টি-২০ বিশ্বকাপের ফাইনাল হবে কাদের মধ্যে? নিজের মত জানিয়ে দিলেন মিতালি রাজ

এবারের টি-২০ বিশ্বকাপের সেমি ফাইনালে কোন চারটি দল খেলবে, সেটা এখনও ঠিক হয়নি। তবে তার আগেই ফাইনালের দু'টি দল কারা হবে, সেটা জানিয়ে দিলেন মিতালি রাজ।

Web Desk - ANB | Published : Nov 1, 2022 6:14 AM IST / Updated: Nov 01 2022, 12:07 PM IST

এবারের টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলকে নিয়ে বেশ আশাবাদী ভারতের মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মিতালি রাজ। তাঁর ভবিষ্যৎবাণী, এই প্রতিযোগিতার ফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ভারতীয় দল। কোন দল চ্যাম্পিয়ন হবে, সেটা অবশ্য বলেননি মিতালি। তবে তাঁর পছন্দের দল যে ভারত, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। টি-২০ বিশ্বকাপের সম্প্রচারকারী চ্যানেলে মিতালি বলেছেন, “আমার ভবিষ্যৎবাণী হল, সুপার ১২ গ্রুপ ২ থেকে শেষ চারে যাবে ভারত ও দক্ষিণ আফ্রিকা। গ্রুপ ১ থেকে নিউজিল্যান্ড সেমি ফাইনালে যাবে। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যে যে কোনও একটি দল শেষ চারে যাবে। আমার কোনও সন্দেহ নেই, ফাইনালে ভারত খেলবে। নিউজিল্যান্ডও ফাইনালে যাবে।” মিতালির এই ভবিষ্যৎবাণী মিলে যাক, সেটাই চাইছেন ভারতের সমর্থকরা। তবে ভারতীয় দলকে আগে সেমি ফাইনালে যাওয়া নিশ্চিত করতে হবে। বুধবার বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ জিততে পারলে রোহিত শর্মার দলের শেষ চারে যাওয়া কার্যত নিশ্চিত হয়ে যাবে। তারপর সেমি ফাইনাল ম্যাচ জিতে ফাইনালে যেতে হবে ভারতকে।

টি-২০ বিশ্বকাপে সুপার ১২ গ্রুপ ১-এর শীর্ষে আছে নিউজিল্যান্ড। ৩ ম্যাচ খেলে কিউয়িদের পয়েন্ট ৫। দ্বিতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়া ৪ ম্যাচ খেলে ৫ পয়েন্ট পেয়েছে। তৃতীয় স্থানে থাকা ইংল্যান্ড ৩ ম্যাচ খেলে ৩ পয়েন্ট পেয়েছে। আয়ারল্যান্ড ৪ ম্যাচ খেলে ৩ পয়েন্ট পেয়েছে। শ্রীলঙ্কা ৩ ম্যাচ খেলে ২ পয়েন্ট পেয়েছে। আফগানিস্তান ৩ ম্যাচ খেলে ২ পয়েন্ট পেয়েছে। সেমি ফাইনালে যাওয়ার লড়াইয়ে আছে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। রান রেটে কিছুটা পিছিয়ে আছে অস্ট্রেলিয়া। ফলে এই গ্রুপের শেষ ম্যাচ না হওয়া পর্যন্ত বলা যাবে না কোন দু'টি দল সেমি ফাইনালে যাবে।

অন্যদিকে, সুপার ১২ গ্রুপ ২-এরপ শীর্ষে আছে দক্ষিণ আফ্রিকা। ৩ ম্যাচ খেলে প্রোটিয়াদের পয়েন্ট ৫। ৩ ম্যাচ খেলে ভারতীয় দলের পয়েন্ট ৪। এই গ্রুপে দ্বিতীয় স্থানে আছে ভারত। তৃতীয় স্থানে থাকা বাংলাদেশের পয়েন্টও ৩ ম্যাচ খেলে ৪। তবে রান রেটে ভারতের চেয়ে কিছুটা পিছিয়ে আছে বাংলাদেশ। এই গ্রুপের চতুর্থ স্থানে থাকা জিম্বাবোয়ে ৩ ম্যাচ খেলে ৩ পয়েন্ট পেয়েছে। পাকিস্তান ৩ ম্যাচ খেলে ২ পয়েন্ট পেয়েছে। একমাত্র নেদারল্যান্ডস ৩ ম্যাচ খেলে এখনও কোনও পয়েন্ট পায়নি। ফলে এই গ্রুপ থেকে সেমি ফাইনালে যাওয়ার লড়াইয়ে প্রোটিয়াদের সঙ্গে আছে ভারত ও বাংলাদেশ।

আরও পড়ুন-

অ্যাডিলেডে তুমুল বৃষ্টি, ভারত-বাংলাদেশ ম্যাচে কেমন থাকবে আবহাওয়া?

নিউজিল্যান্ড সফরে বিশ্রামে বিরাট, রোহিত, রাহুল, অধিনায়ক ধাওয়ান, হার্দিক

অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ খেলবে ভারত-পাকিস্তান! আলোচনা চলছে, জানালেন সাইমন ও'ডোনেল

Read more Articles on
Share this article
click me!