Babar Azam: লক্ষ্য টি-২০ বিশ্বকাপ, ফের সাদা বলের ফর্ম্যাটে বাবরকে অধিনায়কত্ব ফেরাল পিসিবি

পাকিস্তান ক্রিকেট বোর্ডে গত কয়েক মাসে অনেক রদবদল, ডামাডোল দেখা গিয়েছে। পাকিস্তানের সিনিয়র ক্রিকেট দলেও অনেক বদল দেখা যাচ্ছে।

Soumya Gangully | Published : Mar 31, 2024 5:51 AM IST / Updated: Mar 31 2024, 12:22 PM IST

পাকিস্তান ক্রিকেট বোর্ডে নতুন চেয়ারম্যান দায়িত্ব গ্রহণ করতেই সিনিয়র দলের অধিনায়কত্বেও বদল এল। টি-২০ বিশ্বকাপের আগে বাবর আজমকে সাদা বলের ফর্ম্যাটে অধিনায়ক হিসেবে ফেরালেন নতুন পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি। গত বছর ওডিআই বিশ্বকাপের পর অধিনায়কত্ব ছাড়েন বাবর। টেস্ট ও সাদা বলের ফর্ম্যাটে নতুন অধিনায়ক নিয়োগ করে পিসিবি। কিন্তু তাতে সাফল্য আসেনি। সেই কারণেই বাবরকে সাদা বলের ফর্ম্যাটে অধিনায়ক হিসেবে ফেরানো হল। পিসিবি-র পক্ষ থেকে সোশ্যাল মিডিয়া পোস্টে জানানো হয়েছে, ‘বাবর আজমকে সাদা বলের ফর্ম্যাটে অধিনায়ক হিসেবে নিয়োগ করা হয়েছে। পিসিবি-র নির্বাচক কমিটির সদস্যরা সর্বসম্মতির ভিত্তিতে বাবরকে সাদা বলের ক্রিকেটে অধিনায়ক করার সুপারিশ করেন। এরপরেই পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি বাবরকে ওডিআই, টি-২০ ফর্ম্যাটে অধিনায়ক নিয়োগ করার কথা জানান।’

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতিতে পিসিবি

১ জুন শুরু হচ্ছে টি-২০ বিশ্বকাপ। ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে হবে এই টুর্নামেন্ট। ২০২৩ সালের ওডিআই বিশ্বকাপে বাবরের নেতৃত্বে ভালো পারফরম্যান্স দেখাতে পারেনি পাকিস্তান। পয়েন্ট তালিকায় ৫ নম্বরে থেকে লিগ পর্যায় থেকেই বিদায় নেয় পাকিস্তান। এবার টি-২০ বিশ্বকাপে ভালো পারফরম্যান্স দেখাতে মরিয়া পাকিস্তান। সেই কারণেই বাবরকে অধিনায়ক হিসেবে ফেরানো হল। গত এক দশকে পাকিস্তানের সেরা ব্যাটার বাবর। অধিনায়ক হিসেবেও সাফল্য পেয়েছেন তিনি। এই কারণেই টি-২০ বিশ্বকাপের আগে অন্য কারও উপর ভরসা রাখতে পারছে না পিসিবি।

 

 

একই গ্রুপে ভারত-পাকিস্তান

গত এক দশক ধরে আইসিসি টুর্নামেন্টে ভারত ও পাকিস্তানকে একই গ্রুপে রাখা হচ্ছে। এবারের টি-২০ বিশ্বকাপেও এর ব্যতিক্রম হচ্ছে না। ৯ জুন নিউ ইয়র্কে ভারত-পাকিস্তান ম্যাচ। এই ম্যাচই টি-২০ বিশ্বকাপের সেরা আকর্ষণ। মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রিকেটপ্রেমীরাও এই ম্যাচ নিয়ে উত্তেজিত।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Babar Azam: অস্ট্রেলিয়া সফরে ফের ব্যর্থতা, বাবর আজমকে নিয়ে হতাশ অনুরাগীরা

ICC ODI Rankings: বিশ্বকাপের পর কোনও ম্যাচ না খেলেই ফের ওডিআই র‍্যাঙ্কিংয়ের শীর্ষে বাবর আজম

Babar Azam: 'অতিমারীর পরেও বদলায়নি,' ব্যাটিং গড় নিয়ে বাবর আজমকে কটাক্ষ আইসল্যান্ড ক্রিকেটের

Read more Articles on
Share this article
click me!