Bangladesh Cricket: 'বাচ্চাদের মতো আচরণ করছে তামিম,' কটাক্ষ শাকিবের

ওডিআই বিশ্বকাপের জন্য বাংলাদেশের দল গঠন ঘিরে বিতর্ক থামছে না। তামিম ইকবালের বাদ পড়া নিয়ে বিবৃতি-পাল্টা বিবৃতি অব্যাহত। সবমিলিয়ে বাংলাদেশের ক্রিকেটে এখন ডামাডোল চলছে।

Soumya Gangully | Published : Sep 28, 2023 6:47 AM IST / Updated: Sep 28 2023, 01:34 PM IST

বাংলাদেশের ক্রিকেটের ইতিহাসে ২ সফলতম খেলোয়াড় শাকিব আল-হাসান ও তামিম ইকবালের দ্বন্দ্ব প্রকাশ্যে। ফেসবুকে একটি ভিডিও বার্তার মাধ্যমে একাধিক অভিযোগ করেছেন তামিম। তাঁর দাবি, লোয়ার-অর্ডারে ব্যাটিং করতে বলা হয়েছিল। ফিজিও তাঁকে ফিট সার্টিফিকেট দিলেও, বাংলাদেশ ক্রিকেট বোর্ড সেটা মানতে চায়নি। তামিম আরও বলেছেন, 'আমি বোর্ডকে জানিয়ে দিয়েছি, এই নোংরামির মধ্যে থাকতে চাই না।' তামিম কারও নাম না করলেও, তাঁর স্পষ্ট ইঙ্গিত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন ও শাকিব আল-হাসানের দিকে। এর আগে অবসর ঘোষণা করে দেওয়ার সময়ও পাপনের সঙ্গেই সমস্যা হয়েছিল তামিমের। তিনি ফের বুঝিয়ে দিয়েছেন, বোর্ডেরক শীর্ষমহলের আচরণ মেনে নিতে পারছেন না।

ওডিআই বিশ্বকাপ খেলতে ইতিমধ্যেই ভারতে এসে গিয়েছে বাংলাদেশ দল। এদেশে আসার আগেই তামিমকে পাল্টা কটাক্ষ করেছেন শাকিব। তাঁর দাবি, 'বাচ্চাদের মতো আচরণ করছে তামিম। দলের প্রয়োজনে যে কোনও পজিশনে ব্যাটিং করার জন্য তৈরি থাকতে হয়। কোনও ব্যক্তি নয়, দল সবার আগে। দলের স্বার্থে যে কোনও কম্বিনেশনের কথাই ভাবা হয়। যদি কেউ তামিমকে ওপেনিংয়ের বদলে লোয়ার অর্ডারে ব্যাটিং করতে বলে থাকে, তাহলে ভুল কিছু বলেছে বলে মনে করি না। আমি নিশ্চিত, দলের খারাপের কথা ভেবে কেউ কিছু বলেনি। দলের প্রয়োজনে সবারই যে কোনও জায়গায় খেলার জন্য তৈরি থাকা উচিত।'

এ প্রসঙ্গে ভারতের অধিনায়ক রোহিত শর্মার কথা উল্লেখ করেছেন শাকিব। ওডিআই ফর্ম্যাটে ওপেনার হিসেবে খেলার আগে মিডল অর্ডারে ব্যাটিং করতেন রোহিত। সে কথা উল্লেখ করে শাকিব বলেছেন, 'রোহিত শর্মা ওপেনিং থেকে শুরু করে ৭ নম্বর পর্যন্ত ব্যাটিং করেছে। ও ১০ হাজার রান করে ফেলেছে। তাহলে তামিমের ৩-৪ নম্বরে ব্যাটিং করে বা নেমে যায়, তাহলে কী সমস্যা হবে? দলকে সবচেয়ে বেশি গুরুত্ব দিতে হবে।'

শাকিব আরও দাবি করেছেন, ওডিআই বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে তামিমকে খেলানো হবে কি না, সে ব্যাপারে তাঁর সঙ্গে কেউ আলোচনা করেননি।

তামিমের অনুরাগীরা অবশ্য দাবি করছেন, শাকিবের আপত্তিতেই বিশ্বকাপে খেলা হল না তামিমের। এমনকী, তামিমের ঘনিষ্ঠ যাঁরা, তাঁদেরও বাংলাদেশ দল থেকে সরিয়ে দেওয়া হয়েছে। শাকিব অবশ্য এই বিতর্কিত বিষয়ে কোনও মন্তব্য করেননি। তিনি শুধু দলের কথাই বলেছেন।

আরও পড়ুন-

Pakistan Cricket Team: ওডিআই বিশ্বকাপ খেলতে ৭ বছর পর ভারতে বাবর আজমরা

India Vs Australia: রোহিত-বিরাটের লড়াই সত্ত্বেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ম্যাচে হার ভারতের

South Africa : শুক্রবার আফগানিস্তানের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ, তৈরি হচ্ছে দক্ষিণ আফ্রিকা

Read more Articles on
Share this article
click me!