কন্যাশ্রী কাপে বেহালা ঐক্য সম্মিলনীকে ৩৫ গোলে হারিয়ে দিল ইস্টবেঙ্গল

কন্যাশ্রী কাপে অসাধারণ ফর্মে ইস্টবেঙ্গলের মহিলা দল। মঙ্গলবার নিজেদের মাঠে কন্যাশ্রী কাপের ম্যাচে রেকর্ড গড়লেন গীতা দাস, মৌসুমী মুর্মুরা।

Web Desk - ANB | Published : Jan 10, 2023 12:36 PM IST / Updated: Jan 10 2023, 06:39 PM IST

কন্যাশ্রী কাপের ম্যাচে বেহালা ঐক্য সম্মিলনীকে ৩৫-০ গোলে উড়িয়ে দিল ইস্টবেঙ্গলের মহিলা দল। আইএফএ পরিচালিত কোনও মহিলা ফুটবল প্রতিযোগিতায় এটাই সবচেয়ে বড় ব্যবধানে জয়ের রেকর্ড। ইস্টবেঙ্গল ক্লাবের যে কোনও দলেরও এটাই সবচেয়ে বড় ব্যবধানে জয়ের রেকর্ড। গত এক দশকে ইস্টবেঙ্গলের পুরুষ দলের বলার মতো তেমন সাফল্য নেই। ২০১২ সালের ফেডারেশন কাপের পর আর সর্বভারতীয় ট্রফি জিততে পারেনি ইস্টবেঙ্গল। গত কয়েক বছরে কোনও ট্রফিই নেই। এই পরিস্থিতিতে শতাব্দী প্রাচীন ক্লাবের গৌরব কিছুটা হলেও বাঁচিয়ে রেখেছে মহিলা দল। এবারের কন্যাশ্রী কাপের শুরু থেকেই বেশ ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন গীতা দাস, মৌসুমী মুর্মু, রিম্পা হালদাররা। গত ম্যাচে অল এয়ারলাইন্স রিক্রিয়েশন ক্লাবকে ৯-০ গোলে উড়িয়ে দিয়েছিল ইস্টবেঙ্গলের মহিলা দল। তার আগে র ম্যাচে বালি গ্রামাঞ্চল ক্রীড়া সমিতিকেও ৯-০ গোলে পর্যুদস্ত করে লাল-হলুদের মহিলা ব্রিগেড। এবারের কন্যাশ্রী কাপের প্রথম ম্যাচে পশ্চিমবঙ্গ পুলিশের বিরুদ্ধে ২-০ গোলে জয় পায় ইস্টবেঙ্গল। তবে সবচেয়ে বড় ব্যবধানে জয় এল চতুর্থ ম্যাচে।

এদিন প্রথমার্ধের শেষে ১৮-০ গোলে এগিয়েছিল ইস্টবেঙ্গল। দ্বিতীয়ার্ধে আরও ১৭টি গোল হয়। প্রথমার্ধেই ৫ গোল করেন গীতা দাস। ৩ মিনিটের মাথায় প্রথম গোল করেন তিনি। এরপর ২০, ২৭, ৩৯ ও ৪০ মিনিটে গোল করেন গীতা।  দ্বিতীয়ার্ধে তিনি আর গোল করতে পারেননি। গীতার মতোই প্রথমার্ধে ৫ গোল করেন দেবলীনা ভট্টাচার্য। ৮, ২১, ২৪, ২৯ ও ৩৫ মিনিটে গোল করেন দেবলীনা। প্রথমার্ধে জোড়া গোল করেন তনুশ্রী ওঁরাও। তিনি গোল করেন ১৩ ও ১৮ মিনিটে। একাই ৬ গোল করেন কবিতা সরেন। তিনি প্রথমার্ধে ২ গোল করেছিলেন। ১৫ ও ৪৩ মিনিটে গোল করার পর দ্বিতীয়ার্ধে ৫০, ৫২, ৭০ ও ৭৫ মিনিটে গোল করেন কবিতা। ৪ গোল করেন সুস্মিতা বর্ধন। তিনি ৩২, ৩৬, ৩৮ ও ৬৭ মিনিটে গোল করেন। ৬ গোল করেন মৌসুমী মুর্মু। তিনি ৫৯, ৭৯, ৮১, ৮৫, ৮৬ ও ৯০ মিনিটে গোল করেন। ৩ গোল করেন ঐশ্বর্য। তিনি ৬৯, ৭৭ ও ৭৯ মিনিটে গোল করেন। সুলঞ্জনা রাউল জোড়া গোল করেন। তিনি ৭৫ ও ৮৯ মিনিটে গোল করেন। ১ গোল করেন বিরসি ওঁরাও। ১ গোল করেন পিয়ালি।

আরও পড়ুন-

৩৩ বছর বয়সেই ফুটবল থেকে অবসর ঘোষণা রিয়াল মাদ্রিদের প্রাক্তন তারকা গ্যারেথ বেলের

১৯ জানুয়ারি ফের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বনাম লিওনেল মেসি! অপেক্ষায় ফুটবল বিশ্ব

সৌদি আরবের আইন উপেক্ষা করে বান্ধবীকে নিয়ে থাকছেন রোনাল্ডো, দেখে নিন তাঁদের বাড়ির অন্দরমহল

Share this article
click me!