সেমি ফাইনালে মার্ক উডের বদলে ইংল্যান্ড দলে আসতে পারেন ক্রিস জর্ডান

বৃহস্পতিবার টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে ভারত-ইংল্যান্ড লড়াই। এই ম্যাচের আগে দলের দুই অভিজ্ঞ ক্রিকেটারের চোটে কিছুটা সমস্যায় ইংল্যান্ড শিবির।

Web Desk - ANB | Published : Nov 10, 2022 4:36 AM IST

অভিজ্ঞ ব্যাটার ডেভিড মালান ভারতের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনাল খেলতে না পারলে তাঁর বদলে যে ফিল সল্টকে সুযোগ দেওয়া হবে, সেটা আগেই জানা গিয়েছিল। এবার জানা গেল, ফিটনেস সমস্যায় ভোগা পেসার মার্ক উডের বদলে এই গুরুত্বপূর্ণ ম্যাচে খেলার সুযোগ পেতে পারেন ক্রিস জর্ডান। এই পেসার বেশ কিছুদিন মাঠের বাইরে। তিনি চলতি প্রতিযোগিতায় একটি ম্যাচেও খেলেননি। গত মাসে ক্যানবেরায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলেছিলেন জর্ডান। সেই ম্যাচে তিনি ৩ ওভার বল করে ৩৯ রান দেন। সেটাই এখনও পর্যন্ত তাঁর শেষ প্রতিযোগিতামূলক ম্যাচ। বেশ কিছুদিন পর খেলার সুযোগ পেয়ে এরকম বড় মঞ্চে তিনি কেমন পারফরম্যান্স দেখাবেন, সেটা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে। তবে জর্ডান অভিজ্ঞ পেসার। তিনি গত কয়েক বছর ধরে টি-২০ ফর্ম্যাটে ভাল পারফরম্যান্স দেখিয়ে আসছেন। সেই কারণেই ভারতের বিরুদ্ধে এই ম্যাচে তাঁর উপর ভরসা করছে ইংল্যান্ড। সল্টকে নিয়েও আশাবাদী ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার। তিনি অবশ্য জানিয়েছেন, উড ও মালানকে ফিট হয়ে ওঠার জন্য শেষমুহূর্ত পর্যন্ত সময় দেওয়া হবে। কিন্তু এই দুই ক্রিকেটারের সেমি ফাইনালে খেলার সম্ভাবনা প্রায় নেই।

কনুইয়ের চোট সারিয়ে দলে ফেরার পর থেকে সম্প্রতি ইংল্যান্ডের হয়ে বেশ ভাল পারফরম্যান্স দেখাচ্ছেন উড। তিনি এবারের টি-২০ বিশ্বকাপের শুরু থেকেই ধারাবাহিকভাবে প্রতি ঘণ্টায় ৯০ মাইল গতিতে বোলিং করছেন। ৭.৭১ ইকনমি গড়ে ৯ উইকেটও নিয়েছেন এই পেসার। কিন্তু সেমি ফাইনালের আগে হঠাৎই তাঁর ফিটনেস সংক্রান্ত সমস্যা হচ্ছে। মঙ্গলবার অনুশীলনের মাঝপথে উঠে যান তিনি। তারপর বুধবার আর অনুশীলন করেননি। ফলে বৃহস্পতিবার উডের খেলার সম্ভাবনা নেই বললেই চলে। সেই কারণেই জর্ডানকে তৈরি রাখা হচ্ছে। টি-২০ ফর্ম্যাটে ডেথ বোলিং বিশেষজ্ঞ জর্ডান। তাঁর ফিল্ডিংও অসাধারণ। সেই কারণে জর্ডান খেললে দল লাভবান হবে বলেই আশাবাদী ইংল্যান্ড শিবির।

সল্ট এবারের টি-২০ বিশ্বকাপে এখনও পর্যন্ত খেলার সুযোগ পাননি। তাঁকে ৩ নম্বরে ব্যাটিং করতে পাঠানো হতে পারে। টি-২০ ফর্ম্যাটে ঝোড়ো ব্যাটিং করতে পারেন সল্ট। তাঁকে সেই ভূমিকাতেই দেখতে চাইছেন বলে জানিয়েছেন বাটলার। তবে এই প্রতিযোগিতায় একটি ম্যাচও না খেলা সল্টের পক্ষে কিছুটা সমস্যার হতে পারে। তাঁকে পরিবেশ-পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হবে, যা মোটেই সহজ নয়।

আরও পড়ুন-

ইংল্যান্ডের বিরুদ্ধে সুযোগ পেতে পারেন চাহাল, ফের সুযোগ মিলতে পারে পন্থের

অ্যাডিলেডে বৃষ্টির পূর্বাভাস নেই, পুরো ম্যাচই হবে, জানাল আবহাওয়া দফতর

১৫ বছর আগের স্মৃতি উস্কে টি-২০ বিশ্বকাপ ফাইনালে ভারত-পাক লড়াইয়ের সম্ভাবনা

Read more Articles on
Share this article
click me!