রঞ্জি ট্রফিতে নাগাল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত শতরান অভিমন্যু ঈশ্বরণ, সুদীপ ঘরামির

রঞ্জি ট্রফির তৃতীয় ম্যাচে নাগাল্যান্ডের বিরুদ্ধে দারুণ জায়গায় বাংলা। দ্বিতীয় দিনের শেষেই জয়ের গন্ধ পাচ্ছেন মনোজ তিওয়ারিরা।

Web Desk - ANB | Published : Dec 28, 2022 1:04 PM IST / Updated: Dec 28 2022, 06:53 PM IST

এবারের রঞ্জি ট্রফিতে বাংলার অভিযান এখনও পর্যন্ত ভালভাবেই এগিয়ে চলেছে। প্রথম ২ ম্যাচ অপরাজিত থাকার পর তৃতীয় ম্যাচেও দারুণ জায়গায় বাংলা দল। নাগাল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের দ্বিতীয় দিনের শেষে প্রথম ইনিংসে বাংলার স্কোর ৪ উইকেটে ৩৩৬। ১৭০ রানের অসাধারণ ইনিংস খেলেছেন অভিমন্যু ঈশ্বরণ। ১০৪ রান করেছেন সুদীপ কুমার ঘরামি। ৩০ রান করেছেন অনুুষ্টুপ মজুমদার। অধিনায়ক মনোজ তিওয়ারি দিনের শেষে ১৬ রানে অপরাজিত। শাহবাজ আহমেদ ১ রানে অপরাজিত। ওপেনার কৌশিক ঘোষ শুধু বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। তিনি ১০ বল খেলে ৪ রান করেই আউট হয়ে যান। এই ম্যাচের প্রথম ইনিংসে ১৬৬ রানে অলআউট হয়ে গিয়েছে নাগাল্যান্ড। প্রথম দিনের শেষে ৬২ ওভারে নাগাল্যান্ডের স্কোর ছিল ৯ উইকেটে ১৬৬। দ্বিতীয় দিন নাগাল্যান্ডকে অলআউট করতে মাত্র ৪ বল দরকার হয় বাংলার। চপসি হপংকিউকে (৪) বোল্ড করে দেন প্রদীপ্ত প্রামাণিক। এই ইনিংসে ৪৩ রান দিয়ে ৬ উইকেট নিলেন প্রদীপ্ত। দ্বিতীয় দিনের শেষে নাগাল্যান্ডের চেয়ে ১৭০ রানে এগিয়ে বাংলা। ফলে এই ম্যাচ ইনিংসে জেতার কথাই ভাবছেন মনোজরা।

নাগাল্যান্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসে অসাধারণ পারফরম্য়ান্স দেখিয়েছেন বাংলার বোলাররা। সেরা পারফরম্যান্স প্রদীপ্তর। ১ উইকেট করে নিয়েছেন ঈশান পোড়েল ও শাহবাজ আহমেদ। উইকেট না পেলেও ভাল বোলিং করেছেন এই ম্যাচে অভিষেক হওয়া করণ লাল। তার ফলেই ঘরের মাঠে প্রথম ইনিংসে অল্প রানে গুটিয়ে গিয়েছে নাগাল্যান্ড। 

বুধবার প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে তৃতীয় ওভারেই কৌশিকের উইকেট হারায় বাংলা। তবে এরপর ৩ নম্বরে নামা সুদীপের সঙ্গে দুর্দান্ত পার্টনারশিপ গড়ে তোলেন অভিমন্যু। এই জুটিতে যোগ হয় ২২৪ রান। সুদীপ আউট হয়ে যাওয়ার পর অনুষ্টুপের সঙ্গে জুটি গড়েন অভিমন্যু। তিনি ২১৮ বলে ১৬টি বাউন্ডারির সাহায্যে করেন ১৭০ রান। সুদীপের ১৭৮ বলের ইনিংসে ছিল ১১টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। 

নাগাল্যান্ডের হয়ে ৭০ রান দিয়ে ২ উইকেট নেন চপসি। ৭৬ রান দিয়ে ২ উইকেট নেন রংসেন জোনাথন। 

এই ম্যাচের তৃতীয় দিন দলের রান যথাসম্ভব বাড়িয়ে নেওয়াই মনোজদের লক্ষ্য থাকবে। ইনিংসে জয় পেলে ভাল জায়গায় থাকবে বাংলা। নাগাল্যান্ডের ব্যাটাররা প্রথম ইনিংসে তেমন কোনও প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। দ্বিতীয় ইনিংসেও যদি প্রদীপ্ত, ঈশানরা ভাল বোলিং করেন, তাহলে সহজ জয় পেতে পারে বাংলা।

আরও পড়ুন-

টেস্ট র‍্যাঙ্কিংয়ে ২ ধাপ নেমে ১৪ নম্বরে বিরাট, উন্নতি অশ্বিন-শ্রেয়াসের

ভারতের কাছে টেস্ট সিরিজ হারের পরেই পদত্যাগ বাংলাদেশের কোচ রাসেল ডমিঙ্গোর

ভারতে বিশ্বকাপে দল পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার, বললেন পিসিবি চেয়ারম্যান

Read more Articles on
Share this article
click me!