প্রিয় মহারাজের জন্য ভালোবাসায় মোড়া 'হীরের আংটি', লাজুক ভঙ্গিতে হাতে নিলেন সৌরভ

আজ তাঁর জন্মদিন। বাংলার মহারাজ তথা ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) আজ জন্মদিন। আজ ৮ জুলাই, বাংলার দাদার জন্মদিন।

Subhankar Das | Published : Jul 8, 2024 11:41 AM IST

আজ তাঁর জন্মদিন। বাংলার মহারাজ তথা ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) আজ জন্মদিন। আজ ৮ জুলাই, বাংলার দাদার জন্মদিন।

কিন্তু এই সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনের সঙ্গেই জড়িয়ে রয়েছে একাধিক জানা এবং অজানা গল্প। তবে ২২ গজের লড়াইতে তাঁর পরিসংখ্যানই বলে দেয় যে, তিনি কতটা দক্ষ ছিলেন গোটা বিশ্বের ক্রিকেট দুনিয়াতে। মোট ১১৩টি টেস্টে খেলে তাঁর ঝুলিতে ৭২১২ রান।

Latest Videos

অন্যদিকে, ৩১১টি আন্তর্জাতিক একদিনের ম্যাচে মহারাজের সংগ্রহে ১১,৩৬৩ রান। এছাড়াও, প্রথম শ্রেণির ক্রিকেটে ১৫,৬৮৭ রান করেছেন তিনি। আর টি-২০ ক্রিকেটে ১৭২৬ রান পেয়েছেন সৌরভ।

ভারতীয় দল ছাড়াও (Indian Cricket Team), রঞ্জি ট্রফি খেলেছেন বাংলার হয়ে। তাছাড়া আইপিএলে (IPL) কলকাতা নাইট রাইডার্স (KKR) দলকে নেতৃত্বও দিয়েছেন। পরবর্তীতে পুনে ওয়ারিয়র্সের হয়েও মাঠে নামেন তিনি। এছাড়াও ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে ল্যাঙ্কাশায়ারের হয়েও খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর।

তবে শুধু ক্রিকেট জীবন নয়, ক্রিকেটের বাইরেও যথেষ্ট বিখ্যাত তিনি। বিজ্ঞাপনী দুনিয়ায় বহুল পরিচিত মুখ সৌরভ গঙ্গোপাধ্যায়। সেইসঙ্গে, বাংলার জনপ্রিয় একটি রিয়্যালিটি শোয়ের মঞ্চও কাঁপিয়েছেন তিনি।

কিন্তু মহারাজের সঙ্গেই এমন অনেক ঘটনা ঘটেছে, যা বেশ তাৎপর্যপূর্ণও বটে। বলা যেতে পারে, মজাদারও। এইরকমই একটি ঘটনা ঘটেছিল চেন্নাইতে।

একবার চেন্নাই থেকে তাঁর এক ফ্যান হটাৎ হাজির। তাও খালি হাতে নয়। একেবারে হীরের আংটি নিয়ে উপস্থিত সেই মহিলা ফ্যানটি। তাঁর স্বপ্ন ছিল যে, তিনি সৌরভ গঙ্গোপাধ্যায়কে বিয়ে করবেন। নিজে নাকি সেইভাবে প্রস্তুতও হয়ে এসেছিলেন। তারপর এসে জানতে পারেন, জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক বিবাহিত।

আর এই কথা শোনার পরেই, মন ভেঙে যায় তাঁর। কিন্তু ভালোবাসা একটুও কমেনি। পরে শোনা যায়, সেই মহিলা ফ্যানের জন্য বাড়ি থেকে পাত্র দেখা হয়। সেই পাত্র আবার জানান, তিনিও সৌরভের অন্ধ ভক্ত। তাই সেই অনুরাগিনী আর কোনও দিকে না তাকিয়ে সোজা বিয়ে করেন তাঁকে।

তার থেকেও বড় বিষয় হল, শুধুমাত্র মহারাজের জন্য সেই রিয়্যালিটি শোয়ের অডিশন দিতে আসেন তিনি। ঐ মহিলা ফ্যানের বাড়ির চারিদিকে শুধু সৌরভ গঙ্গোপাধ্যায়ের ছবি। মোট ৯বার সিলেক্ট না হলেও, চেষ্টা ছাড়েননি। দশমবার অডিশনে পাশ করে যোগ দেন রিয়্যালিটি শোয়ের মূল মঞ্চে। আর মহারাজা স্বয়ং সেখানে সঞ্চালক।

আর তাঁর স্বপ্নের পুরুষের সঙ্গে সাক্ষাৎ হতেই দারুণ উত্তেজিত হয়ে যান ঐ মহিলা ফ্যান। আনন্দের চোটে হীরের আংটিও কিনে আনেন তিনি। আর সঙ্গে ছিল রক্তগোলাপ। সেইসব নিয়ে সোজা সেটে পৌঁছে যান তিনি। সবার সামনে আংটি বাড়িয়ে দিতেই, কার্যত লজ্জায় লাল হয়ে যান মহারাজ।

শেষপর্যন্ত, মাথা নীচু করে সেই উপহার গ্রহণ করেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

‘পুলিশ কোনো কিছুরই দায়িত্ব নেয়নি’ পুলিশের দিকে সরাসরি তোপ দাগলেন ছাত্রীর কোচিং সেন্টারের শিক্ষিকা
দীপ্সিতাকে টেনে-হিঁচড়ে নিয়ে যেতেই তুলকালাম! Jaynagar কাণ্ডের আঁচ কলকাতায় | Jaynagar News | CPM | BJP
Sukanta Majumdar Live: কুলতলীতে থানা ঘেরাও কর্মসূচী সুকান্ত মজুমদারের, দেখুন সরাসরি
‘হাজার টাকা দিয়ে মহিলাদের ইজ্জত কিনে নেন আপনি’ Dilip Ghosh-এর সরাসরি তোপ Mamata-কে! দেখুন কী বললেন
বড় পদক্ষেপ সিনিয়র চিকিৎসকদের, কুলতলিতে যাওয়ার পাশাপাশি যোগ দেবেন রিলে অনশনে | Doctor Strike