Pakistan cricket team: মটন কারি থেকে বাটার চিকেন, ওডিআই বিশ্বকাপের আগে কী কী থাকছে পাকিস্তান ক্রিকেট দলের পাতে?

একজন ক্রীড়াবিদদের জীবনযাত্রার একটি গুরুত্বপূর্ণ দিক হল তাদের খাদ্যাভ্যাস, এবং পাকিস্তানের খেলোয়াড়রা হায়দ্রাবাদে কিছু সুস্বাদু খাবারের স্বাদ নিচ্ছে।

Ishanee Dhar | Published : Sep 28, 2023 1:22 PM IST

ওডিআই বিশ্বকাপের আগে ভারতে এসেছে পাকিস্তান ক্রিকেট দল। ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের জন্য বুধবার হায়দ্রাবাদে পৌঁছেছে। শহরে তাদের প্রবেশ করার পরই সংবর্ধনা দেওয়া হয় তাঁদের , দলটিকে স্বাগত জানাতে ভক্তরা প্রচুর পরিমাণে উপস্থিত হয়েছিল। বাবর আজম এবং তার দল তাদের সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে উষ্ণ অভ্যর্থনা পেয়ে তাদের আনন্দ প্রকাশ করেছে।

একজন ক্রীড়াবিদদের জীবনযাত্রার একটি গুরুত্বপূর্ণ দিক হল তাদের খাদ্যাভ্যাস, এবং পাকিস্তানের খেলোয়াড়রা হায়দ্রাবাদে কিছু সুস্বাদু খাবারের স্বাদ নিচ্ছে।

হায়দ্রাবাদে তাদের আগমনের পর থেকে, পাকিস্তানের খেলোয়াড়রা শুক্রবার নির্ধারিত নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের প্রস্তুতি ম্যাচের প্রস্তুতির জন্য অনুশীলনের ব্যাস্ত। হায়দ্রাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন গ্রাউন্ডে প্রাথমিক অনুশীলন নেটে পা রাখার সময় পাকিস্তানের শীর্ষস্থানীয় ফাস্ট বোলার হারিস রউফ চিৎকার করে বললেন, "জাবরদাস্ত। মাজা আ গায়া।" মাত্র ১২ ঘন্টা আগে বিমানবন্দরে তার দলকে আপ্যায়ন নিয়ে জিজ্ঞেস করা হয়।

 

 

ভারতে সমস্ত অংশগ্রহণকারী দলের কাছে গরুর মাংস সহজে পাওয়া যায় না, তাই পাকিস্তানের খেলোয়াড়রা প্রাথমিকভাবে তাদের প্রতিদিনের প্রোটিন গ্রহণের জন্য মুরগি, মাটন এবং মাছের উপর নির্ভর করবে। তাদের ডায়েট চার্ট, যা পিটিআই-এর মাধ্যমে প্রকাশিত হয়েছে, এতে গ্রিলড ল্যাম্ব চপস, মাটন কারি, চির-জনপ্রিয় বাটার চিকেন এবং গ্রিলড ফিশের মতো লোভনীয় বিকল্প রয়েছে।

 

 

তাদের কার্বোহাইড্রেটের চাহিদার জন্য, পাকিস্তান দল স্টেডিয়াম ক্যাটারারের কাছ থেকে বাষ্পযুক্ত বাসমতি চাল, বোলোগনিজ সসে স্প্যাগেটি - কিংবদন্তি শেন ওয়ার্নের প্রিয় - এবং নিরামিষ পুলাও অনুরোধ করেছে৷ যেহেতু পাকিস্তান প্রায় দুই সপ্তাহ ধরে ভারতে রয়েছে, তাই তারা একটি ট্রিট হিসাবে বিখ্যাত হায়দ্রাবাদি বিরিয়ানিও খেতে পারে।

Share this article
click me!