এয়ার অ্যাম্বুল্যান্সে মুম্বই আনা হচ্ছে ঋষভ পন্থকে, কোকিলাবেন হাসাপাতালে দীনেশ পারদিওয়ালর অধীনে হবে চিকিৎসা

প্রাণে বেঁচে গেলেও গুরুতর কার অ্যাক্সিডেন্টের পর এখন হাসপাতালের বেডেই শুয়ে রয়েছেন ঋষভ পন্থ। চিকিৎসকদের মতে ঋষভ এক বছরের আগে নিজের পা-এ খাড়া হতে পারবেন না। কিন্তু, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এই পরিস্থিতিতে ঠুঠো জগন্নাথ হয়ে বসে থাকতে রাজি নয়।

 

Web Desk - ANB | Published : Jan 4, 2023 10:01 AM IST / Updated: Jan 04 2023, 03:56 PM IST

এয়ার অ্যাম্বুল্যান্সে মুম্বই-এ আনা হচ্ছে ঋষভ পন্থকে। সরকারিভাবে বিবৃতি জারি করে একথা জানাল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। মুম্বই-এ কোকিলাবেন ধীরুভাই আম্বানী হাসপাতালে ভর্তি করানো হবে ঋষভ পন্থকে। সেখানে বিখ্যাত অস্থিবিদ্যা বিশারদ দীনেশ পারদিওয়ালা পন্থের চিকিৎসা করবেন। দীনেশ পারদিওয়ালা বহু ক্রীড়াবিদের চিকিৎসা করেছেন এবং সফলভাবে তাঁরা আবার খেলার ময়দানেও ফিরে এসেছেন। দীনেশ পারদিওয়ালা ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্যানেলভুক্ত চিকিৎসক। সুতরাং, ঋষভকে মুম্বই-এ এনে দীনেশ পারদিওয়ালার অধীনে রেখে এত পুরোপুরি একটা স্পষ্ট ধারণা পেতে চাইছে বোর্ড। এই বছরই ক্রিকেট বিশ্বকাপ। সুতরাং, ঋষভ-এর সুস্থতা নিয়ে একটা চূড়ান্ত ধারণা পাওয়া দরকার বলে মনে করছেন বোর্ড কর্তারা।

অস্থিবিদ্যা বিশারদ দীনেশ পারদিওয়ালা মুম্বই-এর কোকিলাবেন ধীরুভাই আম্বানী হাসপাতালের দ্য সেন্টার ফর স্পোর্টস মেডিসিন বিভাগের প্রধান। এছাড়াও তিনি অর্থোস্কোপি এবং শোল্ডার সার্ভিসের ডিরেক্টর। বিসিসিআই তাদের বিবৃতিতে জানিয়েছে যে, এই হাসপাতালে ঋষভের বেশকিছু অস্ত্রোপচার হবে এবং ছিঁড়ে যাওয়া লিগামেন্টকে জোড়ার জন্য চিকিৎসা হবে। পুরো বিষয়ে নজর রাখবে বিসিসিআই-এর মেডিক্যাল টিম। ঋষভের চিকিৎসা থেকে শুরু করে তাঁর সুস্থতা এবং রিহ্যাবে তাঁর শারীরিক উন্নতির উপরে পুঙ্খনাপুঙ্খ নজর রাখবে বিসিসিআই-এর মেডিক্যাল টিম।

ঋষভ পন্থের দ্রুত আরোগ্য চাইছে বিসিসিআই। যার জন্য পন্থের দ্রুত আরোগ্যলাভে সবধরনের সাহায্যের জন্য বিসিসিআই প্রস্তুত বলেও জানানো হয়েছে। ঋষভকে মুম্বই আনা নিয়ে যে বিবৃতি জারি করেছে বিসিসআই, তার নিচে জয় শাহ-এর স্বাক্ষর আছে।

এর আগে বুধবার সকাল থেকে ঋষভকে মুম্বই আনা হতে পারে বল গুঞ্জন ছড়ায়। দুপুরের আগে পর্যন্ত বিসিসিআই-ও সরকারিভাবে এই নিয়ে মুখে রা কাটেনি। তবে, খবর চাউড় হয়েছিল যে ঋষভ পন্থের চিকিৎসায় দীনেশ পারদিওয়ালাকে নিযুক্ত করতে চলেছে বিসিসিআই। আর এর জন্য ঋষভকে এয়ার অ্যাম্বুল্যান্সে করে মুম্বই আনা হচ্ছে।

