অনিল কাপুরের 'নায়ক' দেখেছেন? বাংলাদেশ প্রিমিয়ার লিগ আয়োজকদের তোপ শাকিবের

বাংলাদেশ প্রিমিয়ার লিগ শুরু হয়েছিল এক দশকেরও বেশি সময় আগে। কিন্তু এখনও পর্যন্ত বিশ্বের প্রথমসারির টি-২০ লিগ হয়ে উঠতে পারেনি বিপিএল। এটা নিয়ে প্রকাশ্যে ক্ষোভপ্রকাশ করলেন শাকিব আল-হাসান।

Web Desk - ANB | Published : Jan 5, 2023 11:05 AM IST / Updated: Jan 05 2023, 05:33 PM IST

বাংলাদেশ প্রিমিয়ার লিগের আয়োজকদের সমালোচনা করতে গিয়ে অনিল কাপুরের বিখ্যাত হিন্দি ছবি 'নায়ক'-এর কথা উল্লেখ করলেন শাকিব আল-হাসান। তিনি বলেছেন, ‘আমাকে যদি বিপিএল-এর সিইও করে দেওয়া হত, তাহলে আমার সবকিছু ঠিকঠাক করে দিতে এক বা দু’মাস লাগত। আপনারা নায়ক ছবি দেখেছেন তো? আপনারা যদি কিছু করতে চান, তাহলে সেটা একদিনেই করতে পারেন। আমি হলে প্লেয়ার্স ড্রাফট ও নিলাম যে সময়ে করতাম এবং অন্য সময়ে বিপিএল আয়োজন করতাম। আমাদের কাছে সবরকম আধুনিক প্রযুক্তি থাকবে। উচ্চমানের সম্প্রচারের ব্যবস্থা করার পাশাপাশি হোম ও অ্যাওয়ে ভিত্তিতে ম্যাচ আয়োজন করা হবে। আমি বিপিএল-এর মানের বিষয়ে কিছু বলতে পারব না। এ বিষয়ে আমার কিছু জানা নেই। আমরা বিপিএল-কে সফল করতে পারিনি না সফল করে তুলতে চাইনি, সেটা বলা কঠিন। বাংলাদেশে যেরকম সম্ভাবনা রয়েছে, তাতে বিপিএল সফল না হওয়ার কোনও কারণ আমি দেখতে পাচ্ছি না। আমার মনে হয়, আমরা কোনওদিন কোনওকিছু সৎভাবে করার চেষ্টা করিনি।'

২০১২ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগ শুরু করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। প্রথম মরসুমে ছিল ৬টি ফ্র্যাঞ্চাইজি। শুরুটা যেভাবে হইচই করে শুরু হয়েছিল, পরে সেই সাফল্য ধরে রাখতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এখন বাংলাদেশ প্রিমিয়ার লিগে ফ্র্যাঞ্চাইজির সংখ্যা সাত। এবারের বিপিএল শুরু হওয়ার আগে প্লেয়ার্স ড্রাফট যে সময়ে হওয়ার কথা ছিল, সেই সময়ে ড্রাফট হয়নি। শেষপর্যন্ত গত ২৩ নভেম্বর প্লেয়ার্স ড্রাফট হয়। এই ঘটনায় হতাশ শাকিব। তিনি প্রকাশ্যে ক্ষোভপ্রকাশ করেছেন।

আইপিএল বা বিগ ব্যাশ লিগ তো বটেই, এমনকী ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ, পাকিস্তান সুপার লিগের মতো টি-২০ লিগের সঙ্গেও পাল্লা দিতে পারছে না বাংলাদেশ প্রিমিয়ার লিগ। এরই মধ্যে সংযুক্ত আরব আমিরশাহি ও দক্ষিণ আফ্রিকায় নতুন করে টি-২০ লিগ চালু হচ্ছে। ফলে আরও গুরুত্বহীন হয়ে পড়ছে বিপিএল। এটা নিয়েই ক্ষোভপ্রকাশ করেছেন শাকিব। তাঁর দাবি, আরও ভালোভাবে আয়োজন করা যেত বিপিএল। এই প্রতিযোগিতাকে বাণিজ্যিকভাবে আরও সফল করে তোলা যেত। কিন্তু আয়োজকরা সেটা করতে পারছেন না।

বিপিএল-এ এখনও ডিআরএস চালু করা হয়নি। লিগ শুরু হচ্ছে শুক্রবার থেকে। কিন্তু এখনও পর্যন্ত সব দলের জার্সি তৈরি হয়নি বলে জানা গিয়েছে। এই অব্যবস্থা নিয়েই ক্ষোভপ্রকাশ করেছেন শাকিব।

আরও পড়ুন-

ক্রিকেটে ফিরলেন মন্দিরা বেদী, দেখা যাবে রাজস্থান রয়্যালসের রিয়েলিটি শোয়ে

সেপ্টেম্বরেই ফের ভারত-পাকিস্তান দ্বৈরথ, প্রকাশ্যে এল এশিয়া কাপের সূচি

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ় থেকেই ছিটকে গেলেন সঞ্জু, তাঁর পরিবর্তে কে এলেন দলে, দেখে নিন

Share this article
click me!