ওডিআই সিরিজে বাদ পড়া নিয়ে বিতর্কের মধ্যেই রঞ্জি ট্রফিতে ভাল ইনিংস সঞ্জু স্যামসনের

কেরালার উইকেটকিপার-ব্যাটার সঞ্জু স্যামসনের জাতীয় দলে প্রাপ্য সুযোগ না পাওয়া নিয়ে বিতর্ক নতুন নয়। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজর দলে সঞ্জু না থাকায় ফের বিতর্ক শুরু হয়েছে।

Web Desk - ANB | Published : Dec 28, 2022 2:20 PM IST / Updated: Dec 28 2022, 09:26 PM IST

দেশের মাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজের দল থেকে বাদ পড়ার পরেই নিজের রাজ্য দল কেরালার হয়ে রঞ্জি ট্রফিতে ছত্তীশগড়ের বিরুদ্ধে ম্যাচে ভাল পারফরম্যান্স দেখালেন সঞ্জু স্যামসন। বুধবার ম্যাচের দ্বিতীয় দিন ৬ নম্বরে ব্যাটিং করতে নেমে ৫৪ বলে ৪৬ রান করেন সঞ্জু। তাঁর ইনিংসে ছিল ৩ টি করে বাউন্ডারি ও ওভার-বাউন্ডারি। সোশ্যাল মিডিয়ায় সঞ্জুর অনুরাগীদের দাবি, এই ইনিংসের মাধ্যমে নির্বাচকদের জবাব দিলেন কেরালার অধিনায়ক। এদিন তিরুঅনন্তপুরমের সেন্ট জেভিয়ার্স কলেজ মাঠে সঞ্জুকে নিয়ে দর্শকদের মধ্যে বিশেষ আবেগ দেখা যায়। মাঠের একটি জায়গায় দেওয়ালে সঞ্জুর বিশাল ছবি আঁকা ছিল। সঞ্জু যখন ব্যাটিং করছিলেন, তখন তাঁর ঠিক পিছনে ছিল সেই ছবি। সেই ছবির সঙ্গে লেখা ছিল, 'সুপার স্যামসন'। কেরালার ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সেই ছবি ট্যুইট করা হয়েছে। আরও অনেকেই এই ছবি শেয়ার করেছেন। সোশ্যাল মিডিয়ায় সঞ্জুর এই ছবি ভাইরাল। 

ছত্তীশগড়ের বিরুদ্ধে এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন কেরালার অধিনায়ক সঞ্জু। প্রথম ইনিংসে মাত্র ১৪৯ রানে অলআউট হয়ে যায় ছত্তীশগড়। কেরালার হয়ে ৪৮ রান দিয়ে ৫ উইকেট নেন জলজ সাক্সেনা। ২ উইকেট নেন সচিন বেবি। বৈশাখ চন্দ্রনও ২ উইকেট নেন। এরপর প্রথম ইনিংসে ৩১১ রানে অলআউট হয়ে যায় কেরালা। বল হাতে সাফল্য পাওয়ার পর ব্যাটিং করতে নেমেও ভাল পারফরম্যান্স দেখান বেবি। তিনি করেন ৭৭ রান। রোহন প্রেমও ৭৭ রান করেন। এই ম্যাচের দ্বিতীয় দিনেই দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নামে ছত্তীশগড়। দিনের শেষে ছত্তীশগড়ের স্কোর ২ উইকেটে ১০। ১ উইকেট করে নিয়েছেন জলজ ও বৈশাখ। 

রঞ্জি ট্রফির এই ম্যাচে আকর্ষণের কেন্দ্রে সঞ্জু। মঙ্গলবারই শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০, ওডিআই সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। টি-২০ সিরিজের দলে জায়গা পেয়েছেন সঞ্জু। কিন্তু ওডিআই সিরিজের দলে তাঁর জায়গা হয়নি। নির্বাচকদের এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন সঞ্জুর অনুরাগীরা। সোশ্যাল মিডিয়ায় নির্বাচকদের তীব্র সমালোচনা চলছে। সঞ্জুর অনুরাগীদের দাবি, এই উইকেটকিপার-ব্যাটারকে পছন্দ করেন না বলেই সুযোগ দিতে চান না নির্বাচকরা। না হলে সঞ্জুকে বাদ দেওয়ার কোনও কারণই থাকতে পারে না। অনেকের আবার দাবি, এভাবে বারবার বাদ দিয়ে সঞ্জুর কেরিয়ার শেষ করে দিতে চাইছে বিসিসিআই

আরও পড়ুন-

নিউজিল্যান্ড সফরে অধিনায়ক হিসেবে ভাল পারফরম্যান্সের পরেও বাদ ধাওয়ান

রঞ্জি ট্রফিতে নাগাল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত শতরান অভিমন্যু ঈশ্বরণ, সুদীপ ঘরামির

টেস্ট র‍্যাঙ্কিংয়ে ২ ধাপ নেমে ১৪ নম্বরে বিরাট, উন্নতি অশ্বিন-শ্রেয়াসের

Share this article
click me!