পন্থের মস্তিষ্ক, শিরদাঁড়ার এমআরআই রিপোর্ট স্বাভাবিক, মুখের চোটের জন্য প্লাস্টিক সার্জারি

ঋষভ পন্থের শারীরিক অবস্থা স্থিতিশীল। তাঁর উপযুক্ত চিকিৎসার জন্য ব্যবস্থা নিচ্ছে বিসিসিআই ও দিল্লি ক্রিকেট সংস্থা।

Web Desk - ANB | Published : Dec 31, 2022 6:47 AM IST / Updated: Dec 31 2022, 01:29 PM IST

শুক্রবার উত্তরাখণ্ডের রুরকিতে মারাত্মক গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত ক্রিকেটার ঋষভ পন্থের শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। তাঁর মুখের চোটের জন্য প্লাস্টিক সার্জারি করা হয়েছে। এই ক্রিকেটারের মস্তিষ্ক ও শিরদাঁড়ার এমআরআই করা হয়েছে। সব রিপোর্টই স্বাভাবিক। ফলে আশঙ্কার কিছু নেই। আরও স্ক্যান করা হচ্ছে। পন্থের গোড়ালি ও হাঁটু এখনও ফুলে রয়েছে এবং ব্যথাও রয়েছে। সেই কারণে শনিবার তাঁর হাঁটু ও গোড়ালির এমআরআই স্ক্যান করা হচ্ছে। এই রিপোর্ট খতিয়ে দেখে চিকিৎসার পরবর্তী ধাপ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। দেরাদুনের ম্যাক্স হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, পন্থের ডান হাঁটুর লিগামেন্টে চোট নিয়ে উদ্বেগ রয়েছে। এই পরিস্থিতিতে বিশেষ উদ্যোগ নিচ্ছে দিল্লি ক্রিকেট সংস্থা। পন্থের শারীরিক অবস্থা খতিয়ে দেখতে দেরাদুন যাচ্ছে দিল্লি ক্রিকেট সংস্থার একটি দল। আরও ভাল চিকিৎসার প্রয়োজন হলে পন্থকে এয়ারলিফট করে দিল্লিতে নিয়ে আসা হবে। এর আগেই এই ক্রিকেটারকে দিল্লির হাসপাতালে ভর্তি করার কথা হয়েছিল। কিন্তু সক্ষম হাসপাতাল থেকে তাঁকে নিয়ে যাওয়া হয় দেরাদুনের ম্যাক্স হাসপাতালে। সেখানেই আপাতত চিকিৎসা চলছে।

বিসিসিআই-এর পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, 'ঋষভ পন্থের কপালে ২ জায়গায় কেটে গিয়েছে, ডান হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে গিয়েছে, ডান কবজিতে চোট লেগেছে। এছাড়া গোড়ালি, পায়ের বুড়ো আঙুল ও পিঠে চোট লেগেছে। ঋষভের শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। তাঁকে দেরাদুনের ম্যাক্স হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তাঁর চোটের অবস্থার বিষয়ে নিশ্চিত হওয়া এবং আরও কী চিকিৎসা প্রয়োজন সেটা জানার জন্য এমআরআই স্ক্যান করা হচ্ছে।'

দেরাদুনের হাসপাতালে পন্থের পাশে আছেন তাঁর পরিবারের সদস্যরা, বন্ধুবান্ধবরা। এই ক্রিকেটারকে ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা। অর্থোপেডিক ও নিউরো সার্জেনরা নিয়মিত পন্থের শারীরিক অবস্থার দিকে লক্ষ্য রেখেছেন। ম্যাক্স হাসপাতালের দোতলায় আইসিইউ-তে রাখা হয়েছে এই ক্রিকেটারকে।

শুক্রবার পন্থের গাড়ি দুর্ঘটনার পরেই ক্রিকেট মহলে উদ্বেগ ছড়িয়ে পড়ে। বিসিসিআই কর্তারা এই ক্রিকেটারের শারীরিক অবস্থার বিষয়ে খোঁজ নিতে শুরু করেন। বিরাট কোহলি,  কে এল রাহুলের মতো সতীর্থরাও উদ্বেগ প্রকাশ করেন। বিসিসিআই সচিব জয় শাহ ট্যুইট করে জানান, তাঁরা পন্থের পাশে আছেন। এই ক্রিকেটারের চিকিৎসার বিষয়ে সবরকমভাবে সাহায্য করা হচ্ছে। ম্যাক্স হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ রাখছেন বিসিসিআই-এর মেডিক্যাল টিমের সদস্যরা।

আরও পড়ুন-

শুক্রবার ভোরে গাড়ি দুর্ঘটনা, মারাত্মক জখম হয়ে হাসপাতালে ঋষভ পন্থ

গাড়ির সেফটি ফিচার্সের জন্যই মারাত্মক দুর্ঘটনার পরেও প্রাণে বাঁচলেন ঋষভ পন্থ

দুর্ঘটনার কবলে ক্রিকেটার ঋষভ পন্থ, ভর্তি দিল্লির হাসপাতালে, অবস্থা গুরুতর

Share this article
click me!