি চ্যানেলের অনুষ্ঠানের শ্যুটিং করতে গিয়ে গাড়ি দুর্ঘটনার মুখে পড়েন। তিনি একটি গাড়ির বিভিন্ন বিষয়ে দর্শকদের বোঝানোর জন্য শ্যুটিং করছিলেন। সেই সময়ই দুর্ঘটনা হয়। ফ্লিনটফ একাই গাড়ি চালাচ্ছিলেন। 

১৯৬১ সালের ১ জুলাই ইংল্যান্ডে মারাত্মক পথ দুর্ঘটনা হয় প্রয়াত প্রাক্তন ভারতীয় অধিনায়ক মনসুর আলি খান পতৌদির। অক্সফোর্ডের বিরুদ্ধে সাসেক্সের ম্যাচের পর বাড়ি ফেরার সময় এই দুর্ঘটনা হয়। গাড়িতে একাই ছিলেন পতৌদি। তাঁর গাড়ির সঙ্গে অন্য একটি গাড়ির ধাক্কা লাগে। তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পতৌদির ডান চোখে গাড়ির উইন্ডস্ক্রিনের একটি অংশ ঢুকে যায়। এর ফলে তিনি দৃষ্টিশক্তি হারিয়ে ফেলেন। 

ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকরও দুর্ঘটনার কবলে পড়েছিলেন। ২০১৪ সালের ১০ আগস্ট ম্যাঞ্চেস্টার থেকে লন্ডন যাওয়ার পথে দুর্ঘটনা ঘটে। সেই সময় ভারত-ইংল্যান্ডের তৃতীয় টেস্ট ম্যাচ চলছিল। গাড়িতে গাভাসকরের সঙ্গে ছিলেন মার্ক নিকোলাস ও চন্দ্রেশ প্যাটেল। উল্টোদিক থেকে আসা একটি গাড়ির সঙ্গে গাভাসকরদের গাড়ির ধাক্কা লাগে। পরে গাভাসকর জানান, বৃষ্টির মধ্যে তাঁদের গাড়ি বেশ দ্রুতগতিতে যাচ্ছিল। কেউ আহত না হলেও, তাঁরা প্রচণ্ড ভয় পেয়ে গিয়েছিলেন।

আরও পড়ুন-

পন্থের মস্তিষ্ক, শিরদাঁড়ার এমআরআই রিপোর্ট স্বাভাবিক, মুখের চোটের জন্য প্লাস্টিক সার্জারি

ঋষভ পন্থের অবস্থা স্থিতিশীল, সবরকমভাবে সাহায্য করা হচ্ছে, জানাল বিসিসিআই

শুক্রবার ভোরে গাড়ি দুর্ঘটনা, মারাত্মক জখম হয়ে হাসপাতালে ঋষভ পন্থ

Share this article
click me!