Ranji Trophy: শাহবাজ আহমেদের লড়াই সত্ত্বেও কেরালার কাছে হার বাংলার

এবারের রঞ্জি ট্রফিতে এখনও পর্যন্ত মাত্র একটি ম্যাচেই সরাসরি জয় পেয়েছে বাংলা। মুম্বইয়ের কাছে হারের পর এবার কেরালার কাছেও হেরে গেলেন মনোজ তিওয়ারিরা।

Soumya Gangully | Published : Feb 12, 2024 10:55 AM IST / Updated: Feb 12 2024, 05:15 PM IST

রঞ্জি ট্রফির ম্যাচে কেরালার বিরুদ্ধে ১০৯ রানে হেরে গেল বাংলা। সোমবার ম্যাচের চতুর্থ তথা শেষ দিন দ্বিতীয় ইনিংসে ৩৩৯ রানে অলআউট হয়ে গেল বাংলা। দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত লড়াই করলেন শাহবাজ আহমেদ। ১০০ বলে ৮০ রান করেন তিনি। ওপেনার অভিমন্যু ঈশ্বরণ করেন ৬৫ রান। এছাড়া অন্য কোনও ব্যাটার অর্ধশতরান করতে পারেননি। কেরালার হয়ে প্রথম ইনিংসে ৯ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট নেন জলজ সাক্সেনা। এই অফস্পিনার কার্যত একাই বাংলাকে হারিয়ে দিলেন। এই হারের ফলে এবারের রঞ্জি ট্রফিতে বাংলার পক্ষে গ্রুপ টপকানোর সম্ভাবনা আর দেখা যাচ্ছে না।

বাংলার দলগত ব্যর্থতা

গত ম্যাচে ইডেন গার্ডেন্সে মুম্বইয়ের বিরুদ্ধে ইনিংসে হেরে যায় বাংলা। এই হারের ফলে মনোজ তিওয়ারিদের মনোল ধাক্কা খায়। কেরালার বিরুদ্ধে এই ম্যাচের প্রথম দিনই ইঙ্গিত পাওয়া গিয়েছিল, বাংলার পক্ষে কঠিন হতে চলেছে ম্যাচ। দ্বিতীয় দিনই হারের আশঙ্কা চেপে বসে। রবিবার তৃতীয় দিনের শেষে নিশ্চিত হয়ে যায়, বাংলার পক্ষে ম্যাচ জেতা কার্যত অসম্ভব। সোমবার লড়াই করলেও, জয় থেকে অনেক দূরে থেমে গেল বাংলা। বোলারদের পাশাপাশি ব্যাটাররাও যথেষ্ট ভালো পারফরম্যান্স দেখাতে পারলেন না। এর ফলেই হেরে গেল বাংলা

হতাশা সঙ্গী করেই বিদায় নিচ্ছেন মনোজ

এটাই বাংলার অধিনায়ক মনোজের শেষ মরসুম। প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় জানানোর আগে তিনি সাফল্যের লক্ষ্যে ছিলেন। কিন্তু কেরালার বিরুদ্ধে এই ম্যাচে পর্যুদস্ত হল বাংলা। প্রথম ইনিংসে ৩৬৩ রান করে কেরালা। জবাবে মাত্র ১৮০ রান করে বাংলা। এরপর দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ২৬৫ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করে দেয় কেরালা। জয়ের জন্য বাংলাকে করতে হত ৪৪৯ রান। টার্গেটের অনেক দূরেই থেমে গেল বাংলার দ্বিতীয় ইনিংস। প্রথম ইনিংসে ৬ রান করার পর দ্বিতীয় ইনিংসে ৩৫ রান করেন মনোজ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Ranji Trophy: ফিট থাকলে রঞ্জি ট্রফিতে খেলতেই হবে, ঈশান কিষানদের কড়া বার্তা বিসিসিআই-এর

KL Rahul: নেটে অনুশীলনে কে এল রাহুল, রাজকোট টেস্টে শক্তি বাড়ছে ভারতের

Read more Articles on
Share this article
click me!