বিজয় হাজারে ট্রফিতে ভাল পারফরম্যান্স, আইপিএল-এ অভিষেকের আশায় অর্জুন তেন্ডুলকর

বাবা সচিন তেন্ডুলকর ক্রিকেটের কিংবদন্তি। কিন্তু এখনও পর্যন্ত বিশেষ কিছু করতে পারেননি অর্জুন তেন্ডুলকর। তবে তিনি চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

Web Desk - ANB | Published : Nov 20, 2022 2:47 PM IST

সচিন তেন্ডুলকর ১৬ বছর বয়সে ভারতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটিয়েছিলেন। তারপর আর তাঁকে পিছনে ফিরে তাকাতে হয়নি। তিনি ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা খেলোয়াড়। কিন্তু তাঁর ছেলে অর্জুন তেন্ডুলকরের বয়স ২৩ বছর হয়ে গেলেও, তাঁর পক্ষে এখনও পর্যন্ত উল্লেখযোগ্য কিছু করা সম্ভব হয়নি। সিনিয়র জাতীয় দল তো দূর, আইপিএল-এও এখনও পর্যন্ত কোনও ম্যাচ খেলার সুযোগ পাননি অর্জুন। তিনি মুম্বই ইন্ডিয়ান্স দলের সঙ্গে আছেন। তবে তাঁকে কোনও ম্যাচেই মাঠে নামানো হয়নি। ২০১৮ সালে অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের হয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলেছিলেন অর্জুন। তিনি মুম্বইয়ের হয়ে সৈয়দ মুস্তাক আলি টি-২০ ট্রফিতেও খেলেছেন। তবে বিশেষ সাফল্য পাননি। এখন গোয়ার হয়ে খেলছেন সচিন-পুত্র। বিজয় হাজারে ট্রফিতে তাঁর পারফরম্যান্স বেশ ভাল। গত ৫ ম্যাচে তিনি ৫ উইকেট নিয়েছেন। ভাল পারফরম্যান্স ধরে রাখতে পারলে আগামী আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলার সুযোগ পাবেন বলে আশা করছেন অর্জুন।

সম্প্রতি চণ্ডীগড়ে গিয়ে যুবরাজ সিংয়ের বাবা যোগরাজ সিংয়ের কাছে প্রশিক্ষণ নেওয়া শুরু করেছেন অর্জুন। যুবরাজের ক্রিকেটার হয়ে ওঠার পিছনে তাঁর বাবার অবদান সবচেয়ে বেশি। সে কথা মনে রেখেই যোগরাজের কাছে প্রশিক্ষণ নেওয়া শুরু করেছেন অর্জুন। এর ফলও তিনি পেতে শুরু করেছেন। বিজয় হাজারে ট্রফিতেই ভাল পারফরম্যান্স দেখা গেল অর্জুনের। তিনি ভবিষ্যতে আরও ভাল খেলতে চান। আইপিএল-এর পাশাপাশি জাতীয় দলের হয়ে খেলাই লক্ষ্য অর্জুনের।

এর আগে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতেও ভাল পারফরম্যান্স দেখান অর্জুন। তিনি ৫ ম্যাচে ৮ উইকেট নেন। হায়দ্রাবাদের বিরুদ্ধে সবচেয়ে ভাল খেলেন অর্জুন। সেই ম্যাচে তিনি ৪ উইকেট নেন। বিজয় হাজারে ট্রফিতে তাঁর ভাল পারফরম্যান্স অব্যাহত। শনিবার অরুণাচল প্রদেশের বিরুদ্ধে ৯ ওভার বল করে মাত্র ২৮ রান দেন অর্জুন। তিনি ১ উইকেট নেন। পাশাপাশি ২টি ক্যাচও নেন তিনি। এই প্রতিযোগিতায় এখনও পর্যন্ত ১৩ ম্যাচ খেলে ১০ উইকেট নিয়েছেন অর্জুন। আইপিএল নিলামের আগে তাঁর এই পারফরম্যান্স আশা জাগাচ্ছে। গত ২ মরসুম ধরে মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে যুক্ত অর্জুন। কিন্তু একটি ম্যাচেও তাঁকে খেলার সুযোগ দেওয়া হয়নি। এবার হয়তো তিনি খেলার সুযোগ পেতে পারেন। তবে প্রথম দলে জায়গা পেতে হলে অর্জুনকে আরও ভাল পারফরম্যান্স দেখাতে হবে।

আরও পড়ুন-

সূর্যকুমার যাদবের দুরন্ত শতরান, দ্বিতীয় টি-২০ ম্যাচে ৬৫ রানে জয় ভারতের

কিছুদিনের মধ্যেই মাঠে ফিরছেন, আগামী আইপিএল-এ খেলবেন জোফ্রা আর্চার

রোহিতকে সরিয়ে টি-২০ ফর্ম্যাটে পাকাপাকি অধিনায়ক করা হচ্ছে হার্দিককে, ইঙ্গিত বিসিসিআই-এর

Share this article
click me!