জন্মদিনের পার্টিতে দুর্ঘটনা, পা ভেঙে ৩ মাস মাঠের বাইরে ম্যাক্সওয়েল

এবারের টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার পারফরম্যান্স খুব একটা ভাল হয়নি। এরই মধ্যে আরও একটি খারাপ খবর। দুর্ঘটনায় আহত হলেন গ্লেন ম্যাক্সওয়েল।

Web Desk - ANB | Published : Nov 13, 2022 7:14 AM IST / Updated: Nov 13 2022, 01:19 PM IST

আইপিএল নিলামের ঠিক আগে দুর্ঘটনার কবলে পড়লেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। তিনি শনিবার রাতে মেলবোর্নে একটি জন্মদিনের পার্টিতে গিয়েছিলেন। তাঁর এক বন্ধুর ৫০-তম জন্মদিনের পার্টি ছিল। সেখানেই দুর্ঘটনা ঘটে। ম্যাক্সওয়েলের পা ভেঙে গিয়েছে বলে জানা গিয়েছে। ওই বন্ধুর বাড়িতে টেনিস কোর্টে ছুটছিলেন ম্যাক্সওয়েল। তাঁর সঙ্গে ছিলেন ওই বন্ধু। তাঁরা দু'জনেই পড়ে যান। তার ফলেই বাঁ পায়ের হাড় ভেঙে গিয়েছে। ম্যাক্সওয়েলের কাফ বোনে চোট লেগেছে বলে জানা গিয়েছে। রবিবার একটি হাসপাতালে তাঁর পায়ের অস্ত্রোপচার হয়েছে। তাঁর অস্ত্রোপচার সফল হয়েছে বলেই জানা গিয়েছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের এই ক্রিকেটারকে ৩ মাস মাঠের বাইরে থাকতে হবে। ফেব্রুয়ারি মাস পর্যন্ত খেলতে পারবেন না এই অলরাউন্ডার। ফলে আইপিএল ২০২৩-এ তিনি খেলতে পারবেন কি না, সেটা এখনই বলা যাচ্ছে না। অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম জানিয়েছে, দুর্ঘটনার সময় ম্যাক্সওয়েল ও তাঁর বন্ধু নেশাগ্রস্ত অবস্থায় ছিলেন না। নেহাতই দুর্ঘটনার ফলে পা ভেঙে গিয়েছে।

অস্ট্রেলিয়ার জাতীয় দলের নির্বাচক জর্জ বেইলি জানিয়েছেন, 'দুর্ভাগ্যবশত দুর্ঘটনার কবলে পড়েছে গ্লেন ম্যাক্সওয়েল। ওর জন্য খারাপ লাগছে। ও ভাল ফর্মে ছিল। গত কয়েকটি ম্যাচে ও ভাল পারফরম্যান্স দেখিয়েছে। এই পরিস্থিতিতে দুর্ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক। ও আমাদের সাদা বলের ক্রিকেটের দলের গুরুত্বপূর্ণ সদস্য। ও যাতে দ্রুত সুস্থ হয়ে মাঠে ফিরতে পারে, তার জন্য সবরকমভাবে সাহায্য করবে ক্রিকেট অস্ট্রেলিয়া। আমরা ওর পাশে আছি।'

১৭ নভেম্বর থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার ওডিআই সিরিজ শুরু হচ্ছে। এই সিরিজে অস্ট্রেলিয়া দলে রাখা হয়েছিল ম্যাক্সওয়েলকে। কিন্তু এখন আর তাঁর পক্ষে খেলা সম্ভব নয়। তাঁর বদলে দলে নেওয়া হয়েছে শন অ্যাবটকে।

এবারের টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে ৪ ম্যাচ খেলে ১১৮ রান করেন ম্যাক্সওয়েল। তিনি ৩ উইকেটও নেন। গত আইপিএল-এর আগে ১১ কোটি টাকা দিয়ে এই অলরাউন্ডারকে দলে ধরে রাখে আরসিবি। বিরাট কোহলি ও মহম্মদ সিরাজকেও ধরে রাখে আরসিবি। কিন্তু আইপিএল ২০২৩-এ ম্যাক্সওয়েল খেলতে পারবেন কি না, সেটা এখনই বলা যাচ্ছে না। তিনি খেলতে না পারলে ধাক্কা খাবে আরসিবি। তবে আইপিএল-এর এখনও ৪ মাস বাকি আছে। তার মধ্যে ফিট হয়ে উঠতেও পারেন ম্যাক্সওয়েল। তাঁর আইপিএল-এ খেলার সম্ভাবনা এখনই উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

আরও পড়ুন-

টি-২০ বিশ্বকাপ ফাইনালে বৃষ্টির আশঙ্কা, খেলা গড়াতে পারে রিজার্ভ ডে-তে

আইপিএল ২০২৩: গুজরাট টাইটানস থেকে কলকাতা নাইট রাইডার্সে লকি ফার্গুসন

৩ দশকের পুরনো হিসেব মেটানোর লড়াই ইংল্যান্ডের, ফের জয়ের লক্ষ্যে পাকিস্তান

Share this article
click me!