India Vs South Africa: বৃহস্পতিবার পার্লে ওডিআই সিরিজ নির্ণায়ক ম্যাচ, তৈরি হচ্ছেন রাহুলরা

দক্ষিণ আফ্রিকা সফরে টি-২০ সিরিজ ড্র করেছে ভারতীয় দল। ওডিআই সিরিজ আপাতত ১-১। ফলে সিরিজ জিততে হলে বৃহস্পতিবার শেষ ম্যাচ জিততেই হবে ভারতীয় দলকে।

Soumya Gangully | Published : Dec 20, 2023 2:58 PM IST / Updated: Dec 20 2023, 09:50 PM IST

ভারতীয় ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর। বৃহস্পতিবার পার্লে ভারত-দক্ষিণ আফ্রিকা ওডিআই সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচের সময় বৃষ্টির পূর্বাভাস নেই। ভালো আবহাওয়া থাকছে। ফলে ম্যাচে বিঘ্ন ঘটার কোনওরকম আশঙ্কা নেই। বৃষ্টির জন্য টি-২০ সিরিজের প্রথম ম্যাচে টসই করা সম্ভব হয়নি। বৃষ্টির জন্য দ্বিতীয় ম্যাচে ওভার সংখ্যা কমাতে হয়। ফলে প্রতি ম্যাচের আগেই আবহাওয়ার পূর্বাভাসের দিকে নজর রাখছে ভারতীয় শিবির। পার্লে বৃষ্টির পূর্বাভাস না থাকায় খুশি মনে প্রস্তুতি নিচ্ছে ভারতীয় দল। এই ম্যাচ জিতে সিরিজ দখল করাই কে এল রাহুল, রিঙ্কু সিংদের লক্ষ্য। তাঁরা সেই লক্ষ্যেই তৈরি হচ্ছেন। 

আবহাওয়ার সুবিধা পেতে পারে ভারতীয় দল

ভারতীয় ক্রিকেটাররা বিভিন্ন ধরনের আবহাওয়ায় খেলতে অভ্যস্ত। কারণ, রঞ্জি ট্রফির ম্যাচ খেলতে দেশের বিভিন্ন প্রান্তে যেতে হয়। ভারতের বিভিন্ন অঞ্চলের আবহাওয়া আলাদা। তবে অনেক সময়ই উষ্ণ ও আর্দ্র আবহাওয়ায় খেলতে হয়। ফলে গরমের মধ্যে খেলতে অসুবিধা নেই। বৃহস্পতিবার পার্লে স্থানীয় সময় অনুযায়ী দুপুর একটায় শুরু হবে ম্যাচ। সেই সময় শুকনো ও পরিষ্কার আবহাওয়া থাকবে। ম্যাচ শুরু হওয়ার সময় সর্বোচ্চ তাপমাত্র ৩৬ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে যেতে পারে। বিকেলের দিকে তাপমাত্রা কমে ২৫ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে যেতে পারে। ফলে কিছুটা স্বস্তি পেতে পারেন ক্রিকেটাররা। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা অবশ্য বেশি থাকবে না। বাতাসের গতি থাকতে পারে প্রতি ঘণ্টায় ২৮ কিলোমিটার। ফলে পেসাররা সুবিধা পেতে পারেন।

পার্লে হতে পারে হাই-স্কোরিং ম্যাচ

পার্লের বোল্যান্ড পার্কের পিচে সাধারণত প্রচুর রান ওঠে। বৃহস্পতিবারের ম্যাচেও যে দল প্রথমে ব্যাটিং করবে, তারা ২৫০-এর বেশি রান করতে পারে। এই মাঠে যে দল প্রথমে ব্যাটিং করে তারাই বেশিরভাগ ম্যাচে জয় পায়। ফলে ভারতের অধিনায়ক রাহুল টসে জিতলে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিতে পারেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Mohammad Shami: নতুন বছরের শুরুতেই অর্জুন পুরস্কার পাচ্ছেন মহম্মদ শামি

IPL 2024 Auction: দুবাইয়ে আইপিএল নিলামের দিন পিকলবলে মেতে ধোনি-পন্থ, ভাইরাল ভিডিও

ICC ODI Rankings: বিশ্বকাপের পর কোনও ম্যাচ না খেলেই ফের ওডিআই র‍্যাঙ্কিংয়ের শীর্ষে বাবর আজম

Read more Articles on
Share this article
click me!