প্রাণে বেঁচে গেলেও গুরুতর কার অ্যাক্সিডেন্টের পর এখন হাসপাতালের বেডেই শুয়ে রয়েছেন ঋষভ পন্থ। এখন পর্যন্ত চিকিৎসকদের মতামত যে কোনওভাবেই ঋষভ এক বছরের আগে নিজের পা-এ খাড়া হতে পারবেন না। কিন্তু, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এই পরিস্থিতিতে ঠুঠো জগন্নাথ হয়ে বসে থাকতে রাজি নয়। ২০২৩ বিশ্বকাপের আগে পন্থ-এর টোটাল হেলথ কন্ডিশন নিয়ে এক চূড়ান্ত সিদ্ধান্তে আসতে চাইছে বিসিসিআই। আর সেই কারণে এই মুহূর্তে ঋষভ পন্থের চিকিৎসাকে প্রাধান্য দিতে চাইছে তারা।

দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশনের ডিরেক্টর শ্যাম সুন্দর আবার সংবাদসংস্থা এএনআই-কে জানিয়েছিলেন যে বুধবারই ঋষভকে মুম্বই নিয়ে যাওয়া হতে পারে। দুর্ঘটনার পর থেকেই দেরাদূনের ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন ঋষভ পন্থ। মাঝে আলোচনাও হয়েছিল যে পন্থকে দিল্লি উড়িয়ে নিয়ে যাওয়ার। কিন্তু, বিসিসিআই- পন্থের ভবিষ্যতের কথা ভেবে বিখ্যাত অস্থিবিশারদ দীনেশ পারদিওয়ালার শরণাপন্ন হতে চাইছে। ৩০ ডিসেম্বর গভীরাতে ঋষভ পন্থের গাড়ি দেরাদূনের কাছে দুর্ঘটনার কবলে পড়ে। বিএমডবলু গাড়িটি নিজেই চালাচ্ছিলেন পন্থ। তিনি রুরকি-তে বাড়িতে যাচ্ছিলেন। সিসিটিভি-তে দেখা গিয়েছে, রাতের অন্ধকারে পন্থের গাড়ি ডিভাইডারে উঠে গিয়ে কয়েকবার পাল্টি খেয়ে রাস্তার উপরে আছড়ে পড়েছে। দুর্ঘটনার পর পন্থ উদ্ধারকারী মানুষদের জানিয়েছিলেন গাড়ি চালাতে চালাতে কয়েক সেকেন্ডের জন্য তাঁর চোখ লেগে গিয়েছিল।

বিসিসিআই-এর শীর্ষ কর্তা পিটিআই-কে দেওয়া বয়ানে জানিয়েছিলেন, নিশ্চিতভাবেই ঋষভ পন্থকে মুম্বই-এ আনা হচ্ছে। এখানে বিসিসিআই-এর প্যানেলভুক্ত চিকিৎসক বিখ্যাত অস্থিবিদ্যা বিশারদ দীনেশ পারদিওয়ালার অধীনের পন্থকে রাখা হবে। প্রয়োজনে পন্থকে চিকিৎসার জন্য আমেরিকার অথবা যুক্তরাজ্যেও নিয়ে যেতে পারে বিসিসিআই।

দুর্ঘটনায় ভালোই জখম হয়েছেন ঋষভ পন্থ। তাঁর কপালে যথেষ্ট গভীর চোট রয়েছে। এছাড়াও ডানিদের হাঁটুর নিচে লিগামেন্ট ছিঁড়ে গিয়েছে। পা-এর গোড়ালি এবং কোমরেও আঘাত লেগেছে। পিঠের উপরে এবং তার চারপাশেও চামরা এক্কেবারে ছেঁছড়ে গিয়েছে। দুমড়ে যাওয়া গাড়ির মধ্যে থেকে পন্থকে উদ্ধার করেছিলেন হরিয়ানা রোডওয়েজের এক বাস ড্রাইভার। দুর্ঘটনায় পন্থের চোখমুখ ও শরীজুড়ে এতটাই রক্ত বইছিল যে ওই বাস চালক প্রথমে চিনতেই পারেননি ভারতীয় ক্রিকেট দলের উইকেটকিপারকে। পন্থ নিজের নাম বলাতে তিনি চিনতে পেরেছিলেন। দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশনের ডিরেক্টর শ্যাম সুন্দর জানিয়েছেন যে পন্থ একজন তরুণ তুর্কি। আর চিকিৎসায় ভালোই সাড়া দিচ্ছেন। পন্থের শারীরিক অবস্থার উপরে দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশন নজর রাখছে বলেও জানিয়েছেন তিনি।

Share this article
click me!