পিছন থেকে স্পাইডার ক্যামের ধাক্কা, মাঠে লুটিয়ে পড়লেন দক্ষিণ আফ্রিকার পেসার

বক্সিং ডে টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন অদ্ভূতভাবে চোট পেলেন দক্ষিণ আফ্রিকার পেসার অ্য়ানরিখ নর্খিয়ে। স্পাইডার ক্যাম তাঁকে আঘাত করে মাঠে শুইয়ে দিল।

Web Desk - ANB | Published : Dec 27, 2022 10:48 AM IST / Updated: Dec 27 2022, 04:51 PM IST

ক্রিকেট ম্যাচ চলাকালীন অনেক ক্রিকেটারই চোট পেয়েছেন। কিন্তু মঙ্গলবার মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বক্সিং ডে টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন যেভাবে চোট পেলেন দক্ষিণ আফ্রিকার পেসার অ্যানরিখ নর্খিয়ে, সেই ঘটনা এর আগে কোনওদিন দেখা যায়নি। এদিন ফিল্ডিং করার সময় হঠাৎ স্পাইডার ক্যামেরা আঘাত করে এই ক্রিকেটারকে। সেই আঘাত সহ্য করতে না পেরে তিনি সঙ্গে সঙ্গে মাঠে শুয়ে পড়েন। তবে বড় কোনও আঘাত পাননি নর্খিয়ে। তিনি মাঠেই ছিলেন। যে সময় এই পেসার চোট পান, সেই সময় তিনি মিড উইকেটে ফিল্ডিং করছিলেন। তিনি ঠিক জায়গায় দাঁড়ানোর জন্য যখন যাচ্ছিলেন, ঠিক সেই সময় তাঁর ঘাড়ের কাছে আঘাত করে স্পাইডার ক্যামেরা। এরপরেই মাঠে লুটিয়ে পড়েন নর্খিয়ে। সতীর্থদের পাশাপাশি তাঁর দিকে ছুটে যান অস্ট্রেলিয়ার ব্যাটার স্টিভ স্মিথ। স্পাইডার ক্যাম যদি নর্খিয়ের মাথায় লাগত, তাহলে বড় চোট পেতে পারতেন তিনি। কিন্তু সেটা হয়নি বলেই তাঁর খুব একটা চোট লাগেনি। এই ঘটনার পরেও বোলিং করেন এবং উইকেট নেন নর্খিয়ে।

এদিন ১৬ ওভার বোলিং করে ৫০ রান দিয়ে ১ উইকেট নেন নর্খিয়ে। তিনি আউট করেন স্মিথকে। এদিন দ্বিশতরান করা ডেভিড ওয়ার্নারের সঙ্গে ২৩৯ রানের পার্টনারশিপ গড়ে তোলেন স্মিথ। সেই জুটি ভেঙে দেন নর্খিয়ে। তবে তাঁর পারফরম্যান্সের চেয়েও বেশি আলোচনা হচ্ছে স্পাইডার ক্যাম নিয়ে। সম্প্রচারীরা স্পাইডার ক্যামেরা ব্যবহার করার সময় কেন সতর্কতা অবলম্বন করেননি, সেই প্রশ্ন তুলছেন দর্শকদের একাংশ। এদিন নর্খিয়ে বড় চোট না পাওয়ায় সম্প্রচারকারীদের হয়তো খুব একটা সমস্যা হবে না। তবে তাঁদের প্রশ্নের মুখে পড়তেই হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় এই ঘটনা নিয়ে আলোচনা চলছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে, সম্প্রচারকারী চ্যানেল অপারেটরের উপর এই ঘটনার দায় চাপাচ্ছে। এদিন বাকি সময়ে আর স্পাইডার ক্যাম ব্যবহার করা হয়নি। তবে তৃতীয় দিন দুর্ঘটনা এড়ানোর জন্য উপযুক্ত ব্যবস্থা নিয়ে ফের ব্যবহার করা হবে স্পাইডার ক্যামেরা। এদিনের ঘটনার জন্য নর্খিয়ে ও দক্ষিণ আফ্রিকা দলের কাছে ক্ষমা চেয়ে নিয়েছে সম্প্রচারকারী চ্যানেল।

নর্খিয়ে জানিয়েছেন, তাঁর কনুইয়ে সামান্য আঘাত লেগেছে। এছাড়া আর কোনও সমস্যা হয়নি। তিনি সুস্থই আছেন। তাঁর মতে, স্পাইডার ক্যামেরা কোনও সময়ই ক্রিকেটারদের মাথার উচ্চতায় রাখা উচিত নয়।

আরও পড়ুন-

শততম টেস্টে দ্বিশতরান, মেলবোর্নে বিরল কীর্তি স্থাপন ডেভিড ওয়ার্নারের

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে ঋষভ পন্থকে

ওডিআই বিশ্বকাপে ভারতীয় দলে ঈশান কিষানকে অবশ্যই রাখা উচিত, বললেন ব্রেট লি

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'চড় মারলে রসগোল্লা খাওয়াবো?' 'কড়া ওষুধ' বলে দিলেন শুভেন্দু, দেখুন
Murshidabad news: আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার বিজেপি প্রধান,চাঞ্চল্য এলাকায়
Suvendu Adhikari : 'নিম্ন মেধার অর্ধ শিক্ষিত মুখ্যমন্ত্রী হলে যা হয়..' মমতাকে তীব্র আক্রমণে শুভেন্দু
Narendra Modi : 'তোমাদের জন্য ১৪০ কোটি দেশবাসী গর্বিত' বিরাট-রোহিতদের বিশেষ বার্তা প্রধানমন্ত্রীর
Suvendu Adhikari : ধরে ফেললেন শুভেন্দু! '২০ মিনিট কোথায় ছিলেন উনি?' বিস্ফোরক দাবী শুভেন্দুর, দেখুন