Rahul Dravid:ভারতীয় দলের হেডকোচ রাহুল দ্রাবিড়, 'দেওয়াল'এর ওপরই ভরসা রাখল বিসিসিআই

বিসিসিআই বুধবার টিম ইন্ডিয়ার কোচিং স্টাফদের জন্য চুক্তির মেয়াদ বাড়ানোর কথা ঘোষণা করেছে। তাতেই হেড কোচ হিসেবে মেয়াদ বৃদ্ধি হয়েছে রাহুল দ্রাবিড়ের।

 

Saborni Mitra | Published : Nov 29, 2023 11:26 AM IST

বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে বিশ্রি হারের পরেও রাহুল দ্রাবিড়ের ওপরই ভরসা রাখল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। বিসিসিআই বুধবার টিম ইন্ডিয়ার কোচিং স্টাফদের জন্য চুক্তির মেয়াদ বাড়ানোর কথা ঘোষণা করেছে। তাতেই হেড কোচ হিসেবে মেয়াদ বৃদ্ধি হয়েছে রাহুল দ্রাবিড়ের। সিবিসিআই ব্যাটিং কোচ হিসেবে বিক্রম রাঠৌর, বোলিং কোচ পরেস মামরে, ফিল্ডিং কোচ টি দিলীপ -সহ সব সাপোর্ট স্টাফদের অন্যান্যদের চুক্তির মেয়াদ বাড়িয়ে দিয়েছে। তবে কতদিনের জন্য এই মেয়াদ বৃদ্দি হয়েছে তা নির্দিষ্ট করে বলেনি। তবে বিশেষজ্ঞদের আশা রাহুল দ্রাবিড়ের চাকরির মেয়াদ ২০২৪ সালের টি-২০ বিশ্বকাপ পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

বিশ্বকাপের পর রাহুল দ্রাবিড় আর হেডকোচের দায়িত্বে থাকতে রাজি হননি। ঘনিষ্ট মহলে তিনি জানিয়েছেন টিম ইন্ডিয়ার সঙ্গে বিভিন্ন দেশ ঘোরার ধকল তিনি আর সহ্য করতে পারছেন না। নিজের পুরনো বেঙ্গালুরু ক্রিকেট অ্যাকাডেমিতে ফিরে যেতে চান। সেখানে থাকলে তিনি নিজের বাড়ি থেকেই কাজ করতে পারবেন। রাহুল দ্রাবিড় টানা ২ বছর ভারতীয় কোচের দায়িত্ব পালন করেছেন।

বিসিসিবিআই তাঁকে পুনরায় দায়িত্ব দেওয়ার পর রাহুল দ্রাবিড় বিসিসিআইকে ধন্যাদ জানিয়েছেন। তিনি বলেছেন, টিম ইন্ডিয়া এতদিন একটা গোটা দল হিসেবে খলছিল। আগামী দিনেও তাই করবে। গত ২ বছর দেখা চড়াই উতরাই গুলি থেকে তারা শিক্ষা নেবেন বলেও জানিয়েছেন। দলের মধ্যে একটি সুষ্ঠু সংস্কৃতি তৈরি করার জন্য তারা সকলেই গর্বিত বলেও জানিয়েছেন। তিনি আরও বলেন, সঠিকভাবেই গোটা দল নিজেদের তৈরি করেছে। তবে বিসিসিআই তাঁর মেয়াদ বৃদ্ধি করায় তিনি খুশি হয়েছেন বলেও জানিয়েছেন।

দ্রাবিড়কে ২০২১ সালের নভেম্বরে একটি দুই বছরের চুক্তির জন্য প্রধান কোচ নিযুক্ত করা হয়েছিল যা এই মাসের শুরুতে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালের পর তা শেষ হয়ে যায়। তারপর থেকেই ভারতীয় কোচ নিয়ে জল্পনা শুরু হয়। অনেকের নাম শোনা গিয়েছিল। তবে আবারও বিসিসিআই মিস্টার ওয়ালের ওপরই ভরসা রাখল।

Read more Articles on
Share this article
click me!