Sports news: টি-২০-এর ময়দানে যুবরাজ সিং-এর রেকর্ড ভাঙলেন অশোক , মাত্র ১১ বলেই অর্ধশতরানের সাক্ষী ক্রিকেট বিশ্ব

টি-২০ ক্রিকেটে নতুন রেকর্ডও গড়েছেন অশোক শর্মা। সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি প্রতিযোগিতায় এই রেকর্ড গড়েছেন তিনি।

Ishanee Dhar | Published : Oct 18, 2023 3:34 AM IST / Updated: Oct 18 2023, 01:51 PM IST

যুবরাজের রেকর্ড ভাঙলের অশোক। এতদিন পর্যন্ত ১২ বলে বলে অর্ধশত রানের রেকর্ড ছিল যুবরাজের। এর আগে এই রেকর্ড ভে গেছিলন নেপালের ব্যাটার দীপেন্দ্র ঐরি। মাত্র ৯ বলে ৫০ রান করেছিলেন তিনি। এবার আরও একবার যুবরাজের সেই রেকর্ড ভাঙলেন ভারতীয় ক্রিকেটার। টি-২০ ক্রিকেটে নতুন রেকর্ডও গড়েছেন অশোক শর্মা। সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি প্রতিযোগিতায় এই রেকর্ড গড়েছেন তিনি। মাত্র ১১ বলে রান করেছেন ৫০। মঙ্গলবার অরুণাচল প্রদেশের বিরুদ্ধে রেলওয়েজের হয়ে খেলতে নেমেছলেন অশোক। সেখানেই এই বিশাল সাফল্য।

এদিনের ম্যাচে ১টি চার ও ৮টি ছক্কা মারেন অশোক। ১২ বলে ৫৩ রান করে আউট হন তিনি। উল্লেখ্য এর আগে বিশ্বকাপের ময়দানে ভারতের হয়ে অর্ধশত রান করেচ্ছিলেন যুবরাজ সিং। ২০১২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ১২ বলে অর্ধশতরান করেছিলেন যুবরাজ। সেই ম্যাচের পর ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রডকে এক ওভারে ছ'টি ছক্কা মেরেছিলেন তিনি। যদিও আশুতোশষের ব্যাটের জাদুতে ঠিক অতটাও সম্ভব হয়নি।

এদিনের ম্যচে ৫১ বলে ১০৩ রান করেন উপেন্দ্র যাদব২০ ওভারে ৫ উইকেটে ২৪৬ রান করে রেলওয়েজ। উল্লেখ্য এর আগে মধ্যপ্রদেশের হয়ে খেলতেন আশুতোষ। বর্তমানে বয়স ২৫ বছর। ২০১৯ সালে রাজস্থানের বিরুদ্ধে মাত্র একটি লিস্ট এ ম্যাচ খেলেন তিনি। সুযোগ না পাওয়ায় ২০২৩-২৪ সালে মধ্যপ্রদেশ থেকে রেলওয়েজে আসেন তিনি। সেখানেই ক্ষেলেছেন ১০টি টি-২০ ম্যাচ।

Share this article
click me!