WTC Final: প্রথমবার সিনিয়র জাতীয় দলের অনুশীলনে যশস্বী, সাহায্য করলেন বিরাট

অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের হয়ে খেলেছেন, এবারই প্রথম সিনিয়র পর্যায়ে জাতীয় দলে সুযোগ পেয়েছেন যশস্বী জয়সোয়াল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতীয় দলে যে ৩ জন ক্রিকেটারকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে, তাঁদের অন্যতম যশস্বী।

Web Desk - ANB | Published : May 31, 2023 1:41 PM IST

110
প্রথমবার ভারতের সিনিয়র দলের অনুশীলনে যোগ দিলেন তরুণ ব্যাটার যশস্বী জয়সোয়াল

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতীয় দলে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে রাজস্থান রয়্যালস ও মুম্বইয়ের তরুণ ব্যাটার যশস্বী জয়সোয়ালকে। বিরাট কোহলিদের সঙ্গে অনুশীলন করছেন যশস্বী।

210
রুতুরাজ গায়কোয়াড়ের পরিবর্তে স্ট্যান্ডবাই হিসেবে ভারতীয় দলে জায়গা পেয়েছেন যশস্বী জয়সোয়াল

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে প্রথমে ভারতীয় দলে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়নি যশস্বী জয়সোয়ালকে। কিন্তু রুতুরাজ গায়কোয়াড় ব্যক্তিগত কারণে ৫ জুনের আগে জাতীয় দলে যোগ দিতে পারবেন না বলে জানানোয় জাতীয় দলে ডাকা হয়েছে যশস্বীকে।

310
অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে একই উড়ানে লন্ডন গিয়ে জাতীয় দলে যোগ দিয়েছেন যশস্বী জয়সোয়াল

ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা ও যশস্বী জয়সোয়াল একই উড়ানে লন্ডন গিয়ে জাতীয় দলে যোগ দিয়েছেন। তাঁরা অনুশীলন শুরু করে দিয়েছেন।

410
ভারতীয় দলের অনুশীলনে সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো কভার ড্রাইভ যশস্বী জয়সোয়ালের

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের কভার ড্রাইভ বিখ্যাত ছিল। প্রথম দিন অনুশীলনে যোগ দিয়ে সৌরভের মতোই একের পর এক কভার ড্রাইভ মেরে নজর কেড়ে নিয়েছেন যশস্বী জয়সোয়াল।

510
নেটে অনুশীলনের সময় যশস্বী জয়সোয়ালের সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলেন বিরাট কোহলি

ব্যাটিংয়ের সময় স্টান্স কেমন হওয়া উচিত, সে ব্যাপারে যশস্বী জয়সোয়ালকে দীর্ঘক্ষণ ধরে বোঝান বিরাট কোহলি। তিনি শ্যাডো প্র্যাকটিল করেও দেখিয়ে দেন।

610
এবার জাতীয় দলের হয়ে খেলার সুযোগ না পেলেও, অভিজ্ঞতা অর্জন করার সুযোগ পাচ্ছেন যশস্বী জয়সোয়াল

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতীয় দলের হয়ে খেলার সুযোগ পাচ্ছেন না যশস্বী জয়সোয়াল। তবে সিনিয়র দলের সতীর্থদের সঙ্গে অনুশীলন, একই ড্রেসিংরুমে থাকার সুবাদে এই তরুণ ব্যাটার যে অভিজ্ঞতা অর্জন করছেন, তা ভবিষ্যতে কাজে লাগবে।

710
এবারের আইপিএল-এ রাজস্থান রয়্যালসের হয়ে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন যশস্বী জয়সোয়াল

আইপিএল-এ অসাধারণ পারফরম্যান্স দেখানোর পর থেকেই জাতীয় দলের দরজায় কড়া নাড়ছেন যশস্বী জয়সোয়াল। প্রাক্তন ক্রিকেটাররা যশস্বীর প্রশংসা করছেন।

810
এবারের আইপিএল-এ সেরা উঠতি ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন যশস্বী জয়সোয়াল

রাজস্থান রয়্যালসের হয়ে এবারের আইপিএল-এ দুর্দান্ত পারফরম্যান্স দেখানোর সুবাদে সেরা উঠতি ক্রিকেটার নির্বাচিত হয়েছেন যশস্বী জয়সোয়াল। 

910
যশস্বী জয়সোয়ালের প্রশংসা করেছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা এবি ডিভিলিয়ার্স

এবারের আইপিএল-এ যশস্বী জয়সোয়ালের পারফরম্যান্সের প্রশংসা করেছেন দক্ষিণ আফ্রিকা ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রাক্তন তারকা এবি ডিভিলিয়ার্স।

1010
ভবিষ্যতে বড় ক্রিকেটার হয়ে উঠবেন যশস্বী জয়সোয়াল, আশায় এবি ডিভিলিয়ার্স

যশস্বী জয়সোয়ালের প্রশংসা করে এবি ডিভিলিয়ার্স বলেছেন, 'যশস্বী জয়সোয়াল লম্বা রেসের ঘোড়া। ওর বয়স কম। ওর হাতে সব ধরনের শট আছে। ওর মধ্যে বড় ক্রিকেটার হয়ে ওঠার সবরকম ক্ষমতা আছে।'

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos