Shreyas Iyer: বিসিসিআই-এর চুক্তি থেকে বাদ পড়ে রঞ্জি ট্রফি সেমি-ফাইনাল খেলছেন শ্রেয়াস

ঠেকে শিক্ষা নিলেন শ্রেয়াস আইয়ার। ঘরোয়া ক্রিকেটে না খেলার জন্য বিসিসিআই-এর চুক্তি থেকে বাদ পড়ে সেই ঘরোয়া ক্রিকেটেই ফিরলেন শ্রেয়াস।

Soumya Gangully | Published : Mar 1, 2024 10:17 AM IST / Updated: Mar 01 2024, 04:17 PM IST

রঞ্জি ট্রফি সেমি-ফাইনালে মুম্বইয়ের হয়ে তামিলনাড়ুর বিরুদ্ধে খেলছেন শ্রেয়াস আইয়ার। বিসিসিআই-এর চুক্তি থেকে বাদ পড়ে প্রথম কোনও ম্যাচ খেলতে নামছেন এই তারকা ব্যাটার। তিনি ভালো পারফরম্যান্স দেখিয়ে ফের নিজেকে প্রমাণ করার চেষ্টা করবেন। বিসিসিআই কর্তা, নির্বাচকদের পাশাপাশি সারা দেশের ক্রিকেটপ্রেমীরা এই ম্যাচের দিকে তাকিয়ে। শ্রেয়াস যদি ভালো পারফরম্যান্স দেখাতে পারেন, তাহলে বড় বার্তা দিতে পারবেন। ঘরোয়া ক্রিকেটে এবং আইপিএল-এ ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখাতে পারলে টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা পাওয়ার দাবি জোরালো করে তুলতে পারবেন শ্রেয়াস। ফলে রঞ্জি ট্রফি সেমি-ফাইনাল তাঁর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে।

শনিবার শুরু রঞ্জি ট্রফি সেমি-ফাইনাল

চোটের জন্য ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ থেকে বাদ পড়েন শ্রেয়াস। কুঁচকি ও কোমরের চোটের জন্য এই তারকা ব্যাটারের পক্ষে রঞ্জি ট্রফি কোয়ার্টার ফাইনালে খেলা সম্ভব হয়নি। এরপরেই তাঁকে বিসিসিআই-এর চুক্তি থেকে বাদ দেওয়া হয়। এখন ফিট হয়ে উঠেছেন শ্রেয়াস। ফলে তিনি মুম্বইয়ের হয়ে খেলার জন্য তৈরি। ৪১ বারের চ্যাম্পিয়ন মুম্বই এবারও রঞ্জি ট্রফি জিততে মরিয়া। শ্রেয়াস দলে ফেরায় মুম্বইয়ের শক্তি বেড়ে গিয়েছে। বাড়তি উদ্দীপ্ত হয়ে এই ম্যাচে খেলবেন শ্রেয়াস। ফলে তিনি ভালো পারফরম্যান্স দেখাবেন বলেই আশা মুম্বই শিবিরের।

শ্রেয়াসের প্রত্যাবর্তন সহজ না-ও হতে পারে

বরাবরের মতো এবারও রঞ্জি ট্রফিতে অত্যন্ত শক্তিশালী দল মুম্বই। তবে তামিলনাড়ুর শক্তিও কম নয়। অধিনায়ক আর সাই কিশোর ও এস অজিত রামের স্পিন বোলিং সামাল দিতে গিয়ে বিপক্ষের ব্যাটাররা সমস্যায় পড়ছেন। এবারের রঞ্জি ট্রফিতে এখনও পর্যন্ত ৪৭ উইকেট নিয়েছেন সাই কিশোর। ৪১ উইকেট নিয়েছেন অজিত রাম। ফলে শ্রেয়াসকে কঠিন পরীক্ষার মুখে পড়তে হতে পারে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Rishabh Pant: আইপিএল-এর জন্য তৈরি ঋষভ পন্থ, জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়

Indian Cricket: বিরাট-রোহিতেরও রঞ্জি ট্রফিতে খেলা উচিত, দাবি কীর্তি আজাদের

Read more Articles on
Share this article
click me!