Glenn Maxwell: ভারতের বিরুদ্ধে ম্যাচ জেতানো ইনিংস, রোহিত শর্মার রেকর্ড স্পর্শ গ্লেন ম্যাক্সওয়েলের

সীমিত ওভারের ফর্ম্যাটে অস্ট্রেলিয়ার অন্যতম সেরা ব্যাটার গ্লেন ম্যাক্সওয়েল। সম্প্রতি অনেক বেশি দায়িত্ব নিয়ে ব্যাটিং করছেন তিনি। ফলে সাফল্য পাচ্ছে অস্ট্রেলিয়া।

Soumya Gangully | Published : Nov 28, 2023 6:06 PM IST / Updated: Nov 29 2023, 01:21 AM IST

মঙ্গলবার গুয়াহাটিতে ভারতের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে অপরাজিত শতরান করে অস্ট্রেলিয়াকে জেতালেন গ্লেন ম্যাক্সওয়েল। একইসঙ্গে একটি অসামান্য রেকর্ডও গড়লেন এই ব্যাটার। এতদিন এককভাবে আন্তর্জাতিক টি-২০ ফর্ম্যাটে সবচেয়ে বেশি শতরানের রেকর্ড ছিল রোহিত শর্মার দখলে। এবার চতুর্থ শতরান করে রোহিতের রেকর্ড স্পর্শ করলেন ম্যাক্সওয়েল। তিনিই অস্ট্রেলিয়ার হয়ে টি-২০ ম্যাচে দ্রুততম শতরান করলেন। এদিন ৪৮ বলে ১০৪ রান করে অপরাজিত থাকলেন ম্যাক্সওয়েল। তাঁর ইনিংসে ছিল ৮টি করে বাউন্ডারি, ওভার-বাউন্ডারি। অসাধারণ ব্যাটিং করলেন ম্যাক্সওয়েল। তাঁর জন্যই চলতি সিরিজে ব্যবধান কমাতে পারল অস্ট্রেলিয়া।

গুয়াহাটিতে ম্যাক্সওয়েলের চমক

মঙ্গলবার ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার ইনিংসের শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ২১ রান। নির্দিষ্ট সময়ের মধ্যে ২০ ওভার শেষ করতে না পারায় শেষ ওভারে ৫ জন ফিল্ডারকে ৩০ গজ বৃত্তের মধ্যে রাখতে বাধ্য হন ভারতের অধিনায়ক সূর্যকুমার যাদব। বোলিং করতে যান প্রসিদ্ধ কৃষ্ণ। তাঁর প্রথম বলেই বাউন্ডারি মারেন অস্ট্রেলিয়ার অধিনায়ক ম্যাথু ওয়েড। পরের বলে ১ রান হয়। এরপরেই ম্যাচ শেষ করে দেন ম্যাক্সওয়েল। ওভারের তৃতীয় বলে ওভার-বাউন্ডারি মারার পর টানা ৩ বলে বাউন্ডারি মেরে অস্ট্রেলিয়াকে জেতান এই তারকা ব্যাটার। মঙ্গলবারই তিনি শততম আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেললেন। এই ম্যাচে রেকর্ড গড়ে দলকে জেতাতে পেরে খুশি এই তারকা।

ওয়েডের প্রশংসায় ম্যাক্সওয়েল

৪ বল বাকি থাকতে জয়ের জন্য অস্ট্রেলিয়ার দরকার ছিল ১৬ রান। সেই পরিস্থিতি থেকে দলকে জেতানোর পর ম্যাক্সওয়েল বলেছেন, ‘মাঠে এত শিশির ছিল বলে ভারতের বোলারদের পক্ষে ইয়র্কার দেওয়া কঠিন হয়ে গিয়েছিল। আমরা রান নিয়ে ভাবছিলাম না। আমরা জানতাম, শেষ ওভার পর্যন্ত ম্যাচ টেনে নিয়ে যেতে পারলে জয় পেতে পারি। শেষদিকে অক্ষর প্যাটেলের ১ ওভার বাকি থাকায় ওয়েডের ক্রিজে থাকা জরুরি ছিল। ওয়েড দুর্দান্ত ব্যাটিং করল। ও আমাকে অনেক সাহায্য করেছে।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs Australia: রুতুরাজের পাল্টা ম্যাক্সওয়েলের শতরান, টি-২০ সিরিজে ব্যবধান কমাল অস্ট্রেলিয়া

Mitchell Marsh: বিশ্বকাপ ফাইনালের পর সত্যিই কি ট্রফির উপর পা রাখেন মিচেল মার্শ? সরগরম সোশ্যাল মিডিয়া

Read more Articles on
Share this article
click me!