Ranji Trophy: অভিমন্যু ঈশ্বরণের লড়াই, কেরালার বিরুদ্ধে চাপে বাংলা

এবারের রঞ্জি ট্রফিতে পরপর ২ ম্যাচে হারের মুখে বাংলা। কেরালার বিরুদ্ধে ম্যাচের দ্বিতীয় দিনেই হারের আশঙ্কা তৈরি হয়েছে।

Soumya Gangully | Published : Feb 10, 2024 3:28 PM IST / Updated: Feb 10 2024, 10:40 PM IST

অভিমন্যু ঈশ্বরণের অসাধারণ ব্যাটিং সত্ত্বেও কেরালার বিরুদ্ধে ম্যাচের দ্বিতীয় দিনেই বাংলা শিবিরে হারের আশঙ্কা জাঁকিয়ে বসেছে। শনিবার খেলা শেষ হওয়ার সময় বাংলার স্কোর ৮ উইকেটে ১৭২। প্রথম ইনিংসে ৩৬৩ রান করেছে কেরালা। ফলে এখনও কেরালার চেয়ে ১৯১ রানে পিছিয়ে বাংলা। দ্বিতীয় দিনের শেষে অপরাজিত করণ লাল ও সূরজ সিন্ধু জয়সোয়াল। প্রথম ইনিংসে বাংলার পিছিয়ে পড়া কার্যত নিশ্চিত। এরপর এই ম্যাচে ফেরা কঠিন। মনোজ তিওয়ারিরা এই ম্যাচে হেরে গেলে এবার আর হয়তো গ্রুপ টপকানো সম্ভব হবে না। ফলে হতাশ বঙ্গ ক্রিকেট মহল।

অভিমন্যুর দুর্দান্ত লড়াই

বাংলার ওপেনার অভিমন্যু ৯৩ বলে ৭২ রানের অসাধারণ ইনিংস খেলেন। তিনি ১১টি বাউন্ডারি মারেন। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ৩৩ রান করেন সুদীপ কুমার ঘরামি। বাংলার অধিনায়ক মনোজ ৬ রান করেই আউট হয়ে যান। উইকেটকিপার-ব্যাটার অভিষেক পোড়েল মাত্র ২ রান করেন। ২ বল খেলে রান করার আগেই আউট হয়ে যান অনুষ্টুপ মজুমদার। শাহবাজ আহমেদ করেন ৮ রান। আকাশ দীপ করেন ৪ রান। দিনের শেষে ২৭ রান করে অপরাজিত করণ। ৯ রান করে অপরাজিত সূরজ।

জলজ সাক্সেনার অসাধারণ বোলিং

কেরালার হয়ে সবচেয়ে ভালো বোলিং করলেন অভিজ্ঞ জলজ সাক্সেনা। ২০ ওভার বোলিং করে ৩টি মেডেন-সহ ৬৭ রান দিয়ে ৭ উইকেট নেন এই অফস্পিনার। ৮ ওভার বোলিং করে ১টি মেডেন-সহ ১ উইকেট নেন এম ডি নিধিশ। তৃতীয় দিন প্রথম সেশনে যত বেশি সম্ভব রান করাই করণ ও সূরজের লক্ষ্য থাকবে। এরপর দ্বিতীয় ইনিংসে কেরালাকে অল্প রানে অলআউট করে দেওয়াই বাংলার বোলারদের লক্ষ্য থাকবে। সহজে লড়াই ছাড়তে নারাজ বাংলা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: মার্ক উডের পরিবর্তে লখনউ সুপার জায়ান্টসে ক্যারিবিয়ান তারকা শামার জোশেফ

Suryakumar Yadav: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কিংবদন্তির সঙ্গে জার্সি বিনিময় সূর্যকুমারের

Mohammed Shami: 'পাকিস্তানকে বিধ্বস্ত করা আমার রক্তে,' মন্তব্য শামির

Read more Articles on
Share this article
click me!