পন্থকে উদ্ধার করা বাসচালককে প্রজাতন্ত্র দিবসে সম্মান জানাবে উত্তরাখণ্ড সরকার

গাড়ি দুর্ঘটনায় পড়া ঋষভ পন্থকে উদ্ধার করে হাসপাতালে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করে বিখ্যাত হয়ে উঠেছেন বাসচালক সুশীল মান ও কন্ডাক্টর। সারা দেশের ক্রীড়াপ্রেমীরা তাঁদের প্রশংসা করছেন।

Web Desk - ANB | Published : Jan 1, 2023 8:58 AM IST / Updated: Jan 01 2023, 03:10 PM IST

২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসে সুশীল মানকে বিশেষ সম্মান জানাতে চলেছে উত্তরাখণ্ড সরকার। ইতিমধ্যেই পানিপথের বাস ডিপোর পক্ষ থেকে বাসচালক সুশীল ও কন্ডাক্টর পরমজিৎকে সংবর্ধনা দেওয়া হয়েছে। প্রাক্তন ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ ট্যুইট করে সুশীল ও পরমজিতের প্রশংসা করেছেন। দুর্ঘটনার পর পন্থকে দ্রুত গাড়ির কাছ থেকে সরিয়ে নিয়ে যাওয়া, পুলিশে খবর দেওয়া এবং অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করে পন্থকে হাসপাতালে পৌঁছে দেওয়ার জন্য সুশীল ও পরমজিতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন লক্ষ্মণ। সারা দেশের ক্রিকেটপ্রেমীরাও হরিয়ানার সরকারি বাসের চালক ও কন্ডাক্টরকে ধন্যবাদ জানাচ্ছেন। সুশীল অবশ্য জানিয়েছেন, তিনি প্রথমে পন্থকে চিনতে পারেননি। কারণ, তিনি ক্রিকেটের খবর রাখেন না। কন্ডাক্টর পরমজিৎ অবশ্য পন্থকে চিনতে পারেন। তিনিই সুশীলকে বলেন, পন্থ ভারতের ক্রিকেটার। এরপর তাঁরা দ্রুত এই ক্রিকেটারকে দুর্ঘটনার জেরে আগুন ধরে যাওয়া গাড়ির কাছ থেকে সরিয়ে নিয়ে যান এবং হাসপাতালে ভর্তির ব্যবস্থা করেন। এই নিঃস্বার্থ সেবার স্বীকৃতি পাচ্ছেন তাঁরা।

সুশীল জানিয়েছেন, শুক্রবার যেভাবে দুর্ঘটনার কবলে পড়েছিলেন পন্থ, তাতে তাঁর প্রাণ হারানোর আশঙ্কাও ছিল যথেষ্ট। তাঁদের বাস থেকে ৩০০ মিটার দূরে ডিভাইডার রেলিংয়ে ধাক্কা মেরে উল্টে যায় পন্থের গাড়ি। প্রবল বেগে ধাক্কা মারার পরেই ৩-৪ বার ডিগবাজি খায় গাড়িটি। এরপরেই ৫ থেকে ৭ সেকেন্ডের মধ্যে গাড়িটিতে আগুন ধরে যায়। উইন্ডস্ক্রিন ভেঙে কোনওরকমে গাড়ি থেকে বেরিয়ে আসেন পন্থ। কিন্তু তিনি গাড়ির পাশেই রাস্তার উপর পড়েছিলেন। এই ক্রিকেটারকে গাড়ির কাছ থেকে সরিয়ে নিয়ে যান সুশীল ও পরমজিৎ। সুশীল আরও জানিয়েছেন, যখন এই দুর্ঘটনা ঘটে, তখন বাসের সব যাত্রীই প্রচণ্ড ভয় পেয়ে গিয়েছিলেন।

একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সুশীল জানিয়েছেন, ‘আমি শুক্রবার ভোর ৪টে বেজে ২৫ মিনিটে হরিদ্বার থেকে রওনা দিই। এক জায়গায় হঠাৎ আলো ঘুরছে দেখতে পেয়ে বাসের গতি কমিয়ে দিই। আমি তখন কিছু বুঝতে পারিনি। কন্ডাক্টরকে বলি, মনে হচ্ছে দুর্ঘটনা ঘটেছে। ২০০ মিটারের মতো এগিয়ে যাওয়ার পর দেখতে পাই হরিদ্বারের দিকে একটা গাড়ি ডিভাইডারে ধাক্কা মেরেছে। সেটা দেখতে পেয়ে বাসের সব যাত্রী আতঙ্কিত হয়ে পড়েন। আমি যখন কন্ডাক্টরের সঙ্গে দুর্ঘটনার কবলে পড়া গাড়িটির দিকে এগিয়ে যাচ্ছিলাম, তার মধ্যেই গাড়িটি ৩-৪ বার ডিগবাজি খায়। পন্থ গাড়ির বাইরে ঝুলছিলেন। আমি আর কন্ডাক্টর তাঁকে গাড়ি থেকে বের করি। বাসের যাত্রীরাও আমাদের সাহায্য করেন। আমি পন্থকে জিজ্ঞাসা করি তাঁর সঙ্গে কেউ আছেন কি না। তিনি জানান, একাই গাড়ি চালাচ্ছিলেন। তিনি তখনও সচেতনই ছিলেন। ততক্ষণে গাড়িতে আগুন ধরে গিয়েছিল। পন্থকে দ্রুত সেখান থেকে সরিয়ে নিয়ে যেতে না পারলে তাঁকে বাঁচানো সম্ভব হত না।’

আরও পড়ুন-

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলতে পারবেন না পন্থ, সুযোগ পেতে পারেন কিষান

২০২২-এ টেস্টে সেরা ভারতীয় ব্যাটার ঋষভ পন্থ, বোলারদের মধ্যে শীর্ষে বুমরা, জানাল বিসিসিআই

শুক্রবার ভোরে গাড়ি দুর্ঘটনা, মারাত্মক জখম হয়ে হাসপাতালে ঋষভ পন্থ

Share this article
click me!