Mohammed Shami: অস্ত্রোপচারের পর ফিট হয়ে উঠতে কতদিন লাগবে মহম্মদ শামির?

২০২৩ সালের ওডিআই বিশ্বকাপ ফাইনালের পর থেকেই মাঠের বাইরে মহম্মদ শামি। এই পেসার কবে মাঠে ফিরবেন সেটা এখনও স্পষ্ট নয়। তবে দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে জাতীয় দলে ফিরতে পারেন শামি।

Soumya Gangully | Published : Mar 13, 2024 12:22 PM IST / Updated: Mar 13 2024, 09:40 PM IST

আইপিএল-এ যে খেলতে পারবেন না, সেটা আগেই জানা গিয়েছিল। কয়েকদিন আগেই বিসিসিআই সচিব জয় শাহ জানিয়ে দিয়েছেন, টি-২০ বিশ্বকাপেও খেলতে পারবেন না মহম্মদ শামি। এবার নিজেই ফিটনেসের ব্যাপারে খবর দিলেন এই পেসার। তিনি সোশ্যাল মিডিয়া পোস্টে জানিয়েছেন, ‘সবাইকে শুভেচ্ছা। আমি চোট সারানোর ব্যাপারে খবর দিতে চাই। আমার অস্ত্রোপচারের পর ১৫ দিন কেটে গিয়েছে। সম্প্রতি আমার সেলাই কাটা হয়েছে। আমার অস্ত্রোপচারের পর যেটুকু উন্নতি হয়েছে, তার জন্য আমি ধন্যবাদ জানাতে চাই। চোট সারানোর পরবর্তী পর্যায়ের দিকে তাকিয়ে আছি।’ শামি অবশ্য কবে মাঠে ফিরতে পারবেন সে ব্যাপারে কিছু জানাননি।

সেপ্টেম্বরে মাঠে ফিরতে পারেন শামি

সেপ্টেম্বরে দেশের মাটিতে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবে ভারতীয় দল। এই সিরিজে জাতীয় দলে ফিরতে পারেন শামি। বিসিসিআই সচিব জয় শাহ এই খবর জানিয়েছেন। ২৬ ফেব্রুয়ারি এই পেসারের অস্ত্রোপচার হয়েছে। তিনি এখনও রিহ্যাব শুরু করেননি। ফলে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে কয়েক মাস লেগে যাবে। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দলে ফিরতে পারলে অস্ট্রেলিয়া সফরেও ভারতীয় দলে থাকতে পারেন শামি

 

 

শামির অভাব অনুভব করবে গুজরাট টাইটানস

২০২৩ সালের আইপিএল-এ গুজরাট টাইটানসের বোলিং বিভাগের সেরা অস্ত্র ছিলেন শামি। ২৮ উইকেট নিয়ে পার্পল ক্যাপ জেতেন এই পেসার। তিনি দলকে টানা দ্বিতীয়বার ফাইনালে পৌঁছতে সাহায্য করেন। এবার দল ছেড়েছেন হার্দিক পান্ডিয়া। এবার শামিও ছিটকে যাওয়ায় সমস্যায় পড়ে গিয়েছে গুজরাট টাইটানস। শামি ও হার্দিকের অভাব পূরণ করা সহজ নয়। নতুন অধিনায়ক শুবমান গিলকে অন্য পরিকল্পনা করতে হচ্ছে। প্রথম ম্যাচেই হার্দিকের নেতৃত্বাধীন মুম্বই ইন্ডিয়ানসের মুখোমুখি হবেন শুবমানরা। এই ম্যাচে গুজরাট টাইটানসের কঠিন পরীক্ষা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Mohammed Shami: আইপিএল, টি-২০ বিশ্বকাপেও খেলতে পারবেন না শামি, জানিয়ে দিলেন জয় শাহ

Rishabh Pant: 'মনে হচ্ছে ফের অভিষেক ঘটাতে চলেছি,' দিল্লি ক্যাপিটালসে যোগ দিয়ে আবেগঘন ঋষভ পন্থ

Ravichandran Ashwin: সতীর্থ বুমরাকে পিছনে ফেলে টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে অশ্বিন

Read more Articles on
Share this article
click me!