Indian Cricket Team: ওডিআই ম্যাচে অভিষেকেই শতরান করা একমাত্র ভারতীয় ব্যাটার কে?

এবারের ওডিআই বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে ভালো পারফরম্যান্স দেখান কে এল রাহুল। এখন দক্ষিণ আফ্রিকা সফরে ওডিআই সিরিজে ভারতীয় দলের নেতৃত্বে রাহুল।

Soumya Gangully | Published : Dec 20, 2023 7:51 PM IST / Updated: Dec 21 2023, 03:32 PM IST

এবারের দক্ষিণ আফ্রিকা সফরে ওডিআই ফর্ম্যাটে ভারতীয় দলের হয়ে অভিষেক হয়েছে সাই সুদর্শনের। প্রথম ২ ম্যাচেই অর্ধশতরান করেছেন এই ব্যাটার। চতুর্থ ওপেনার হিসেবে ওডিআই ফর্ম্যাটে অভিষেক ম্যাচে অর্ধশতরান করার নজির গড়েছেন সুদর্শন। তাঁর আগে ওডিআই ম্যাচে অভিষেকেই ৫০ বা তার বেশি করেন রবিন উথাপ্পা, কে এল রাহুল ও ফয়েজ ফজল। তবে এখনও পর্যন্ত একজন ভারতীয় ব্যাটারই ওডিআই ম্যাচে অভিষেকেই শতরান করেছেন। এই ব্যাটারের নাম জেনে অনেকেই অবাক হয়ে যেতে পারেন। কারণ, টেস্ট ম্যাচে অভিষেকে বেশ কয়েকজন ভারতীয় ব্যাটার শতরান করেছেন। কিন্তু ওডিআই ফর্ম্যাটে একজন ভারতীয় ব্যাটারই অভিষেকে শতরান করেছেন।

রাহুলের অসাধারণ নজির

২০১৬ সালের ১১ জুন ওডিআই ফর্ম্যাটে অভিষেক হয় রাহুলের। হারারেতে জিম্বাবোয়ের বিরুদ্ধে সেই ম্যাচে ১১৫ বলে ১০০ রান করে অপরাজিত থাকেন রাহুল। এই ইনিংসে ছিল ৭টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। এই ম্যাচের ৪৩-তম ওভারে ওভার-বাউন্ডারি মেরে শতরান পূর্ণ করেন রাহুল। রান তাড়া করতে নেমে জয় পায় ভারতীয় দল।

উথাপ্পার রেকর্ড ভেঙে দেন রাহুল

রাহুলের শতরানের আগে ওডিআই ফর্ম্যাটে অভিষেকে সর্বাধিক রান করার রেকর্ড ছিল উথাপ্পার দখলে। ২০০৬ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওডিআই ম্যাচে ৮৬ রান করেন উথাপ্পা। জিম্বাবোয়ের বিরুদ্ধে শতরান করে উথাপ্পার সেই রেকর্ড ভেঙে দেন রাহুল। তিনি এখন দক্ষিণ আফ্রিকা সফরে ওডিআই সিরিজে ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন। বৃহস্পতিবার পার্লে সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ। এই ম্যাচেও ভালো পারফরম্যান্স দেখিয়ে ভারতকে জেতাতে চান। আইপিএল হোক বা আন্তর্জাতিক ক্রিকেট, অধিনায়ক হিসেবে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন রাহুল। অধিনায়কত্বের চাপ তাঁর ব্যাটিংয়ে প্রভাব ফেলে না। এটা ভারতীয় দলের বড় ভরসা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs South Africa: বৃহস্পতিবার পার্লে ওডিআই সিরিজ নির্ণায়ক ম্যাচ, তৈরি হচ্ছেন রাহুলরা

Mohammad Shami: নতুন বছরের শুরুতেই অর্জুন পুরস্কার পাচ্ছেন মহম্মদ শামি

IPL 2024 Auction: দুবাইয়ে আইপিএল নিলামের দিন পিকলবলে মেতে ধোনি-পন্থ, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!