স্যাম কারান, আদিল রশিদের দুরন্ত বোলিং, টি-২০ বিশ্বকাপ ফাইনালে পাকিস্তান ১৩৭/৮

টি-২০ বিশ্বকাপ ফাইনালে ১৯৯২ সালের পুনরাবৃত্তির লক্ষ্যে পাকিস্তান। ১২ বছর পর দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে ইংল্যান্ড।

Web Desk - ANB | Published : Nov 13, 2022 9:47 AM IST / Updated: Nov 13 2022, 03:29 PM IST

টি-২০ বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ১৩৭ রান করল পাকিস্তান। ফলে চাপে পড়ে গেল ২০০৯ সালের চ্যাম্পিয়নরা। এদিন পাকিস্তানের ইনিংসের শুরুটা কিন্তু খারাপ হয়নি। ৪ ওভারের শেষে ছিল বিনা উইকেটে ২৮ রান। কিন্তু এরপরেই ম্যাচে জাঁকিয়ে বসতে শুরু করে ইংল্যান্ড। পঞ্চম ওভারে প্রথম আঘাত হানেন স্যাম কারান। তাঁর এই ওভারের দ্বিতীয় বলে প্লেড অন হয়ে যান মহম্মদ রিজওয়ান। পাকিস্তানের এই ওপেনার করেন ১৫ রান। এরপর ক্রিজে আসেন মহম্মদ হ্যারিস। তিনিও বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। ১২ বলে ৮ রান করে আদিল রশিদের বলে বেন স্টোকসের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান হ্যারিস। এরপর দলের ৮৪ রানের মাথায় আউট হয়ে যান পাক অধিনায়ক বাবর আজম। তিনি করেন ৩২ রান। বাবরকেও ফেরান রশিদ। ৫ নম্বরে ব্যাটিং করতে নামা ইফতিকার আহমেদ ৬ বল খেলে কোনও রান না করেই স্টোকসের বলে জস বাটলারের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান। ৮৫ রানে ৪ উইকেট হারায় পাকিস্তান।

এরপর শান মাসুদের সঙ্গে ক্রিজে যোগ দেন শাদাব খান। এই জুটি পাকিস্তানকে বড় স্কোরে পৌঁছে দেবে বলে আশা করছিলেন সমর্থকরা। কিন্তু ২৮ বলে ৩৮ রান করে কারানের বলে লিয়াম লিভিংস্টোনের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান মাসুদ। শাদাব ১৪ বলে ২০ রান করে ক্রিস জর্ডানের বলে ক্রিস ওকসের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান। এরপর মহম্মদ নওয়াজ ৫ রান করে কারানের বলে লিভিংস্টোনের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান। মহম্মদ ওয়াসিম জুনিয়র ৪ রান করে জর্ডানের বলে লিভিংস্টোনের হাতে ক্যাচ দেন। শাহিন শাহ আফ্রিদি ৫ ও হ্যারিস রউফ ১ রান করে অপরাজিত থাকেন।

ইংল্যান্ডের হয়ে ৪ ওভারে ১২ রান দিয়ে ৩ উইকেট নেন কারান। ২২ রান দিয়ে ২ উইকেট নেন রশিদ। জর্ডান ২৭ রান দিয়ে ২ উইকেট নেন। স্টোকস ৩২ রান দিয়ে ১ উইকেট নেন।

ইংল্যান্ডের বোলাররা এদিন অসাধারণ বোলিং করলেন। সেই কারণেই পাকিস্তানের ব্যাটাররা কোনও সময়ই স্বস্তিতে থাকেননি। বাবর ও মাসুদ ছাড়া আর কেউ বিশেষ লড়াই করতে পারেননি। ফলে অল্প রানেই আটকে গেল পাকিস্তান। এই টার্গেট হয়তো ইংল্যান্ডের কাছে খুব একটা কঠিন হবে না।

আরও পড়ুন-

টি-২০ বিশ্বকাপ ফাইনালে বৃষ্টির আশঙ্কা, খেলা গড়াতে পারে রিজার্ভ ডে-তে

জন্মদিনের পার্টিতে দুর্ঘটনা, পা ভেঙে ৩ মাস মাঠের বাইরে ম্যাক্সওয়েল

আইপিএল ২০২৩: গুজরাট টাইটানস থেকে কলকাতা নাইট রাইডার্সে লকি ফার্গুসন

Read more Articles on
Share this article
click me!