Rahul Dravid Birthday: প্রাক্তন সতীর্থ দ্রাবিড়ের জন্মদিন, শুভেচ্ছাবার্তা সচিনের

বৃহস্পতিবার ৫১ বছর পূর্ণ করলেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক এবং বর্তমানে প্রধান কোচ রাহুল দ্রাবিড়। প্রাক্তন ও বর্তমান সতীর্থ-সহ বহু মানুষ তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন।

Soumya Gangully | Published : Jan 11, 2024 12:20 PM IST / Updated: Jan 11 2024, 07:23 PM IST

জাতীয় দলের প্রাক্তন সতীর্থ রাহুল দ্রাবিড়কে জন্মদিনের শুভেচ্ছা জানালেন সচিন তেন্ডুলকর। সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে দ্রাবিড়কে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন সচিন। তিনি লিখেছেন, 'আমার সতীর্থ ও বন্ধু রাহুল দ্রাবিড়কে শুভ জন্মদিনের শুভেচ্ছা। তোমার সুস্বাস্থ্য ও সুখ কামনা করি। এ বছর তুমি অনেক আনন্দ ও সাফল্য পাও।' টেস্ট, ওডিআই ফর্ম্যাটে একসঙ্গে অনেক গুরুত্বপূর্ণ পার্টনারশিপ গড়ে তুলেছিলেন সচিন ও দ্রাবিড়। ১৯৯৯ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই ম্যাচে প্রথম উইকেট জুটিতে তাঁরা ৩৩১ রান যোগ করেন। টেস্টে সচিনের সঙ্গে পার্টনারশিপেই সবচেয়ে বেশি রান যোগ করেছেন দ্রাবিড়। ২২ গজে তাঁদের যেমন বোঝাপড়া ছিল, মাঠের বাইরেও সেই বন্ধুত্ব অটুট। সেই কারণেই দ্রাবিড়কে জন্মদিনের শুভেচ্ছা জানালেন সচিন।

কেরিয়ারের শুরু থেকেই সচিনের সতীর্থ দ্রাবিড়

১৯৯৬ সালে লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে অভিষেক হয় দ্রাবিড়ের। সেই সময় থেকেই তিনি সচিনের সঙ্গে খেলা শুরু করেন। এই দুই ব্যাটার একসঙ্গে ১৪৬টি টেস্ট ম্যাচ খেলেন। ভারতীয় দলকে অনেক সাফল্য এনে দেন এই দুই ব্যাটার। দ্রাবিড় যেমন সচিনের নেতৃত্বে খেলেছেন, তেমনই আবার সচিনও দ্রাবিড়ের নেতৃত্বে খেলেছেন। টেস্টের পাশাপাশি ওডিআই ফর্ম্যাটেও অনেক গুরুত্বপূর্ণ পার্টনারশিপ গড়ে তোলেন এই দুই ব্যাটার।

 

 

ভারতের অন্যতম সফল ব্যাটার দ্রাবিড়

ভারতীয় দলের হয়ে ১৬৪টি টেস্ট ম্যাচ, ৩৪৪টি ওডিআই এবং ১টি টি-২০ ম্যাচ খেলেছেন দ্রাবিড়। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর ৩৮টি শতরান আছে। ২০১২ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ইন্ডিয়া এ ও অনূর্ধ্ব-দলের কোচ হন দ্রাবিড়। জুনিয়র পর্যায়ে কোচ হিসেবে দুর্দান্ত সাফল্য পাওয়ার পর তিনি সিনিয়র দলের কোচ হয়েছেন। এবারের জন্মদিনে মোহালিতে ভারত-আফগানিস্তানের প্রথম টি-২০ ম্যাচ নিয়ে ব্যস্ত দ্রাবিড়

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs Afghanistan: মোহালিতে আফগানিস্তানের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ফিল্ডিং ভারতের

India Vs Afghanistan: ঈশান-শ্রেয়াসকে শৃঙ্খলাভঙ্গের জন্য শাস্তি দেওয়া হয়নি, জানালেন দ্রাবিড়

Read more Articles on
Share this article
click me!