আকাশপথে ঋষভ পন্থকে আনা হতে পারে মুম্বই, বিখ্যাত অস্থিবিদ্যা বিশারদ দীনেশ পারদিওয়ালার অধীনে হতে পারে চিকিৎসা, ভাবনা বিসিসিআই-এর

ঋষভ পন্থ ভারতীয় ক্রিকেটের বর্তমান প্রজন্মের এক অতি প্রতিভাধর ক্রীড়াবিদ। কিন্তু, গত কয়েকটি আন্তর্জাতিক ম্যাচে সেভাবে ঋষভের পারফরম্যান্সের দেখা মেলেনি। কিন্তু এরজন্য ঋষভকে বাদ দিয়ে ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ দল তৈরি করতে চাইছে না বিসিসিআই।

 

Web Desk - ANB | Published : Jan 4, 2023 8:37 AM IST / Updated: Jan 04 2023, 02:46 PM IST

প্রাণে বেঁচে গেলেও গুরুতর কার অ্যাক্সিডেন্টের পর এখন হাসপাতালের বেডেই শুয়ে রয়েছেন ঋষভ পন্থ। এখন পর্যন্ত চিকিৎসকদের মতামত যে কোনওভাবেই ঋষভ এক বছরের আগে নিজের পা-এ খাড়া হতে পারবেন না। কিন্তু, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এই পরিস্থিতিতে ঠুঠো জগন্নাথ হয়ে বসে থাকতে রাজি নয়। ২০২৩ বিশ্বকাপের আগে পন্থ-এর টোটাল হেলথ কন্ডিশন নিয়ে এক চূড়ান্ত সিদ্ধান্তে আসতে চাইছে বিসিসিআই। আর সেই কারণে এই মুহূর্তে ঋষভ পন্থের চিকিৎসাকে প্রাধান্য দিতে চাইছে তারা। আর এর জন্য-ই মুম্বই-এ বিখ্যাতঅস্থিবিদ্যা বিশারদ দীনেশ পারদিওয়ালার অধীনে ঋষভের চিকিৎসা করার পরিকল্পনা করা হয়েছে বলে সূত্রের খবর।

দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশনের ডিরেক্টর শ্যাম সুন্দর আবার সংবাদসংস্থা এএনআই-কে জানিয়েছেন যে বুধবারই ঋষভকে মুম্বই নিয়ে যাওয়া হতে পারে। দুর্ঘটনার পর থেকেই দেরাদূনের ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন ঋষভ পন্থ। মাঝে আলোচনাও হয়েছিল যে পন্থকে দিল্লি উড়িয়ে নিয়ে যাওয়ার। কিন্তু, বিসিসিআই- পন্থের ভবিষ্যতের কথা ভেবে বিখ্যাত অস্থিবিশারদ দীনেশ পারদিওয়ালার শরণাপন্ন হতে চাইছে। ৩০ ডিসেম্বর গভীরাতে ঋষভ পন্থের গাড়ি দেরাদূনের কাছে দুর্ঘটনার কবলে পড়ে। বিএমডবলু গাড়িটি নিজেই চালাচ্ছিলেন পন্থ। তিনি রুরকি-তে বাড়িতে যাচ্ছিলেন। সিসিটিভি-তে দেখা গিয়েছে, রাতের অন্ধকারে পন্থের গাড়ি ডিভাইডারে উঠে গিয়ে কয়েকবার পাল্টি খেয়ে রাস্তার উপরে আছড়ে পড়েছে। দুর্ঘটনার পর পন্থ উদ্ধারকারী মানুষদের জানিয়েছিলেন গাড়ি চালাতে চালাতে কয়েক সেকেন্ডের জন্য তাঁর চোখ লেগে গিয়েছিল। 
 

 

বিসিসিআই-এর শীর্ষ কর্তা পিটিআই-কে দেওয়া বয়ানে জানিয়েছেন, নিশ্চিতভাবেই ঋষভ পন্থকে মুম্বই-এ আনা হচ্ছে। এখানে বিসিসিআই-এর প্যানেলভুক্ত চিকিৎসক বিখ্যাত অস্থিবিদ্যা বিশারদ দীনেশ পারদিওয়ালার অধীনের পন্থকে রাখা হবে। প্রয়োজনে পন্থকে চিকিৎসার জন্য আমেরিকার অথবা যুক্তরাজ্যেও নিয়ে যেতে পারে বিসিসিআই। 
দুর্ঘটনায় ভালোই জখম হয়েছেন ঋষভ পন্থ। তাঁর কপালে যথেষ্ট গভীর চোট রয়েছে। এছাড়াও ডানিদের হাঁটুর নিচে লিগামেন্ট ছিঁড়ে গিয়েছে। পা-এর গোড়ালি এবং কোমরেও আঘাত লেগেছে। পিঠের উপরে এবং তার চারপাশেও চামরা এক্কেবারে ছেঁছড়ে গিয়েছে। দুমড়ে যাওয়া গাড়ির মধ্যে থেকে পন্থকে উদ্ধার করেছিলেন হরিয়ানা রোডওয়েজের এক বাস ড্রাইভার। দুর্ঘটনায় পন্থের চোখমুখ ও শরীজুড়ে এতটাই রক্ত বইছিল যে ওই বাস চালক প্রথমে চিনতেই পারেননি ভারতীয় ক্রিকেট দলের উইকেটকিপারকে। পন্থ নিজের নাম বলাতে তিনি চিনতে পেরেছিলেন। দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশনের ডিরেক্টর শ্যাম সুন্দর জানিয়েছেন যে পন্থ একজন তরুণ তুর্কি। আর চিকিৎসায় ভালোই সাড়া দিচ্ছেন। পন্থের শারীরিক অবস্থার উপরে দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশন নজর রাখছে বলেও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন- 
সংক্রমণের আশঙ্কা, আইসিইউ থেকে প্রাইভেট স্যুইটে সরানো হল ঋষভ পন্থকে 
২০২২-এ টেস্টে সেরা ভারতীয় ব্যাটার ঋষভ পন্থ, বোলারদের মধ্যে শীর্ষে বুমরা, জানাল বিসিসিআই  

Share this article
click me!