ইউরো কাপে খেলবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? স্পষ্ট করলেন না পর্তুগালের নতুন কোচ

সৌদি আরবের ক্লাবে সেই করেও মোটেই মূলস্রোতের বাইরে চলে যাননি পর্তুগালের তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁকে কেন্দ্র করেই আবর্তিত হচ্ছে পর্তুগালের জাতীয় দল।

Web Desk - ANB | Published : Jan 12, 2023 1:48 PM IST / Updated: Jan 12 2023, 08:14 PM IST

পর্তুগালের জাতীয় দলে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ভবিষ্যৎ কী? এই তারকাকে কি ২০২৪ ইউরো কাপ এবং ২০২৬ সালের বিশ্বকাপে খেলতে দেখা যাবে? এখনও এই প্রশ্নের জবাব পাওয়া যায়নি। তবে রোনাল্ডোকে যে যথেষ্ট গুরুত্ব দিচ্ছেন, সেটা বুঝিয়ে দিয়েছেন পর্তুগালের নতুন কোচ বরার্তো মার্টিনেজ। রোনাল্ডো এবং পর্তুগালের আরও কয়েকজন ফুটবলারের সঙ্গে আলোচনা করার জন্য সৌদি আরবের রাজধানী রিয়াধে পৌঁছে যান মার্টিনেজ। সৌদি আরবের ক্লাব আল-নাসরে সই করার পর এখন রিয়াধেই আছেন। রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, ভ্যালেন্সিয়া ও রিয়াল বেটিসের মধ্যে স্প্যানিশ সুপার কাপও চলছে সৌদি আরবে। স্পেনের এই দলগুলিতে আছেন পর্তুগালের কয়েকজন ফুটবলার। স্পেনের একটি সংবাদমাধ্যম সূত্রে খবর, রোনাল্ডোর সঙ্গে আলোচনায় বসেছিলেন পর্তুগালের জাতীয় দলের নতুন কোচ। তবে তাঁদের মধ্যে কী কথা হয়েছে, সে বিষয়ে কিছু জানা যায়নি। রোনাল্ডোকে আবার জাতীয় দলের হয়ে খেলার সুযোগ দেবেন কি না, সে বিষয়েও কিছু জানাননি মার্টিনেজ।

রোনাল্ডোর বয়স এখন ৩৭ বছর। ফলে তিনি আরও কয়েক বছর দেশের হয়ে খেলতেই পারেন। কাতার বিশ্বকাপের পর এই তারকা জানান, তিনি আরও কিছুদিন দেশের হয়ে খেলতে চান। ইউরো কাপ তো বটেই, আগামী বিশ্বকাপেও খেলার ইচ্ছা রয়েছে রোনাল্ডোর। এই পরিস্থিতিতে ফেরান্দো স্যান্টোসের বদলে পর্তুগালের নতুন কোচ হিসেবে দায়িত্ব নিয়েই মার্টিনেজ জানান, তিনি রোনাল্ডোর সঙ্গে আলোচনায় বসবেন। সেই কথা অনুযায়ী রোনাল্ডোর সঙ্গে আলোচনায় বসলেন মার্টিনেজ। পর্তুগালের আরও কয়েকজন ফুটবলারের সঙ্গেও কথা বলেছেন নতুন কোচ। 

ভ্যালেন্সিয়ার পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় একটি ছবি দিয়ে জানানো হয়েছে, পর্তুগালের ফুটবলার থিয়েরি কোরেইয়া ও আন্দ্রে আলমেইদার সঙ্গে কথা বলেছেন মার্টিনেজ। রিয়াধের একটি হোটেলে তাঁদের দেখা হয়। সেখানেই আলোচনায় বসেন তাঁরা। 

পর্তুগালের একটি সংবাদমাধ্যম সূত্রে খবর, রিয়াল বেটিসের ফুটবলার রুই সিলভা ও উইলিয়াম কার্ভালহোর সঙ্গেও কথা বলেছেন মার্টিনেজ। সম্প্রতি রোনাল্ডোর সঙ্গে দেখা হয় কার্ভালহোর। তিনি সোশ্যাল মিডিয়ায় সেই ছবি পোস্টও করেন।

কাতার বিশ্বকাপে নক-আউট পর্যায়ে কোনও ম্যাচেই প্রথম একাদশে ছিলেন না রোনাল্ডো। ফেরান্দোর এই সিদ্ধান্ত নিয়ে তীব্র বিতর্ক হয়। কোয়ার্টার ফাইনালে মরক্কোর কাছে হেরে পর্তুগাল বিদায় নেওয়ার পর ফেরান্দোর পক্ষ থেকে আর কোচের পদে থাকা সম্ভব হয়নি। পর্তুগালের নতুন কোচ অবশ্য জানিয়েছেন, রোনাল্ডোর সম্মান প্রাপ্য। তিনি সেই সম্মান দেবেন।

আরও পড়ুন-

৩৩ বছর বয়সেই ফুটবল থেকে অবসর ঘোষণা রিয়াল মাদ্রিদের প্রাক্তন তারকা গ্যারেথ বেলের

১৯ জানুয়ারি ফের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বনাম লিওনেল মেসি! অপেক্ষায় ফুটবল বিশ্ব

সৌদি আরবের আইন উপেক্ষা করে বান্ধবীকে নিয়ে থাকছেন রোনাল্ডো, দেখে নিন তাঁদের বাড়ির অন্দরমহল

Read more Articles on
Share this article
click me!