Ranji Trophy: বিদর্ভের বিরুদ্ধে ১৬৯ রানে জয়, ফের রঞ্জি ট্রফি মুম্বইয়ের

চপ-মুড়ি বা ব্রেড-বাটারের মতোই মুম্বই ও রঞ্জি ট্রফির নাম একসঙ্গে উচ্চারিত হয়। দেশের সেরা ক্রিকেট টুর্নামেন্টে মুম্বইয়ের আধিপত্য প্রশ্নাতীত।

Soumya Gangully | Published : Mar 14, 2024 10:16 AM IST / Updated: Mar 14 2024, 04:42 PM IST

বিদর্ভকে বিশাল ব্যবধানে হারিয়ে ৪২-তম রঞ্জি ট্রফি জয় করল মুম্বই। বৃহস্পতিবার ম্যাচের শেষ দিন দ্বিতীয় ইনিংসে ৩৬৮ রানে অলআউট হয়ে গেল বিদর্ভ। ফলে ১৬৯ রানে জয় পেল মুম্বই। অজিঙ্কা রাহানের নেতৃত্বে রঞ্জি ট্রফিতে মুম্বইয়ের ৪২-তম খেতাব এল। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন তরুণ ব্যাটার মুশির খান। প্রথম ইনিংসে মাত্র ৬ রান করে আউট হয়ে গেলেও, দ্বিতীয় ইনিংসে ১৩৬ রানের অসাধারণ ইনিংস খেলেন সরফরাজ খানের ভাই। ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও সাফল্য পেয়েছেন মুশির। প্রথম ইনিংসে বোলিং করার সুযোগ না পেলেও, দ্বিতীয় ইনিংসে ২৪ ওভার বোলিং করে ৩টি মেডেন-সহ ৪৮ রান দিয়ে জোড়া উইকেট নেন এই তরুণ। এই কারণেই তাঁকে ম্যাচের সেরা নির্বাচিত করা হয়েছে।

দলগত পারফরম্যান্সে সাফল্য মুম্বইয়ের

এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বিদর্ভের অধিনায়ক অক্ষয় ওয়াডকার। তাঁর এই সিদ্ধান্ত দলের বিপক্ষে যায়। প্রথম ইনিংসে ২২৪ রানে অলআউট হয়ে গেলেও, বিদর্ভকে মাত্র ১০৫ রানে অলআউট করে দেয় মুম্বই। এরপর দ্বিতীয় ইনিংসে ৪১৮ রান করে মুম্বই। দ্বিতীয় ইনিংসে ৫০০-র বেশি রানের টার্গেট তাড়া করতে নেমে বিদর্ভের পক্ষে জয় পাওয়া সম্ভব ছিল না। সেটা করতেও পারেননি বিদর্ভের ব্যাটাররা। ১০২ রানের অধিনায়কোচিত ইনিংস খেলেন অক্ষয়। কিন্তু তাঁর পক্ষে দলকে জয়ের ধারেকাছেও নিয়ে যাওয়া সম্ভব হয়নি।

আইপিএল-এর আগে ফর্মে শার্দুল ঠাকুর

মুম্বইয়ের হয়ে প্রথম ইনিংসে ৬৯ বলে ৭৫ রানের লড়াকু ইনিংস খেলেন শার্দুল ঠাকুর। তাঁর এই ইনিংসই মুম্বইকে ভদ্রস্থ স্কোর করতে সাহায্য করে। শার্দুল এই ইনিংস না খেললে হয়তো এত সহজে জয় পেত না মুম্বই। ফলে মুশিরের পাশাপাশি শার্দুলেরও কৃতিত্ব প্রাপ্য।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Mohammed Shami: অস্ত্রোপচারের পর ফিট হয়ে উঠতে কতদিন লাগবে মহম্মদ শামির?

Rishabh Pant: 'মনে হচ্ছে ফের অভিষেক ঘটাতে চলেছি,' দিল্লি ক্যাপিটালসে যোগ দিয়ে আবেগঘন ঋষভ পন্থ

Read more Articles on
Share this article
click me!