অতীতের সঙ্গে তুলনা করতে চাই না, আমি এখন খুশি, বলছেন ভারতের জয়ের নায়ক বিরাট

এবারের টি-২০ বিশ্বকাপের শুরু থেকেই প্রায় একার কাঁধে ভারতীয় দলকে টানছেন বিরাট কোহলি। বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচেও ভারতের জয়ের অন্যতম নায়ক তিনিই।

Web Desk - ANB | Published : Nov 2, 2022 2:25 PM IST / Updated: Nov 02 2022, 10:54 PM IST

৪ ম্যাচে মোট রান ২২০। তার মধ্যে ৩ ম্যাচেই অপরাজিত। এবারের টি-২০ বিশ্বকাপে অসাধারণ ফর্মে বিরাট কোহলি। তিনি ব্যাড প্যাচ কাটিয়ে ফের জাতীয় দলের সেরা ব্যাটার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। এখন বিরাটই ভারতীয় দলের ভরসা। বুধবার বাংলাদেশের বিরুদ্ধেও ম্যাচের সেরা হলেন তিনিই। দলকে জেতানোর পর বিরাট বলেছেন, “হাড্ডাহাড্ডি লড়াই হল। আমরা চাইনি এতটা কঠিন ম্যাচ হোক। ব্যাট হাতে আমার দিনটা ভাল গিয়েছে। আমি যখন ক্রিজে যাই, তখন একটু চাপে ছিলাম। আমি চাইনি ছোট ছোট ভুলের জন্য স্বাভাবিক খেলা নষ্ট হয়ে যাক। আমি এখন খুশি। আমি অতীতের সঙ্গে তুলনা করতে চাই না। আমি যখনই জানতে পারি টি-২০ বিশ্বকাপ অস্ট্রেলিয়ায় হবে,তখনই আমার মুখে চওড়া হাসি ফুটে ওঠে। আমি জানতাম, এখানে ভাল শট খেলাই আসল। সব ফর্ম্যাটেই বলের লাইনে গিয়ে শট খেলতে হবে। আমি অ্যাডিলেডে খেলতে ভালবাসি। এখানে এলেই আমার মনে হয় ঘরের মাঠে খেলছি। আমি অ্যাডিলেডে নিজের খেলা উপভোগ করি। এর আগেও এই মাঠে আমি ভাল খেলেছি। সেভাবেই এই ম্যাচেও ব্যাটিং করলাম।”

ভারতীয় দল রুদ্ধশ্বাস ম্যাচে জয় পাওয়ার পর ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা বলেছেন, “ম্যাচ চলাকালীন আমি একদিকে যেমন শান্ত ছিলাম, তেমনই স্নায়ুর চাপেও ভুগছিলাম। আমাদের দলের সবার মাথা ঠান্ডা রেখে পরিকল্পনা কার্যকর করা জরুরি ছিল। বৃষ্টির পর যখন খেলা ফের শুরু হয়, তখন বাংলাদেশের হাতে ১০ উইকেট ছিল। ফলে যে কোনও দলই ম্যাচ জিততে পারত। তবে খেলা ফের শুরু হওয়ার পর আমরা ভাল খেলেছি। আর্শদীপ (সিং) দারুণ বল করেছে। ওর বয়স কম হলেও, বেশ পরিণত হয়ে উঠেছে। শেষ ওভারে আর্শদীপ আর মহম্মদ শামির মধ্যে যে কোনও একজনকে বল করতে দিতে হত। আমি আর্শদীপকে বল করতে ডাকি। ওর উপর ভরসা ছিল। ও দারুণ বল করে আমাদের ম্যাচ জেতাল।”

বিরাটের প্রশংসা করে রোহিত বলেছেন, “বিরাটের ফর্মে ফেরা সময়ের অপেক্ষা ছিল। আমরা জানতাম, ও ঠিকই রান পাবে। এবারের বিশ্বকাপে ও অসাধারণ ব্যাটিং করছে।”

রোহিত আরও বলেছেন, “কে এল রাহুলও খুব ভাল ব্যাটিং করল। ও এই ম্যাচে যেভাবে ব্যাটিং করল সেভাবে খেললে দলকে অন্য জায়গায় পৌঁছে দেয়। গত ম্যাচে আমাদের ফিল্ডিং ভাল হয়নি। বাংলাদেশের সঙ্গে কিন্তু ফিল্ডিং খুব ভাল হয়েছে।”

আরও পড়ুন-

৪ ম্যাচে ৬ পয়েন্ট, গ্রুপ শীর্ষে থেকে সেমি ফাইনালে যেতে পারবে ভারত?

বৃষ্টির পর খেলা শুরু হতেই পথ হারাল বাংলাদেশ, অ্যাডিলেডে দুরন্ত জয় ভারতের

টি-২০ বিশ্বকাপে স্বপ্নের ফর্ম, সবচেয়ে বেশি রানের মালিক বিরাট কোহলি 

Read more Articles on
Share this article
click me!